শিরোনাম:
●   শ্রমজীবীদের আর্মি রেটে রেশন ও ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবি জানিয়েছে বাম জোট ●   মিরসরাইয়ে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল বিতরণ ●   সুমেল ও দয়াল হত্যার ঘটনাস্থল পরিদর্শনে সিলেটের ডিআইজি ●   গাবতলীতে গম ও বোরো ধান সংগ্রহ উদ্ধোধন ●   সুন্দরবনে আবারো আগুন : তিন সদস্যের তদন্ত কমিটি গঠন ●   প্রবাসীর স্ত্রীকে জবাই করে হত্যাচেষ্টা ●   স্বাস্থ্যবিধি মান্যকারীদেরকে শুভেচ্ছা জানালেন পুলিশ ●   মামুনুল হককে তৃতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত ●   মোরেলগঞ্জে সরকারিভাবে ২৭ টাকা কেজি দরে ধান ক্রয়ের উদ্বোধন ●   চারদিনেও গ্রেফতার হয়নি সুমেলের খুনি ●   ত্রাণ বিতরণে দলীয় পরিচয়কে গুরুত্ব দেয়া যাবেনা : পার্বত্য মন্ত্রী ●   সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ●   মানিকছড়িতে জীপ চালক সমিতির নেতার ঝুলন্ত লাশ উদ্ধার ●   রাঙামাটিতে ২ মাদক ব্যবসায়ী আটক ●   সকল তামাকপণ্যের দাম বৃদ্ধির দাবিতে ভার্চুয়াল মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত ●   করোনায় কর্মহীন অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ ●   ঝিনাইদহে তোহামনি ধান চাষে সফল্য ●   কুষ্টিয়ায় চাকরি দেয়ার নামে যুবকদের সাথে প্রতারণা ●   সুমেল হত্যা মামলার আসামির পাসপোর্ট জব্দ করেছে পুলিশ : গ্রেপ্তার-১ ●   নবীগঞ্জে সরকারীভাবে প্রতিমন ১০৮০ টাকা দরে ধান সংগ্রহ শুরু ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিক সত্যজিৎ চাকমা’র ওপর হামলাকারীদের শাস্তি দাবি ●   দেশের ৮ বিভাগে সাইবার ট্রাইব্যুনাল গঠন ●   স্বাস্থ্যবিধি মেনে ৬ মে থেকে শহরের মধ্যে গণপরিবহন চলবে ●   ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে প্রতিবন্ধকতা ●   নলছিটিতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে বৃদ্ধা মহিলার মৃত্যু ●   একাদশ জাতীয় সংসদ নির্বাচনের উপকরণ নষ্ট করে ফেলার সিদ্ধান্ত নিয়েছে ইসি ●   মোরেলগঞ্জে ৯১০ পিচ ইয়াবাসহ আটক-২ ●   আটককৃত শিক্ষার্থীদের ঈদের আগেই মুক্তি দাবি করেছেন ডা. জাফরুল্লাহ ●   রাউজানে এক রাতে তিনটি মন্দিরসহ বাড়ী ও দোকানে চুরি ●   শ্বাসকষ্ট বাড়ায় সিসিইউতে খালেদা জিয়া
রাঙামাটি, বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১ মে ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে সাইফুলের গুলিতে স্কুল ছাত্র নিহত ১ : গুলিবিদ্ধ-৪
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে সাইফুলের গুলিতে স্কুল ছাত্র নিহত ১ : গুলিবিদ্ধ-৪
৭৭ বার পঠিত
শনিবার ● ১ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে সাইফুলের গুলিতে স্কুল ছাত্র নিহত ১ : গুলিবিদ্ধ-৪

ছবি : সংবাদ সংক্রান্তমো. আবুল কাশেম, স্টাফ রিপোর্টার :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের কৃষি জমি থেকে জোরপূর্বক মাটি কাটাকে কেন্দ্র করে চৈতননগর গ্রামে আজ শনিবার বিকেলে ‘সাইফুল আলম গং ও নজির উদ্দিন গংদের’ মধ্যে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে সুমেল আহমদ শুকুর (১৭) নামের ১০ম শ্রেণীর এক শিক্ষার্থী নিহত হয়েছেন। নিহত সুমেল চৈতননগর গ্রামের মানিক উদ্দিনের পুত্র ও নজির উদ্দিনের ভাতিজা এবং শাহজালাল (রাঃ) উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র। নজির গংদের কৃষি জমি থেকে সাইফুল গংরা জোরপূর্বক মাটি কাটতে গেলে ওই সংঘর্ষের ঘটনা সংগঠিত হয়।
এঘটনায় এলাকার চরম উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষের খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থ ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উভয় পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে চাউলধনীর হাওরসহ নানাবিধ কারণে বিরোধ চলে আসছে। আদালতে চলমান রয়েছে পাল্টাপাল্টি মামলা। এসব বিরোধ ও কৃষি জমি থেকে জোরপূর্বক মাটি কাটার জের ধরে শনিবারের সংঘর্ষ সংগঠিত হয়েছে বলে জানা গেছে।
এঘটনায় নজির গংদের পক্ষের আরো ৪ জন গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ আহতরা হলেন- নজির উদ্দিন, তার (নজির) ভাই যুক্তরাজ্য প্রবাসী মনির উদ্দিন ও মানিক উদ্দিন (নিহত সুমেলের পিতা), চাচা সালেহ আহমদ। আহতদের মধ্যে প্রবাসী মনির উদ্দিন ও মানিক উদ্দিনের অবস্থা আশংঙ্কাজনক অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বলে খবর পাওয়া গেছে। সংঘর্ষে সাইফুল গংদের পক্ষের লোকজন আহত হলেও তাদের নাম পাওয়া যায়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে উপজেলার ‘চৈতননগর-ইসলামপুর-টুকেরবাজার সড়ক’ ভরাটের জন্য নজির গংদের কৃষি জমি থেকে জোরপূর্বকভাবে সাইফুল গংরা মাটি কাটতে শুরু করেন। এসময় নজির গং পক্ষের লোকজন জোরপূর্বক মাটি কাটায় নিষেধ দেন। এনিয়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এর এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হন। সংঘর্ষে নজির উদ্দিনসহ তার পক্ষের ৫ জন গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধদের মধ্যে নজিরের ভাতিজা ও ১০ম শ্রেণীর শিক্ষার্থী সুমেল আহমদ শুকুর মৃত্যুবরণ করেন এবং বাকী ৪ জন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এব্যাপারে নজির উদ্দিন বলেন, অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে সাইফুল আমাদের (নজির) কৃষি জমি থেকে জোরপূর্বকভাবে মাটি কাটছে খবর পেয়ে আমরা সেখানে গিয়ে মাটি কাটতে নিষেধ দেই। এসময় সাইফুল তার হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে আমাদেরকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে। সাইফুলে করা গুলিতে ১০ম শ্রেণীতে পড়া আমার ভাতিজা নিহত হয়েছে ও প্রবাসী ভাইসহ আমরা আরো ৪ জন গুলিবিদ্ধ হয়েছি। তাদের হামলায় আমাদের আরো লোকজন আহত হয়েছেন।
এব্যাপারে সাইফুল আলম বলেন, এলাকার মুরব্বীদের দেওয়া পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী সড়কের মাটি কাটতে গেলে তারা (নজির গং) আমাদের উপর অতর্কিত হামলা করে। হামলায় আমাদের পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। এসময় নজিরের ভাড়াটিয়া সন্ত্রাসীরা আমাদের লক্ষ্য করে গুলি করেছে।
সংঘর্ষের ঘটনার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিশ্বনাথে খাদ্য সামগ্রী নগদ অর্থ ও ইফতার বিতরন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে মহামারী করোনা ভাইরাসে মানুষের পাশে দাঁড়ালেন আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউ কে’র উদ্যোগে প্রবিত্র মাহে রমজানের খাদ্য সামগ্রী ও নগদ অর্থ ও ইফতার বিতরণ করা হয়েছে। আজ ১ লা মে শনিবার উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের এলাহাবাদ রহমান মনজিলে প্রতি বছরের ন্যায় এবারও এই দুর্যোগের করোনাকালিন সময় ২শতাদিক মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী নগদ অর্থ ও ইফতার বিতরণ করা হয়েছে।
ইফতার ও খাদ্য-সামগ্রীর মধ্যে রয়েছে, ৪ কেজি চাল, ১লিটার সয়াবিন তেল, ১কেজি ডাল, ১কেজি চিনি, ১ কেজি পেঁয়াজ ১৫০ জনকে ও ৫০জনকে নগদ অর্থ প্রদান করা হয়।
তেলিকোনা গ্রামের বিশিষ্ট মুরব্বী হাজী বাদশা মিয়ার সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাজাঞ্চি ইউনিয়নের চেয়ারম্যন তালুকদার গিয়াস উদ্দীন, সিংগের কাছ আলিম মাদরাসার স্বনামধন্য অধ্যক্ষ মাওলানা মাহবুবুল ওয়েছ, আল-খিদমাহ অরপাহান ইন্সটিটিউট
প্রিন্সিপাল মাওলানা কবির আহমদ বুলবুল,
দেওকলস হাফিজিয়া ফুরকানিয়া মাদরাসার মুহতামিম হাফিজ মুহিবুর রহমান, এলাকার জন প্রতিনিধি মেম্বার জনাব সিরাজ উদ্দীন,
সৌদি প্রবাসী ও এলাকা মুরব্বী হাজী নিজামুল ইসলাম নৌশা মিয়া, জবেদ মিয়া, মনু মিয়া, হাজী খনা মিয়া, কমর উদ্দীন, আমির আলী মেম্বার, মাওলানা ফারুক আহমদ,
আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট বাংলাদেশ সভাপতি ও এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদরাসার উপাধ্যক্ষ অধ্যাপক মাওলানা মুখলিছুর রহমান, এসময় অতিথি বৃন্দ এ কথা গুল বলেন, মানুষের কল্যাণে কাজ করাই মানুষের দায়িত্ব। পৃথিবীতে মানব জীবনের মূল মিশনই হচ্ছে মানবতার কল্যাণের মাধ্যমে সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন করা। আর মানব জীবনের প্রত্যেকটি ভাল কাজ হচ্ছে ইবাদত। ক্ষধার্তকে খাদ্য দান, তৃঞ্চার্তকে পানি দান, বস্ত্রহীনকে বস্ত্রদান, চক্ষুহীনকে চক্ষুাদান, শিক্ষার্থীকে শিক্ষাদান এবং পীড়িতের সেবা-শুধার মধ্য দিয়েই মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করা যায়।
শিক্ষার উন্নয়ন দারিদ্রতা বিমোচন নিরুপায় অসহায় আর্তমানবতার কাজে নিয়োজীত মানবতার কল্যাণে এক ধাপ এগিয়ে এ সংগঠনটি সারাবিশ্বব্যপী সহ বাংলাদেশের প্রত্যন্ত এলাকায় অসহায় দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে যাচ্ছে। এ সংগঠনের সার্বিক কল্যাণে আজ অসহায়দের মুখে হাসি ফুটে উঠেছে। প্রতি বৎসরের ন্যায় এই বৎসর ২০০ শত মানুষের মধ্যে ইফতার ও নগদ অর্থ বিতরন করায় প্রত্যেক দাতা ও ট্রাষ্ট এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন,
আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট বাংলাদেশ সদস্য যারা উপস্তিত ছিলেন, পীর আমিনুর রহমান, এহসানুর রহমান, মাহফুজুর রহমান, আবিদুর রহমান, রেজাউর রহমান রাজু, মুনিয়িমুর রহমান, হামিমুর রহমান, মানছুর রহমান, আতিকুর রহমান তোয়াছিন, প্রমুখ।
এবং তেলিকোনা গ্রামের বিশিস্ট মুরব্বীয়ানে কিরাম বৃটেন ও সৌদি প্রবাসী অনেক পরিবার আর-রাহমান এডুকেশন ট্রাষ্টের কার্যক্রমকে যারা আমাদের উৎসাহ প্রদান করে যাচ্ছেন আল্লাহ তাদের কে উওম প্রতিদান করুন এবং আর ও পরিচিত অপরিচিত মুসলিম উম্মাহ।
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে গরিব ও অসহায়দের মাঝে দান করার তাওফিক দান করুন। আমিন।

বিশ্বনাথে করোনায় দু’জনের মৃত্যু

বিশ্বনাথ :: করোনায় আক্রান্ত হয়ে শনিবার সিলেটের বিশ্বনাথে ২ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরণকারীরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের রজকপুর গ্রামের মদরিছ আলীর স্ত্রী আরফুল বেগম (৮০) এবং লামাকাজী ইউনিয়নের আকিলপুর গ্রামের মৃত মোজেফর আলীর পুত্র ও ভূরকি স্বাস্থ্য কমপ্লেক্সের এমএলএসএস শরীফ উদ্দিন (৫০)
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এপর্যন্ত বিশ্বনাথে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২৬৩ জন। আক্রান্তদের মধ্যে ১০ জন মৃত্যুবরণ করেছেন ও ১২ জন আইসোলেশনে রয়েছেন। বাকী আক্রান্তরা চিকিৎসা গ্রহণ করে সুস্থ হয়েছেন।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)