শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৫ মে ২০২১
প্রথম পাতা » কৃষি » মিরসরাইয়ে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল বিতরণ
প্রথম পাতা » কৃষি » মিরসরাইয়ে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল বিতরণ
৪৬১ বার পঠিত
বুধবার ● ৫ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মিরসরাইয়ে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল বিতরণ

ছবি: সংবাদ সংক্রান্তআকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :: মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল ও উপকরণ বিতরণ করা হয়েছে। আজ বুধবার ৫ মে সকালে কার্যালয়ের সামনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসীম উদ্দিন।
প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল্লাহ মজুমদার প্রমুখ।
উপজেলা প্রাণিসম্পদ অফিস সূত্রে জানা গেছে, বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় নির্বাচিত একজন সিজিএফ ও একজন বাককীপার খামারীর মাঝে খাবার (গমের ভূষি, সরিষার খৈল) ছাগলের আধুনিক ঘর তৈরির সরঞ্জাম (প্লাস্টিক নেট), মিল্ক রিপ্লেসার, ব্ল্যাক বেঙ্গল পাঁঠা বিতরণ করা হয়েছে। এ ছাড়া গরু হৃষ্টপুষ্টকরণ প্রকল্পের আওতায় ৫০ জন খামারীর মাঝে কৃমিনাশক ঔষধ, ভিটামিন মিনারেল প্রিমিক্স ও হেলথ্ কার্ড বিতরণ করা হয়। পাশাপাশি এনএটিপি ফেজ-২ প্রকল্পের আওতায় দুইজন ছাগল পালন সিআইজি সদস্যদের মাঝে আধুনিক ঘর তৈরির সরঞ্জাম ও তৈরির নগদ অর্থ বিতরণ করা হয়েছে। উল্লেখ্য, গত এক বছর ধরে করোনকালীন সময়েও ঝুঁকি নিয়ে সব ধরনরে কার্যক্রম চালিয়ে যাচ্ছে উপজেলা প্রাণিসম্পদ অফিস।

মিরসরাইয়ে খাদ্য সামগ্রী বিতরণ
মিরসরাই :: মিরসরাইয়ের জনকল্যাণমূলক স্বেচ্ছাসেবী সংগঠন রওশন-শফিক ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার (৪ মে) সকালে উপজেলার ৩ নং জোরারগঞ্জ ইউনিয়নের ২ নং ওয়ার্ড এর নন্দনপুর গ্রামের চৌধুরী বাড়ি প্রাঙ্গণে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা।
এ সময় উপস্থিত ছিলেন রওশন-শফিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সাইদুর রহমান চৌধুরী নসু, সাংবাদিক আবু সুফিয়ান, রওশন-শফিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমিনুর রহমান চৌধুরী মামুন, ৩নং জোরারগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল খায়ের মিয়া, স্থানীয় সমাজ সর্দার ও সমাজসেবক আবুল বশর। রওশন-শফিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমিনুর রহমান চৌধুরী মামুন বলেন, ২০১৯ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে রওশন শফিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন সময়ে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের অনুদান প্রদান, শিক্ষা উপকরণ বিতরণসহ বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কাজে এবং করোনাকালে গরীব ও সুবিধাবঞ্চিত মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছি। তারই ধারাবাহিকতায় বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস এর দ্বিতীয় ধাপের সংক্রমণ মুহূর্তে এবং চলমান লক ডাউনে সুবিধাবঞ্চিত অসহায় ৪০ পরিবারের মধ্যে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আগামীতেও এ জনসেবামূলক কাজ অব্যাহত থাকবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)