শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৯ মে ২০২১
প্রথম পাতা » অপরাধ » শশুর বাড়ি থেকে বরের জন্য ঈদের কাপড় না আসায় অন্তস্বত্তা গৃহবধূকে হত্যা
প্রথম পাতা » অপরাধ » শশুর বাড়ি থেকে বরের জন্য ঈদের কাপড় না আসায় অন্তস্বত্তা গৃহবধূকে হত্যা
৯৫৫ বার পঠিত
রবিবার ● ৯ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শশুর বাড়ি থেকে বরের জন্য ঈদের কাপড় না আসায় অন্তস্বত্তা গৃহবধূকে হত্যা

ছবি : সংবাদ সংক্রান্তমো. আবুল কাশেম, স্টাফ রিপোর্টার :: সিলেটের ওসমানীনগরে গৃহবধুর পিত্রালয় থেকে পাঠানো ইফতারীতে বরের জন্য আলাদা করে সাজানো থালা না থাকায় সৃষ্ট পারিবারিক জগড়াসহ ঈদে নতুন কাপড় না পাওয়ায় বিয়ের ৯ মাসের মধ্যে সাত মাসের অন্তস্বত্তা এক গৃহবধুকে হত্যার অভিযোগ উঠেছে।
থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিকের নেতৃত্বে তাৎক্ষনিক অভিযান চালিয়ে নিহতের স্বামী আরশ আলী ও শাশুড়ী মিনারা বেগমকে আটক করেছে পুলিশ। নিহত শরিফা বেগম (২০) নবীগঞ্জ উপজেলার পিটুয়া গ্রামের শাকিম উল্যার ছোট মেয়ে।
তবে থানায় আটককৃত স্বামী ও শাশুড়ির দাবি পরিবারের সবার অজান্তে শরিফা আত্মহত্যা করে মৃত্যু বরন করেছে। যদিও গতকাল শনিবার দুপুরে পুলিশ তার স্বামীর বাড়ি নিজ ঘরের বিছানা থেকে নববধূর লাশ উদ্ধার করে। নিহতের শরীরে একাধিক আঘাতের চিহ্ন থাকায় এ ব্যাপারে দুইজনকে আটক দেখিয়ে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রস্তুুতি চলছে বলে সূত্র জানায়।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা, প্রায় ৯ মাস আগে উপজেলার উসমানপুর ইউনিয়নের তাহিরপুর গ্রামের মৃত ইছন আলীর পুত্র আরশ আলীর সাথে পারিবারিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন নবীগঞ্জ উপজেলার পুটিয়া গ্রামের শাকিম উল্যার ছোট মেয়ে শরিফা।
বিয়ের কিছু দিন পর যৌতুক সহ নানা অযুহাতে স্বামী আরশ আলী ও শাশুড়ী মিনারা বেগমের নির্যাতন বৃদ্ধি পেতে থাকে। নিজে অন্তস্বত্তা থাকায় তাদের নির্যাতন সহ্য করে গর্ভের সন্তানের আলোর মুখ দেখাতে তাদের সকল নির্যাতন সহ্য করেই স্বামীর বাড়িতে পরে থাকেন শরিফা।
চলতি রমজান মাসে তার পিত্রালয় থেকে ইফতারী দিতে দেরি করায় এবং ইফতারীর সাথে বরের জন্য আলাদা ভাবে সাজানো থালা না দেয়ায় অন্তস্বত্তা শরিফার ওপর নির্যাতনের মাত্রা আরও বেড়ে যায়। শুক্রবার সন্ধ্যায় শরিফার পিত্রালয় থেকে স্বামীর বাড়ির লোকজনের জন্য ঈদের নতুন কাপর না আসাকে কেন্দ্র করে শাশুরীর সাথে কথা কাটাকাটির জের ধরে আরশ আলীও মিনারা বেগম মিলে মারপিট করেন শরিফাকে। বিষয়টি তাৎক্ষনিক মোবাইলফোনের মাধ্যমে শরিফা তার ভাইকে অবগত করে পরে কথা বলবে বলে ফোন রেখে দেন। এমতাবস্থায় সেহরির সময়ে শরিফার ব্যবহৃত ফোনটি বন্ধ পান তার ভাই-বোনরা।
গতকাল শনিবার বড় বোন শিপন আক্তার শরিফার স্বামী শাশুড়ীর জন্য নতুন কাপড় নিয়ে আরশ আলীর বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিলেই পথিমধ্যে শরিফার ভাশুরের মাধ্যমে খবর পান তার বোন খুবই অসুস্থ। এর কিছুক্ষনের মধ্যে আবার খবর আসে শরিফা আত্মহত্যা করে মৃত্যুবরন করছে।
খবর পেয়ে দুপুরে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শরিফার শরিলে একাধিক আঘাতের চিন্থ থাকা অবস্থায় তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।
নিহতের বড় বোন শিপন আক্তার ও ভাই মিনার হোসেন বলেন, বিয়ের পর থেকেই আমার বোনের ওপর তার স্বামী ও শাশুড়ী যৌতুকসহ নানা অযুহাতে নির্যাতন করতো। তাদের নির্যাতনের কারনে আমরা তাকে নিয়ে যেতে চাইলেও গর্বের সন্তানের অভিষ্যৎতের কথা চিন্তা করে আমার বোন সব কিছু নিরবে সহ্য করে যেত। আমরা গরিব মানুষ লকডাউনের কারনে অভাবঅনটনে চলতি রমজান মাসে ইফতারী পাঠাতে দেরি ও আরশ আলীর জন্য আলাদা করে সাজানো থালা না দেয়ায় তার স্বামী ও শাশুড়ী শরিফাকে নানা ভাবে নির্যাতন করে।
সর্বশেষ নতুন কাপড় পাঠাতে দেরি করায় তারা আমার বোনকে দুনিয়া থেকে বিদায় করে দিয়ে তার গর্ভের সন্তানটিকেও আলোর মুখ দেখতে দিলো না। ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তির বিষয়ে প্রশাসনের উর্ধ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন তারা।
ওসমানীগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শ্যামল বনিক বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। লাশের গায়ে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। নিহতের স্বামী ও শাশুড়ীকে আটক করা হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

বিশ্বনাথে সরকারি মূল্যে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় সরকারি মূল্যে চলতি বোরো মৌসুুমের ধান-চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
উপজেলা খাদ্যগুদাম প্রাঙ্গনে কৃষকদের থেকে ধান গ্রহণের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
উপজেলা ধান-চাল সংগ্রহ মনিটরিং কমিটির সভাপতি ও ইউএনও সুমন চন্দ্র দাশের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক রায়, উপজেলা খাদ্য কর্মকর্তা মনোধন চন্দ্র দাস, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অজ্ঞন কুমার দাস, উপসহকারি কৃষি কর্মকর্তা ও স্থানীয় কৃষকরা।
খাদ্য কর্মকর্তা জানান, প্রথম দিন ৩ মেট্রিক টন ধান ক্রয়ের মাধ্যমে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোদন করা হয়।
এর আগে ১ হাজার ৩শ ১০ জন কৃষকের মধ্যে লটারি মাধ্যমে ৮ ইউনিয়ন থেকে ৩৪৪ জন কৃষক নির্বাচন করা হয়। নির্বাচিত কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি ধরে ধান ক্রয় করা হবে। এবার উপজেলায় বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে ৯শ ৪৫ মেট্রিক টন ও সিদ্ধ চাল ১৩১ মেট্রিক টন। আগামী ১৬ অগাস্ট পর্যন্ত চলবে সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ কার্যক্রম।

মানবিকতা থেকেই আমাদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে : মোকাব্বির খান এমপি

বিশ্বনাথ :: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেন, মানবিকতা থাকার কারণেই মানুষ সৃষ্টির সেরা জীব। আর মানুষের মধ্যে থাকা সেই মানবিকতা থেকেই আমাদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও প্রবাসীরা এগিয়ে আসলে ঈদের আনন্দ সকলে উপভোগ করার পাশাপাশি সকল সংকঠকালীন সময় আমরা ঐক্যবদ্ধভাবে সহযেই মোকাবেলা করতে পারব। এসময় তিনি করোনা পরিস্থিতি নিয়তন্ত্রে আনার জন্য সবাইকে সরকারি বিধি নিষেধগুলো মেনে চলার জন্য সকলের প্রতি আহবান করেন।
তিনি শনিবার দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নে ‘মরহুম আলহাজ্ব আব্দুস সামাদ ও আলহাজ্ব গোলাম মোস্তফা মেমোরিয়াল ট্রাস্টের’ উদ্যোগে এলাকার ১৬০টি অসহায়-গরীব পরিবারের মধ্যে ঈদের খাদ্যসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। উপজেলার রামপাশা ইউনিয়নের রহমাননগর গ্রামস্থ আলহাজ্ব শফিকুর রহমান বাবুলের বাড়িতে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
সমাজসেবক আলহাজ্ব শফিকুর রহমান বাবুলের সভাপতিত্বে ও রেডরোজ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মোশারফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, যুগ্ম সম্পাদক ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি আব্দুল রোশন চেরাগ আলী, উপজেলার পালেরচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেকিম উদ্দিন, ইতালী প্রবাসী মোহাম্মদ আলী তালুকদার।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন আশরাফুল ইসলাম ও স্বাগত বক্তব্য রাখেন রেডরোজ সমাজ কল্যাণ সংস্থার সহ সভাপতি মনসুর আহমদ। এসময় বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রনজিত ধর রন, এলাকার মুরব্বী হাজী নূর উদ্দিন, আব্দুল গণি প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)