শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১০ মে ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » অন্তস্বত্তা গৃহবধূর মৃত্যুর ঘটনায় স্বামী-শাশুড়ী শ্রীঘরে
প্রথম পাতা » সকল বিভাগ » অন্তস্বত্তা গৃহবধূর মৃত্যুর ঘটনায় স্বামী-শাশুড়ী শ্রীঘরে
৪০০ বার পঠিত
সোমবার ● ১০ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অন্তস্বত্তা গৃহবধূর মৃত্যুর ঘটনায় স্বামী-শাশুড়ী শ্রীঘরে

ছবি: সংবাদ সংক্রান্তমো. আবুল কাশেম, ষ্টাফ রিপোর্টার :: সিলেটের ওসমানীনগরে এক গৃহবধুর পিতার বাড়ি থেকে পাঠানো ইফতারীতে বরের জন্য আলাদা সাজানো থালা না থাকার জের ধরে সৃষ্ট পারিবারিক কহল ও ঈদুল ফিতরের নতুন কাপড় না পাওয়ায় স্বামী ও শাশুড়ীর নির্যাতনে ৭ মাসের অন্তস্বত্তা গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠে।
এঘটনায় নিহতের বড় ভাই ইসলাম উদ্দিন শনিবার রাত ১০ টার দিকে নিহতের স্বামী ও শাশুড়ীকে আসামী করে ওসমানীনগর থানায় সংশ্লিষ্ট আইনে মামালা দায়ের করেন। মামলা নং৫। ওই মামলায় রবিবার দুপুরে স্বামী আরশ আলী ও শাশুড়ী মিনারা বেগমকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
নিহত শরিফা বেগম (২০) নবীগঞ্জ উপজেলার পুটিয়া গ্রামের শাকিম উল্যার ছোট মেয়ে। তবে স্বামী ও শাশুড়ী দাবি, পরিবারের সবার অজান্তে শরিফা আত্মহত্যা করে মৃত্যু বরন করেছে। যদিও শনিবার দুপুরে তার স্বামীর বাড়ির নিজ ঘরের বিছানা থেকে গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন তার স্বজনরা।
ওসমানীগর থানার ওসি শ্যামল বনিক বলেন, এই ঘটনায় নিহতের ভাই সংশ্লিষ্ট আইনে থানায় মামলা দায়ের করেছেন। আমামীদের গ্রেফতার দেখিয়ে আতালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পুরস্কার ঘোষণার পরও অধরা সুমেলের খুনি

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার চাঞ্চল্যকর স্কুলছাত্র হত্যা মামলার প্রধান আসামি সাইফুল আলম ওরফে লন্ডনি সাইফুলের কোন সন্ধান পাচ্ছে না পুলিশ। ঘটনার ১০ দিন অতিবাহিত হলেও, ধূর্ত এই আসামির অবস্থান শনাক্ত করতে হিমশিম খাচ্ছে আইনশৃংখলা বাহিনী। তাকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণার পরও, এখনও তার সন্ধান দিতে পারেনি কেউ।
পুলিশ সূত্র জানায়, সে খুবই ধূর্ত প্রকৃতির লোক।
ঘটনার পর থেকেই বন্ধ আছে সেলফোন। একটি বারও তা সচল করেনি। এছাড়া অবস্থানও পাল্টায় ঘন ঘন। এ জন্যে তার অবস্থান শনাক্ত করা যাচ্ছে না। তবে, ঘটনার দিন সন্ধ্যায়, সে স্বেচ্ছায় আত্মমসর্পণে রাজি হয়েছিল। পরে সিলেট শহরে বিশ্বনাথের জনৈক আইনজীবীর বাসায় গিয়ে তার পরামর্শে সে আত্মগোপনে চলে যায়। এরপর থেকে লাপাত্তা সে। তবে আজ হোক কাল হোক পুলিশের খাঁচায় আটকাবে সাইফুল।
হত্যাকান্ডসহ সম্প্রতি আরও একাধিক ঘটনায় আলোচিত সাইফুলকে ধরিয়ে দিতে প্রবাসীরা ৫ লক্ষ্য টাকা পুরস্কারও ঘোষণা করেন।
গত ১লা মে প্রতিপক্ষের সাথে সংঘর্ষকালে প্রকাশ্যে গুলি চালিয়ে উপজেলার দৌলতপুর ইউনিয়নের চৈতননগর গ্রামের মানিক মিয়ার ছেলে ও স্থানীয় শাহজালাল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সুমেলকে হত্যা করে সে। সাইফুল একই গ্রামের মৃত আফতাব মিয়ার ছেলে।
অনুসন্ধানে জানা যায়, প্রকৃত মৎস্যজীবিদের বঞ্চিত করে উপজেলার সব’চে বড় জলমহাল ‘চাউলধনী হাওর’ ইজারা নিয়ে আলোচনায় আসেন উপজেলার দৌলতপুর ইউনিয়নের চৈতননগর গ্রামের মৃত আফতাব মিয়ার ছেলে সাইফুল আলম ওরফে লন্ডনি সাইফুল। হাওর ইস্যু নিয়ে জন্ম দেন একাধিক আলোচিত ঘটনার।
তার অত্যাচার ও অস্ত্রবাজিতে অসহায় হয়ে পড়েন স্থানীয় কৃষক ও মৎস্যজীবিরা। হাওর পাড়ের মানুষের কাছে ‘মূর্তিমান জলদস্যু’র ন্যায় আর্বিভাব ঘটে তার। সুবিধাভোগী প্রভাবশালীদের ছত্রছায়ায় নিজ গ্রামে চৈতননগরে বিস্তার করেন একক আধিপত্য। গড়ে তোলেন নিজস্ব ক্যাডার বাহিনী। তার পত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘটে একের পর সংষর্ঘ, দখল ও সীমানা প্রচীর গুড়িয়ে দেয়ার ঘটনা।
এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইন-চার্জ শামীম মূসা, প্রাথমিক তদন্তে সাইফুলই স্কুলছাত্রকে গুলি করে হত্যার কথা উল্লেখ করে সাংবাদিকদের বলেন, তাকে গ্রেফতারে বিশ্বনাথ থানা ও সিলেট জেলা পুলিশ কাজ করছে বলে তিনি জানান।

বিশ্বনাথ থানার নতুন ওসি আতাউর

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ থানা পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শামীম মূসাকে বদলি করা হয়েছে। গতকাল রবিবার (৯ মে) দুপুরে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম’র কার্যালয় থেকে তার বদলির আদেশ বার্তা বিশ্বনাথ থানায় পাঠানো হয়। শামীম মূসাকে সিলেট রেঞ্জে পদায়ন করা হয়েছে। অন্যদিকে, তার স্থলে বিশ্বনাথ থানার নতুন পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্ব পেয়েছেন বালাগঞ্জ থানা পুলিশ পরিদর্শক গাজী আতাউর রহমান।
সম্প্রতি উপজেলার চাউলধনী হাওর এলাকার ‘জলদস্যু’খ্যাত সাইফুল আলমের গুলিতে স্কলছাত্র সুমেল নিহত হওয়ার ঘটনায় ওসি শামীম মূসাকে নিয়ে বির্তক দেখা দেয়। অভিযোগ ওঠে, অভিযুক্ত সাইফুল আলমের সাথে তার সখ্যতার। এই সখ্যতার কারণেই বেপরোয়া হয়ে সংঘর্ষকালে সাইফুল স্কুলছাত্র সুমেলকে গুলি করে হত্যা করে বলে অভিযোগ করেছে ‘চাউলধনী হাওর রক্ষা কমিটি’ ও নিহত স্কুল ছাত্রের পরিবার। এ বিষয়টি নিয়ে যখন আলোচনা-সমালোচনা চলছে, ঠিক সে সময়ই বদলি করা হলো বিশ্বনাথ থানার ওসি শামীম মূসাকে।
এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের বিদায়ী পুলিশ পরিদর্শক (ওসি) শামীম মূসা ‘এটি স্বাভাবিক বদলি প্রক্রিয়া’ উল্লেখ করে সাংবাদিকদের বলেন, সাইফুলের সাথে সখ্যতার প্রশ্নই ওঠেনা। তার বিপক্ষে এলাকার কৃষি ও কৃষকের বৃহৎ স্বার্থে হাওরের লিজ বাতিল ও মাটি খনন বন্ধের আবেদনও করেছি আমি। হাওর নিয়ে সৃষ্ট সমস্যার সমাধানে একাধিকবার চেষ্ঠা করেছি। কিন্তু ‘হাওর রক্ষা আন্দোলন কমিটি’র কতিপয় স্বার্থান্বেষী মহল এটিকে নিজেদের স্বার্থে জিইয়ে রেখেছে।





সকল বিভাগ এর আরও খবর

দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ
অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত
রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার
সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে
গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)