শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২০ মে ২০২১
প্রথম পাতা » খুলনা » জলবায়ু পরিবর্তনে দক্ষিণাঞ্চলের সামগ্রিক উন্নয়নে জাতীয় কমিশন গঠন করুন : সাইফুল হক
প্রথম পাতা » খুলনা » জলবায়ু পরিবর্তনে দক্ষিণাঞ্চলের সামগ্রিক উন্নয়নে জাতীয় কমিশন গঠন করুন : সাইফুল হক
৫৫৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ২০ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জলবায়ু পরিবর্তনে দক্ষিণাঞ্চলের সামগ্রিক উন্নয়নে জাতীয় কমিশন গঠন করুন : সাইফুল হক

ছবি: সংবাদ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি :: আজ খুলনায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন ধারাবাহিক প্রাকৃতিক বিপর্যয় এবং সরকারের ভুল ও আত্মঘাতি উন্নয়ন কৌশলের কারণে সরকারের ও আত্মঘাতি ভুল কৌশলের কারণে দেশের দক্ষিণাঞ্চল নানাভাবে বিপর্যস্ত। ক্রমবর্ধমান লবণাক্ততা, কৃষিজমি অনুর্বর ও নষ্ট হয়ে যাওয়া, অপরিকল্পিত চিংড়ী চাষ, মিঠা পানির অভাব কৃষিকে বিপর্যস্ত করে তুলেছে। সুন্দরবনে ধারাবাহিক অগ্নিকান্ড ও বনভূমির জবরদখলে বনপর্যায়ক্রমে উজাড় হয়ে যাচ্ছে। রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পসহ উপকুলবর্তী কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পসমূহ সুন্দরবনসহ দক্ষিণাঞ্চলে প্রাণ-প্রকৃতি-জীববৈচিত্র্য বিনাশে বড় ভূমিকা রাখছে। এসব প্রকল্প পুরোদমে চালু হলে মাটি, পানি, বায়ু দূষিত হয়ে বড় ধরনের প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যে নিপতিত হবে।
কমরেড সাইফুল হক বলেন, এমনিতেই দেশের দক্ষিণাঞ্চলে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবে বিপদগ্রস্ত। তার উপর এসব প্রকল্প চালু হলে তা বড় ধরনের বিপদ ডেকে আনবে। তিনি অনতিবিলম্বে রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পসহ দক্ষিণাঞ্চলের জন্য বিপর্যয় সৃষ্টিকারী সকল অপতৎপরতা বন্ধের আহ্বান জানান।

তিনি দেশের দক্ষিণাঞ্চলের জন্য একটি জাতীয় কমিশন গঠন এবং দক্ষিণাঞ্চলের সামগ্রিক উন্নয়নের জন্য আগামী জাতীয় বাজেটে পর্যাপ্ত থোক বরাদ্দ রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

আজ বৃহস্পতিবার সকালে পার্টির খুলনা জেলা কমিটির সভায় তিনি উপরোক্ত রাখেন।

পার্টির খুলনার শিববাড়ীতে জেলার প্রবীণ নেতা মনিরুল হক বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরো বক্তব্য রাখেন গোলাম মোস্তফা, ফরহাদ হোসেন কান, শাহাদাৎ হোসেন, মোসাম্মৎ সবে, লামিয়া আকতার ও আবদুল ওহাব প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)