শিরোনাম:
●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন
রাঙামাটি, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৬ মে ২০২১
প্রথম পাতা » খুলনা » বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১২ নাবিককে উদ্ধার করেছে বিমান বাহিনী
প্রথম পাতা » খুলনা » বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১২ নাবিককে উদ্ধার করেছে বিমান বাহিনী
৫৯৯ বার পঠিত
বুধবার ● ২৬ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১২ নাবিককে উদ্ধার করেছে বিমান বাহিনী

ছবি : সংগৃহীত বঙ্গোপসাগরে ডুবে যাওয়া পাথরবোঝাই লাইটার জাহাজের ১২ নাবিককে উদ্ধার করেছে বাংলাদেশ বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার।
আজ বুধবার ২৬ মে সাগরে কয়েক ঘণ্টা খোঁজাখুঁজির পর এমভি সানভ্যালি-৪ নামের লাইটার জাহাজটি সন্ধান পায় বিমানবাহিনীর সদস্যরা। পরে সেখান থেকে ১২ নাবিককে উদ্ধার করা হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন বাংলাদেশ বিমান বাহিনীর কমান্ড্যান্ট ক্যাপ্টেন আবু সালেহ মোহাম্মদ মান্নাফী।
১২ নাবিককে উদ্ধার করে প্রথমে বিমান বাহিনীর তত্ত্বাবধানে জহুরুল হক ঘাঁটিতে আনা হয়। এরপর সেখানে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। চিকিৎসা শেষে তাদের জাহাজের মালিকের কাছে হস্তান্তর করা হবে।
এর আগে গত ২৫ মে রাতে এমভি সানভ্যালি-৪ লাইটার জাহাজটি চট্টগ্রাম বন্দর থেকে ভাঙা পাথর নিয়ে ঢাকায় উদ্দেশ্যে রওনা করে। ঢাকা যাওয়ার পথে গভীর রাতে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে ডুবে যায়।

উদ্ধার নাবিকরা জানিয়েছেন, উত্তাল ঢেউয়ের কারণে দুইটি হ্যাচ ভেঙে জাহাজটিতে পানি ঢুকে যায়। এরপর তলা ফেটে জাহাজটি ধীরে ধীরে ডুবতে থাকে। জাহাজটি যেখানে ডুবে যাচ্ছিল আমরা সেটি নিশ্চিত করে বলতে পারছিলাম না। যে কারণে এক পর্যায়ে আমরা বাঁচার আশায় ছেড়ে দিয়েছি। কিন্তু বিমানবাহিনীর দুটি হেলিকপ্টার অনেক কষ্ট করে আমাদের অবস্থান শনাক্ত করে। পরে তারা ঝুঁকি নিয়ে আমাদের উদ্ধার করে।
ক্যাপ্টেন আবু সালেহ মোহাম্মদ মান্নাফী সাংবাদিকদের বলেন, মঙ্গলবার বিকেলে জাহাজটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। কিন্তু রাত ১১টার দিকে সাগরে প্রবল ঢেউয়ের কবলে পড়ে জাহাজের বিভিন্ন অংশ ভেঙে যায়। এসময় জাহাজে থাকা নাবিকরা তাদের উদ্ধারে আকুতি জানান। এমন খবরে বুধবার সকালে উদ্ধার অভিযানে যায় বাংলাদেশ বিমান বাহিনীর দুইটি হেলিকপ্টার। এরপর কয়েক ঘণ্টা অভিযান চালিয়ে ১২ নাবিককে উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, জাহাজ ডুবে যাওয়ার পর দীর্ঘ ১৪ ঘণ্টা নাবিকরা সাগরে ভাসছিল। তখন সাগরে ৬৫ থেকে ৭০ কিলোমিটার বেগে বাতাস প্রবহমান ছিল। যে কারণে আমাদের অনেক কিছু বিবেচনায় নিয়ে অভিযান পরিচালনা করতে হয়।





খুলনা এর আরও খবর

পাকিস্তানের নির্বাচনে রাষ্ট্রীয় ত্রাসের বিরুদ্ধে অবদমিত মানুষের মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে : সাইফুল হক পাকিস্তানের নির্বাচনে রাষ্ট্রীয় ত্রাসের বিরুদ্ধে অবদমিত মানুষের মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে : সাইফুল হক
সরকার গণমাধ্যমকেও দমন করে বশে রাখতে চায় : সাইফুল হক সরকার গণমাধ্যমকেও দমন করে বশে রাখতে চায় : সাইফুল হক
আজ সেই ভয়াল ১৫ নভেম্বর  : সিডরের ১৫বছর আজ সেই ভয়াল ১৫ নভেম্বর : সিডরের ১৫বছর
স্ত্রীকে চাঁদে জমি কিনে উপহার দিলেন সাংবাদিক স্বামী স্ত্রীকে চাঁদে জমি কিনে উপহার দিলেন সাংবাদিক স্বামী
খুলনায় সাম্প্রদায়িক হামলায় বাম গণতান্ত্রিক জোটের উদ্বেগ খুলনায় সাম্প্রদায়িক হামলায় বাম গণতান্ত্রিক জোটের উদ্বেগ
১৬৩টি ইউপি নির্বাচন স্থগিত করেছে ইসি ১৬৩টি ইউপি নির্বাচন স্থগিত করেছে ইসি
জলবায়ু পরিবর্তনে দক্ষিণাঞ্চলের সামগ্রিক উন্নয়নে জাতীয় কমিশন গঠন করুন : সাইফুল হক জলবায়ু পরিবর্তনে দক্ষিণাঞ্চলের সামগ্রিক উন্নয়নে জাতীয় কমিশন গঠন করুন : সাইফুল হক
খুলনায় কোয়ারেন্টাইন সেন্টারে ভারতফেরত তরুণীকে ধর্ষণ খুলনায় কোয়ারেন্টাইন সেন্টারে ভারতফেরত তরুণীকে ধর্ষণ
সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)