শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৯ জুন ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » জীবিত মানুষ, ভোটার তালিকায় মৃত
প্রথম পাতা » চট্টগ্রাম » জীবিত মানুষ, ভোটার তালিকায় মৃত
৪৪৮ বার পঠিত
বুধবার ● ৯ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জীবিত মানুষ, ভোটার তালিকায় মৃত

ছবি: সংবাদ সংক্রান্ত-আমির হামজা। রাউজান প্রতিনিধি :: চট্টগ্রামের রাউজান উপজেলার ১৩ নং নোয়াপাড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সিকদার বাড়ীর মৃত শাহ আলমের পুত্র মো. ইকবাল হোসেনকে ভোটার তালিকা হালনাগাদ করার সময়ে মৃত বলে দেখানো হলেও ইকবাল হোসেন এখনো জীবিত রয়েছে।
মো. ইকবাল হোসেন এর জাতীয় পরিচয় পত্র আই, ডি, নং-১৫১৭৪৬৩৫৫৯১৩৭ । ইকবাল হোসেনের চট্টগ্রাম নগরীর বহাদ্দার হাট এলাকায় ব্যবসা প্রতিষ্টান রয়েছে।
এ বিষয়ে ব্যবসায়ী মো. ইকবাল হোসেন বলেন, গত ২১ এপ্রিল সিটি ব্যাংকে ব্যবসা প্রতিষ্টানের জন্য ঋনের জন্য আবেদন করি। ব্যবসা প্রতিষ্টানে ঋণের জন্য আবেদন করার পর ইকবাল
হোসেনের জাতীয় পরিচয় পত্র অনলাইনে আপলোড না হওয়ায় ব্যাংক থেকে ঋনের টাকা নেওয়া সম্ভব হয়নি। পরবর্তী রাউজান উপজেলা নির্বাচন অফিসে এসে উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরার কাছে বিষয়টি তিনি অবহিত করলে, উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরা সকল প্রকার ডাটাবেইজ যাছাই করে দেখতে পায় ভোটার তালিকায় ইকবাল হোসেনকে হাল নাগাদ কালে তাঁকে মৃত দেখানো হয়েছে। ব্যবসায়ী মো. ইকবাল হোসেন তার জাতীয় পরিচয় পত্র থেকে মৃত কর্তন করার জন্য হলফ নামা ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মিয়ার প্রদত্ত প্রত্যায়ন পত্র ও জাতীয়তা সনদের কপি সংযুক্ত করে জাতীয় পরিচয়পত্র নিবন্দ্বন বিভাগের মহাপরিচালক বরাবরে রাউজান উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরার মাধ্যমে আবেদন করেন। এ ব্যাপারে রাউজান উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরা বলেন, গত ২০১৭ সালে ভোটার হালনাগাদ করার সময়ে ব্যবসায়ী মো. ইকবাল হোসেনকে মৃত দেখানো হয়েছে । ঐ সময়ে নোয়াপাড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে ভোটার হালনাগাদ কাজ করেন শিক্ষক জামাল উদ্দিন । ভোটার হালনাগাদ করার সময়ে সাইদুল্ল্যাহ নামে এক ব্যক্তি মো. ইকবাল হোসেনকে মৃত বলে তথ্য দেয়। ভোটার হালনাগাদ করার সময়ে মো. ইকবাল হোসেনকে মৃত দেখানো তথ্য ফরমে স্থানীয় মেম্বার জাহাঙ্গীর সিকদার ও তৎকালীন নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মরহুম দিদারুল আলমের স্বাক্ষর রয়েছে। এ কারণে মো. ইকবাল হোসেনের না ভোটার তালিকা থেকে বাদ পড়েছে। মো. ইকবাল হোসেনের নাম ভোটার তালিকা থেকে মৃত কর্তন করার জন্য আবেদন করা হয়েছে। মো. ইকবাল হোসেনের নাম জাতীয় পরিচয়পত্র থেকে মৃত কর্তন করার জন্য ঢাকায় চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের মাধ্যমে ঢাকায় প্রেরন করা হবে বলে জানানো হয়।

বোনের বাড়িতে এসে ছুরিকাহত হল এক যুবক

রাউজান :: চট্টগ্রামের বাঁশখালীর থেকে রাউজান নোয়াপাড়ার কচুখাইন গ্রামে বোনের বাড়িতে এসে ছুরিকাঘাতে আহত হয়েছে মোহাম্মদ জামাল নামে এক যুবক।
স্থানীয়রা আহত জামালকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন বলে জানা গেছে। গত ৮ জুন সন্ধ্যায় সংগঠিত এই ঘটনায় পুলিশ বাদশা মিয়া নামের এক যুবককে আটক করে ৯ জুন তাকে আদালতে সোপর্দ করেছে।
জানা যায়, আক্রান্ত ও আক্রমনকারী দুজন সম্পর্কে তালতো ভাই। আহত জামাল বাঁশখালি উপজেলার গুন্ডামারা ইউনিয়নের মো. শাহ আলমের পুত্র ও আক্রমনকারী বাদশা রাউজানের নোয়াপাড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আবু ইসলামের পুত্র।
পুলিশ সূত্রে জানা যায়, জায়গা সম্পত্তি নিয়ে বিরোধ এই ঘটনা ঘটছে।
এ বিষয়ে রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন ঘটনার সত্যতা স্বীকার করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)