শিরোনাম:
●   ৫ হাজার টাকার জন্য ভাইয়ের হাতে ভাই খুন ●   মহালছড়িতে স্বেচ্ছাসেবকলীগ এর ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ●   অসমাপ্ত সংস্কার কাজে অবর্ণনীয় ভোগান্তি ●   ঝালকাঠিতে কর্মহীনদের মাঝে রান্না করা খাবার বিতরণ ●   গাইবান্ধায় ১ লাখ ২৮ হাজার হেক্টর জমিতে আমন চারা রোপনের লক্ষ্যমাত্রা নির্ধারণ ●   প্রেমিকের হাত ধরে উধাও দুই সন্তানের জননী ●   কুষ্টিয়ার জগতি রেলস্টেশনটি ভূমিখেকোদের দখলে ●   নোয়াখালী বিভাগের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি ●   অনেকেই এখন অনাহারে দিন কাটাচ্ছে, মানুষকে সরকার নিয়তির উপর ছেড়ে দিয়েছে ●   ঘোড়াঘাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ ●   ক্রীড়া সাংবাদিক রানা’র স্ত্রী বিথী আর নেই ●   দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করতে স্বেচ্ছাসেবকলীগ নেতা সুমনের চাউল বিক্রয় নাটক : আটক-১ ●   ৫০৬ তম দিন করোনা ভাইরাস আপডেট : মৃত্যু ২৪৭ জন ●   আলীকদমে বিধিনিষেধ অমান্য করায় ১৪ জনকে জরিমানা ●   বিশ্বনাথে স্বাস্থ্যবিধি অমান্য করায় অর্থদণ্ড ●   ব্রহ্মপুত্রের ব্যাপক ভাঙন : বসতবাড়ি ও ফসলী জমি বিলীন ●   আত্রাইয়ে ক্রেতাশূন্য বাজারে অলস সময় কাটছে দোকানিদের ●   ঝিনাইদহে ঢিলেঢালা ভাবে চলছে কঠোর লকডাউন ●   লামায় কঠোর লকডাউনের ৩য় দিন ●   বাঙ্গালহালিয়া পুলিশ ফাঁড়ী পরিদর্শনে পুলিশ সুপার ●   নিখোঁজের ৩ দিনপর কোম্পানীগঞ্জ থেকে কিশোর উদ্ধার ●   রাউজানে লোকালয়ে ক্ষুধার্ত বানর ●   অযত্নে অবহেলায় পড়ে আছে ‘রাজ-রাজেশ্বরী মন্দির’ ●   চুরির টাকা লাখে ২৫ হাজার কমিশন দিতে হয় রায়হান মেস্বারকে ●   মিরসরাই পৌরসভার কাউন্সিলারের করোনায় মৃত্যু ●   রাঙামাটিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাস ব্যাপী করোনা হেল্প ডেস্কের কার্যক্রম শুরু ●   জননেতা সাইফুল হক এর রাজনৈতিক জীবন নিয়ে একান্ত সাক্ষাৎকার ●   নিখোঁজের একদিন পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার ●   নজিরবিহীন কর্তৃত্ববাদী শাসন চলছে দেশে : সাইফুল হক (শেষ পর্ব) ●   গৃহকর্মী শিশুকে নির্যাতনের মামলায় বান্দরবানে মানবাধিকার নেত্রী গ্রেপ্তার
রাঙামাটি, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৫ জুন ২০২১
প্রথম পাতা » খুলনা বিভাগ » ঝিনাইদহে বাড়ছে করোনা সংক্রমণ
প্রথম পাতা » খুলনা বিভাগ » ঝিনাইদহে বাড়ছে করোনা সংক্রমণ
৭০ বার পঠিত
মঙ্গলবার ● ১৫ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝিনাইদহে বাড়ছে করোনা সংক্রমণ

ছবি : সংবাদ সংক্রান্তমো. জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি :: ঝিনাইদহে হঠাৎ করেই করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। প্রতিদিনই নমুনা পরীক্ষার তুলনায় প্রায় ৫০ শতাংশ শনাক্ত হচ্ছে। অথচ শহরে চলাচলকারীদের মধ্যে নেই কোনো সচেতনতা। অনেকেরই মাস্ক ব্যবহারে অনীহা দেখা গেছে। স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে দুজনের মৃত্যুু হয়েছে। ৬০টি নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে আক্রান্তের হার ৫৩ দশমিক ১২ শতাংশ। এ নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ১৫৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৮২০ জন এবং মারা গেছেন ৬০ জন। করোনার এমন ভয়াবহ পরিস্থিতিতে বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধে কমিটির জরুরি সভা আহ্বান করা হয়েছে। এ সভা থেকে আসতে পারে কঠোর বিধি নিষেধের মত সিদ্ধান্ত। মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বৃদ্ধি উপেক্ষা করে জেলা প্রশাসক মজিবর রহমানের উপস্থিতিতে শহরের পায়রা চত্বর, পোস্ট অফিস মোড়, মুজিব চত্বর, আরাপপুর, বাইপাস সড়কসহ অন্তত ১০টি পয়েন্টে চলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। এতে মাস্ক ব্যবহার না করা, স্বাস্থ্যবিধি না মানা, গাড়িতে অতিরিক্ত যাত্রী বহনসহ বিভিন্ন অভিযোগে অর্ধশতাধিক ব্যক্তিকে মামলা করে ৫০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়। এ সময় বিনামূল্যে মাস্কও বিতরণ করা হয়। শহরে মস্ক না পরে আসা অনেককে আবার মুখ ঢেকে পালানোর চেষ্টাও করতে দেখা গেছে। প্রশাসনের এ অভিযানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সালমা সেলিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান সরকার, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাতুল ইসলাম সহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা ছাড়াও পৌর কর্মকর্তা-কর্মচারী এবং স্কাউটের সদস্যরা অংশ নেন মাস্ক না পরে জরিমানা দেয়া মো. হাসমত বলেন, ‘মাস্ক পরতে পরতে ক্লান্ত হয়েছে গেছি। তাই আজ মাস্ক ছাড়াই শহরে এসে অভিযানের মুখে পড়ে জরিমানা গুনতে হলো। তবে শহরে আমি আর মাস্ক বাদে আসব না।’ জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, ‘ঝিনাইদহসহ আশপাশের জেলায় সংক্রমণ বৃদ্ধি পাওয়াই প্রশাসনের জরুরি অভিযান শুরু হয়েছে। জেলার অন্তত ১০টি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত চলছে। আমরা জরিমানার পাশাপাশি মাস্ক বিতরণসহ মানুষকে স্বাস্থ্যবিধি পালনে সচেতন করছি।’ তিনি আরও বলেন, ‘বুধবার করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভা আহ্বান করা হয়েছে। সেখান থেকে বিধি নিষেধের বিয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে।’

অপহরণ করে ভারতে পাচার করার উদ্দেশ্যে ৪০ হাজার টাকায় ক্রয় করা হয় যুবকে
ঝিনাইদহ :: ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল থানা পুলিশের অভিযানে খুলনার মোংলা থেকে অপহরণ হওয়া আরমান মোড়ল ( ১৭) নামে এক যুবককে উদ্ধার করা হয়েছে। সেই সাথে অপহরণ চক্রের মূলহোতা মিঠু আহমেদ (৩১)কে গ্রেফতার করে থানা পুলিশ। উদ্ধার হওয়া আরমান মোড়ল তেরখাদার বিপ্র আজগরা গ্রামের আহম্মদ মন্ডলের ছেলে। সোমবার (১৪ই জুন) বিকালে কোটচাঁদপুর রেলওয়ে ষ্টেশনের প্লার্টফর্মের উপর থেকে আরমান মোড়লকে উদ্ধার করা হয়। ঘটনার বিবরনে জানা যায় গত ১১ ই জুন খুলনার মোংলা পাওয়ার প্লাট থেকে কাজের প্রলোভন দেখিয়ে জনৈক রাসেল নামে এক যুবকের সাথে গাড়িতে উঠার সাথে সাথেই তাকে অজ্ঞান করে চুয়াডাঙ্গার জীবননগর থানা এলাকায় ধৃত আসামি মিঠু আহমেদ এর কাছে ৪০.০০০/ হাজার টাকায় বিক্রি করে। আরমান মোড়ল এর কোন খোঁজখবর না পেয়ে তার পরিবার খুলনার তেরখাদা থানায় একটি লিখিত অভিযোগ করে। গত ১৪ তারিখে সকালে ভিকটিম আরমান মোড়লের পরিবারের কাছে অজ্ঞাত নামা মোবাইলের মাধ্যমে এক লক্ষ টাকা চাঁদা দাবি করলে তার পরিবার তেরখাদা থানার অফিসার ইনচার্জ এর কাছে জানায়। অফিসার ইনচার্জ উক্ত নাম্বারের লোকেশন ট্র্যাকিং করে জানতে পারেন আসামি ও ভিকটিম ঝিনাইদহের কোটচাঁদপুর থানা এলাকায় অবস্থান করছে। এরপর তেরখাদার অফিসার ইনচার্জ ঝিনাইদহ অতিরিক্ত পুলিশ সুপার কোটচাঁদপুর সার্কেল মোঃ মোহাইমিনুল ইসলাম মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মইন উদ্দিনকে অবহিত করলে ভিকটিম উদ্ধার ও অপহরণ কারীকে ধরতে এসআই তৌফিক আনাম কে নির্দেশ প্রদান করলে সঙ্গীয় ফোর্স নিয়ে কৌশলে সফল অভিযান চালিয়ে পৌর রেলওয়ে ষ্টেশনের প্লাটফর্মের উপর থেকে ভিকটিম আরমান মোড়লকে উদ্ধার করে এবং অপহরণ কারী মিঠু আহমেদ কে গ্রেফতার করে। এসময় আসামি মিঠু আহমেদের কাছ থেকে নগদ ৩২ হাজার টাকা উদ্ধার করা হয়। এবিষয়ে আসামি মিঠু আহমেদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, ভারতে পাচার করার উদ্দেশ্যে ৪০ হাজার টাকায় ক্রয় করে বর্ডার এলাকায় নিয়ে গেলে স্থানীয় এলাকাবাসীর আনাগোনায় পুনরায় তাকে জীবননগর গ্রামে নিয়ে আসি।বিক্রি করতে না পারায় তার পরিবারের কাছে চাঁদা দাবি করি। এবিষয়ে মডেল থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন জানান, ভিকটিম উদ্ধার পূর্বক তাকে আমরা থানা হেফাজতে রাখি এবং আসামি মিঠু আহমেদ কে থানা হাজতে আটক রেখে তেরখাদা থানার অফিসার ইনচার্জ কে অবহিত করলে তিনি উক্ত মামলার তদন্ত অফিসার কে আমার থানায় পাঠালে রিকুইজিশনের মাধ্যমে আসামি ও ভিকটিম আরমান মোড়ল কে তদন্ত অফিসার এর কাছে হস্তান্তর করি তিনি আরও বলেন, এরা হলো আন্তঃজেলার মানব পাচার চক্রের সদস্য। সারা দেশ জুড়ে এদের কর্মকান্ড চলমান,এজন্য সবাই কে সচেতন থাকার আহ্বান জানাচ্ছি।

পোশাক কারখানায় চুরি মামলার আসামি ঝিনাইদহে গ্রেপ্তার
ঝিনাইদহ :: গাজীপুর মহানগরীর পূবাইলে একটি পোশাক কারখানায় চুরির মামলার আসামি আলমাসকে (৩৫) ঝিনাইদহ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় উদ্ধার করা হয় চুরি যাওয়া ১০ লাখ টাকা। গ্রেফতার আলমাস ঝিনাইদহ জেলা সদরের হলনবেডি এলাকার আবদুর রব জোয়ারদারের ছেলে। মঙ্গলবার পূবাইল থানার ওসি মহিদুল ইসলাম জানান, তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিকে শনিবার গ্রেফতার ও কিছু টাকা উদ্ধার করা হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে বাকিদের ধরে আইনের আওতায় আনা যাবে। আসামিকে আদালতের মাধ্যমে পাঁচ দিনের রিমান্ড চাইলে বিজ্ঞ গাজীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত রোববার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। জঢ়িত বাকি আসামি ও টাকা উদ্ধারের চেষ্টায় অভিযান চলছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই ফরহাদ হোসেন। পূবাইল থানার মাজুখান এলাকার এএম ফ্যাশন নামক পোশাক কারখানায় গত মঙ্গলবার দিবাগত রাতে চুরির ঘটনা ঘটে। পর দিন কোম্পানি পরিচালক মামুনুর রশীদ বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে পূবাইল থানায় ১০ লাখ টাকা চুরির মামলা করেন। তথ্য প্রযুক্তির সাহায্যে ঝিনাইদহ থেকে তিন দিনের মধ্যে টাকাসহ মামলার আসামি আলমাসকে গ্রেফতার করা হয়।

ঝিনাইদহ সীমান্তে থামছেই না অবৈধ অনুপ্রবেশ
ঝিনাইদহ :: ঝিনাইদহ জেলার মহেশপুর থানার কানাইডাঙ্গা গ্রামের আজিজের জোড়া পুকুরের পাড় হতে বাংলাদেশী এক নারী অবৈধভাবে ভারত হতে বাংলাদেশ প্রবেশ করার অপরাধে আটক করা হয়। আটককৃত ব্যক্তি হলেন সাতক্ষীরা জেলার সদর থানার ওয়াইরিয়া গ্রামের মোঃ শেখ আবদুল করিম এর স্ত্রী মোছাঃ তাছলিমা বেগম (৩২)। আটককৃত বাংলাদেশী নাগরিককে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১)(গ) ধারায় ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় মামলা দায়ের হয়েছে।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)