শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » সুবর্ণচরে সরকারি ঘর পাচ্ছে আরো ৮৮ পরিবার
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » সুবর্ণচরে সরকারি ঘর পাচ্ছে আরো ৮৮ পরিবার
৩৫৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৭ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সুবর্ণচরে সরকারি ঘর পাচ্ছে আরো ৮৮ পরিবার

ছবি : সংবাদ সংক্রান্ত মো. ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালী সুবর্ণচরে মুজিববর্ষ উপলক্ষে ৮৮ জন গৃহহীন পাচ্ছে সরকারি ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২য় পর্যায়ে উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের লোকজনকে এসব ঘর দেওয়া হচ্ছে। আগামী ২০ জুন সুবর্ণচরে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক (‘ক’ শ্রেণীর) ভূমিহীনদের জন্য বরাদ্ধকৃত ঘর উদ্ধোধন উপলক্ষে সুবর্ণচরে কর্মরত সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছে সুবর্ণচর উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার ১৭ জুন উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হল রুমে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা ও সুবর্ণচর উপজেলা সহকারি কমিশনার(ভূমি) আরিফুর রহমান।
সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা আরও জানান, ২০ জুন প্রধানমন্ত্রী সুবর্ণচরে ৮৮ টি ঘর উদ্ধোধন করবেন। এছাড়াও সুবর্ণচরে সর্বমোট ‘ক’ শ্রেণীর তালিকায় ৫০৭ টি ঘর মধ্যে ১৫১ টি ঘরের কাজ চলমান রয়েছে , তার মধ্যে ৮৮ টি ঘর ২০ জুন উদ্ধোধন করা হবে বাকি গুলো পর্যায়ক্রমে ভূমিহীনদের মাঝে বুঝিয়ে দেয়া হবে । আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে। সুবর্ণচর উপজেলা প্রশাসনের মাধ্যমে ৮টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় তৈরি করা হয়েছে এসব ঘর। প্রতিটি ঘর নির্মাণ করতে ব্যয় হয়েছে ১ লক্ষ ৯০ হাজার টাকা। বাড়িগুলো টেকসই ও সুন্দর ডিজাইনে তৈরি করা হয়েছে। এসব ঘরে ব্যবহার করা হয়েছে উন্নতমানের নির্মাণ সামগ্রী। দুই শতক জমিসহ প্রতিটি সেমি পাকা বাড়িতে থাকবে বারান্দাসহ দুটি কক্ষ, একটি রান্নাঘর, একটি বাথরুম, বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির সুবিধা। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর ঘরগুলো সুবিধাভোগী পরিবারকে বুঝিয়ে দেয়া হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. কাউসার আলম, সুবর্ণচর উপজেলার কর্মরত সাংবাদিক বাবু লিটন চন্দ্র দাস, আবুল বাসার, মোঃ ইমাম উদ্দিন সুমন, আব্দুল বারি বাবলু, কামাল উদ্দিন, আব্দুল কাইয়ুম, আরিফ সবুজ, মুজাহিদুল ইসলাম সোহেল, আরিফুর রহমান, ইউনুছ শিকদার, আব্দুল আজিজ, ইব্রাহিম খলিল শিমুল প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)