শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২২ জুন ২০২১
প্রথম পাতা » অপরাধ » পত্নীতলায় ভিজিডি কার্ড দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ
প্রথম পাতা » অপরাধ » পত্নীতলায় ভিজিডি কার্ড দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ
৬৭৫ বার পঠিত
মঙ্গলবার ● ২২ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পত্নীতলায় ভিজিডি কার্ড দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ

ছবি : সংবাদ সংক্রান্তআর আই সবুজ, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি :: পত্নীতলায় দুস্থ্যদের জন্য সরকারি ভিজিডি কার্ড নিয়ে অনিয়মের চিত্র বেরিয়ে এসেছে। এমন অভিযোগ উঠেছে নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার ঘোষনগর ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর নাছিমা বেগম এর বিরূদ্ধে।
চলতি ভিজিডি চূড়ান্ত তালিকা করা হয় গত বছর ডিসেম্বর। তালিকায় পুরো ইউপিতে মোট ২১৫ জন সুবিধাভোগী নারী রয়েছেন। তাদের সবাইকে প্রতি মাসে ৩০ কেজি করে খাদ্যসহায়তা দেওয়া হচ্ছে। যার মেয়াদ আগামী ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত।
ভুক্তভোগীরা ঘোষনগর ইউনিয়নের চন্ডিপুর গ্রামেরবিলকিছ ও রাশেদা খাতুন বলেন, আমাদের কাছে কাউন্সিলর নাছিমা ভিজিডি কার্ড করে দেওয়ার জন্য ৮ হাজার টাকা চায়। আমরা নিরুপায় হয়ে ৫ হাজার টাকা তাকে দেয়ার পর আমাদের ভিজিডি কার্ড দেয়। ৫ মাস পর আবারো আমাদের থেকে ৩ হাজার টাকা চেয়ে বসে। এই করোনার সময় আমাদের স্বামীর কাজকর্ম নেই। এখন আমরা তাকে ৩ হাজার টাকা কোথায় থেকে দিবো। টাকার জন্য কাউন্সিলর নাছিমা বার বার চাপ দিচ্ছে।
ইউনিয়নের বরহট্রি গ্রামের বিধবা আলেয়া বেগম ক্ষোভ নিয়ে বলেন হামি (আমি) নাছিমার কাছে বিধবা ভাতা করে নেওয়ার জন্য কতবার ঘোরনো (ঘুরেছি) হামি (আমি) টাকা দেওয়া পারিনি দেখে হামাক (আমাকে) বিধবা ভাতা করে দিলো না। হামি (আমি) গরীব মানুষ কাজ করে খাই । নাছিমা হামাক (আমাকে) বলছে ওই বাঁচে থাকতে হামাক ( আমাকে) বিধবা ভাতা কেউ করে দিতে পারবে না।
তবে টাকা নেওয়ার কথা অস্বীকার করে কাউন্সিলর নাছিমা বেগম বলেন, ভিজিডি কার্ড করার জন্য কোনো টাকা নেওয়া হয় না। যাঁরা তালিকাভুক্ত হয়েছেন, কেউ এ ধরনের অভিযোগ করতে পারবেন না। কার্ড না পেয়ে এ ধরনের অভিযোগ অনেকে করতে পারেন। বয়স না হয়েও বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে কথা বলতে নারাজ। তিনি বলেন আমার স্বামী নামাজে গেছে নামাজ থেকে এসে আমার স্বামী আপনার সাথে কথা বলবে।
এ ব্যাপারে উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার সাথে মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলে তাঁকে পাওয়া যায়নি।
এ বিষয়ে জানতে চাইলে ইউএনও লিটন সরকার বলেন, ভুক্তভোগীদের লিখিত অভিযোগ পেলে। সত্যতা পেলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গর্ভবতী না হয়েও মাতৃত্বকালীন ভাতা দেওয়ার অভিযোগ এর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন কাউন্সিলর নাছিমা বেগমকে এ বিষয়ে শোকজ করা হয়েছিলো। তিনি সঠিক উওর দিতে পারেন নি। তার উওর আমার কাছে সন্তোষজনক নয়। বিষয়টি আমি আমার উদ্ধোতন কর্মকর্তার নিকট পাঠিয়েছি।
প্রসঙ্গত, ওই সংরক্ষিত নারী কাউন্সিলর বিরুদ্ধে গর্ভবতী না হয়েও ৫ হাজার টাকার বিনিময়ে মাতৃত্বকালীন ভাতা দেওয়া, টাকার বিনিময়ে বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা করে দেওয়ার অভিযোগ রয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)