শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৪ জুলাই ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » মানবতার ফেরিওয়ালা এসআই জহিরের উদ্দ্যেগে প্যারালাইসিস রোগী পেল হুইল চেয়ার
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » মানবতার ফেরিওয়ালা এসআই জহিরের উদ্দ্যেগে প্যারালাইসিস রোগী পেল হুইল চেয়ার
৫৪৫ বার পঠিত
রবিবার ● ৪ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মানবতার ফেরিওয়ালা এসআই জহিরের উদ্দ্যেগে প্যারালাইসিস রোগী পেল হুইল চেয়ার

ছবি : সংবাদ সংক্রান্ত ষ্টাফ রিপোর্টার :: রাঙামাটি জেলা যোগদানের পর থেকেই মানবতার ফেরিওয়ালা এসআই জহির বিভিন্ন মানবিক কাজ করে যাচ্ছেন। তিনি খুঁজে খুঁজে কখনো নিম্ন আয়ের মানুষ, পথচারী, ছিন্নমূল হতদরিদ্র ও এতিমদের মাঝে ইফতার, ত্রান সামগ্রী বিতরন কখনো প্রতিবন্ধীদের মাঝে দিচ্ছেন হুইল চেয়ার।
রাঙামাটির পৌরসভার ১ নং ওয়ার্ড ইসলামপুর প্রায়ই ৫বছর যাবৎপপ্যারালাইসিস হয়ে ঘরে পড়ে থাকা আব্দুল কাদের (৬০) কে হুইল চেয়ার প্রদান করেন। গত ২০১৯ সালের ১৯ অক্টোবর তারিখে রাঙামাটিতে যোগদান করার পর প্রতিনিয়ত কোন না কোন মানবিক কাজ করেই যাচ্ছেন। তিনি মূলত সমাজে চিন্নমূল হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধী, অসহায় মানুষ খুঁজে খুঁজে কাউকে হুইল চেয়ার, কাউকে নগদ অর্থ, শীতবস্ত্র, ত্রান সামগ্রীসহ বিভিন্নভাবে সমাজের অস্বচ্ছল অসহায় মানুষদের সহযোগীতা করে যাচ্ছেন।
এসআই জহির করোনাকালীন তার ব্যক্তিগত হজ্জের জমানো টাকা তুলে করোনা ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাড়িয়েছেন। রাঙামাটিতে করোনা পজেটিভ রোগীদের খাদ্য, ঔষুধ প্রদান করেছেন। রাঙামাটিতে তার উল্লেখ যোগ্য মানবিক কাজ গুলোর মধ্যে বন্ধুকভাঙ্গা ইউনিয়নের মুবাছড়ি গ্রামের শারীরিক প্রতিবন্ধী জয়কুমারী চাকমা (৪০) এবং রাঙামাটি পৌরসভার চম্পকনগর এলাকার আব্দুল জলিলের কলোনীতে থাকা শারীরিক প্রতিবন্ধী মো. কামাল হোসেন প্রকাশ রাজা মিয়া (১৪), ভেদভেদী মুসলিম পাড়ার দূর্ঘটনায় মেরুদন্ড ভেঙ্গে যাওয়া রোগী নয়ন (৩৫), পশ্চিম ভেদভেদী শারীরিক প্রতিবন্ধী আঃ শুক্কুর(২০), পুরানবস্তির দূর্ঘটনায় পা হারানো সেলিম (৪৮), আঞ্জুমুল (৩৩), তবলছড়ি কর্মচারী কলোনীর সিএনজি চালক হেলাল (৪৫) এদেরকে হুইল চেয়ারের ব্যবস্থাসহ আর্থিক সহযোগীতা করেছেন।
মানবতার ফেরিওয়ালা এসআই জহির গতবছর করোনায় লক ডাউনে কাপ্তাই লেকে ক্ষতিগ্রস্থ জেলেদের ত্রান, রিজার্ভমুখ অগ্নিকান্ডে অসহায় ও দুঃস্থদের মাঝে ত্রান এছাড়া চম্পকনগর শারীরিক প্রতিবন্ধী তানিয়াকে আর্থিক ও ত্রান সহায়তা, ভেদভেদী মুসলিমপাড়া ক্যান্সার আক্রান্ত রোগী মরিয়মের একমাত্র মেয়ে আছমার লেখাপড়ার সহায়তাসহ অসংখ্য মানবিক কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।
লক ডাউনের মাঝে তিনি রমজানের শুরুতে মানুষের বাড়ী বাড়ী গিয়ে ইফতার ও ত্রান সামগ্রী পোঁছে দিচ্ছেন। তার এই কাজে বড় একটি আর্থিক সার্পোট দিচ্ছেন কানাডা প্রবাসি নাসির কাশেম, চেয়ারম্যান, মানুষ ফাউন্ডেশন।
এছাড়া তিনি তার পূর্ববর্তী কর্মস্থল লক্ষীপুর রামগঞ্জ থানায় একাধিক শারীরিক প্রতিবন্ধী ও অসহায় মানুষদের ভাগ্য উন্নয়নে ব্যাপক মানবিক কাজ করে প্রশংসিত হয়েছেন।
রাঙামাটি পুলিশ সুপার কার্যালয়ে নিয়োজিত ডিএসবির এসআই জহির জানান পুলিশ জনগনের সবচেয়ে কাছে কাজ করার সুযোগ পাই এবং চাইলে জনগনের সত্যিকারের বন্ধু হতে পারে। সেই লক্ষে তিনি চাকুরীর পাশাপাশি মানবিক কাজ করে পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জল ও দেশের জন্যে মানবিক। কাজে ভূমিকা রাখতে চান। তিনি তার এই মানবিক কার্যক্রমে সবসময় রাঙামাটির পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারসহ সিনিয়র অফিসারদের সহযোগীতা পেয়ে থাকেন বলে জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)