শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১২ জুলাই ২০২১
প্রথম পাতা » খুলনা বিভাগ » ঝিনাইদহে ক্রমেই দীর্ঘ হচ্ছে করোনায় মৃত্যুর মিছিল
প্রথম পাতা » খুলনা বিভাগ » ঝিনাইদহে ক্রমেই দীর্ঘ হচ্ছে করোনায় মৃত্যুর মিছিল
৬৫৬ বার পঠিত
সোমবার ● ১২ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝিনাইদহে ক্রমেই দীর্ঘ হচ্ছে করোনায় মৃত্যুর মিছিল

ছবি : সংবাদ সংক্রান্ত-জাহিদুর রহেমান তারিক।জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি :: ঝিনাইদহে ক্রমেই দীর্ঘ হচ্ছে করোনায় মৃত্যুর মিছিল। গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যুু হয়েছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪৭ জন। ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা পজেটিভ ৩জন ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও কোটচাঁদপুরে উপসর্গ নিয়ে মারা গেছে আরও একজন।
সিভিল সার্জন অফিস থেকে জানাযায়, গত ২৪ ঘন্টায় ৩৪৬ জনের নমুনা ফলাফলের মধ্যে ১৪৭ জনের করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে সদর উপজেলায় ৫০জন, শৈলকুপায় ৫জন, হরিণাকুন্ডুতে ২৬জন, কালীগঞ্জে ১৫ জন, কোটচাঁদপুরে ২৫জন ও মহেশপুরে ২৬জন নতুন করে আক্রান্ত হয়েছে। এছাড়াও এপর্যন্ত সদর উপজেয়ার মোট আক্রান্ত সদর উপজেলায় ২৫৪৬জন, শৈকুপায় ৭৩৫জন, হরিণাকুন্ডুতে ৪৩৮জন, কালীগঞ্জে ১০৫৫জন, কোটচাঁদপুরে ৪৭৫জন ও মহেশপুরে ৪১১জন আক্রান্ত হয়েছেন। ঝিনাইদহ সিভিল সার্জন: ডা: সেলিনা বেগম জানান, সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়া থেকে ৩৪৬ জনের নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে ১৪৭ জনের করোনা পজেটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৫ হাজার ৬৬০ জন। জেলায় মোট মৃত্যু হয়েছে ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ববধায়ক ডা: মোঃ হারুন-আর-রশিদ জানান, গত ২৪ ঘন্টায় আমাদের সদর হাসপাতালে চিকিৎসা অবস্থায় করোনা ইউনিটে ৩জন ও উপসর্গ নিয়ে ভর্তি ৩জন মারা গেছে। আজ পর্যন্ত হাসপাতালে ১৪৭জন করোনা রোগী ভর্তি আছে। এছাড়াও হাসপাতালে করোনা ইউনিটে ১৭৫টি বেডের ব্যবস্থা করা হয়েছে।

ঝিনাইদহে জনসংখ্যা দিবস উপলক্ষ্যে ভার্চুয়াল সভা
ঝিনাইদহ :: “প্রজননস্বাস্থ্য ও অধিকার প্রাধান্য পেলে, কাংখিত জন্মহারে সমাধান মেলে” শ্লোগানে রোববার বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে ঝিনাইদহে এক ভার্চুয়াল সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসন ও পরিবার পরকিল্পনা বিভাগে যৌথভাবে এই ভার্চুয়াল সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন জেলা প্রশাসক মজিবর রহমান। এছাড়া অন্যান্যের মধ্যে জেলা তথ্য কর্মকর্তা আবু বকর সিদ্দিক, জেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবুল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আইয়ুব হোসেন রানা, ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল ও বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক আহমেদ। সভায় সভাপতিত্ব করেন ঝিনাইদহ পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ জাহিদ আহমেদ। অনুষ্ঠানে ঝিনাইদহ জেলার পরিবার পরিকল্পনা বিভাগের সার্বিক কর্মকান্ড নিয়ে সন্তোষ প্রকাশ করা হয়। বক্তরা বলেন, শিশু ও মাতৃমৃত্যুর হার রোধ এবং সরকারের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা (এসডিজিএস) অর্জনে ঝিনাইদহ পরিবার পরিকল্পনা সাফল্যের দাবী রাখে। এ বিষয়ে বিভাগটি বিভিন্ন সময় পুরস্কার পেয়েছে।

ঝিনাইদহে বাড়ছে অসম প্রেম ও বাল্য বিয়ে
ঝিনাইদহ :: দিন মজুরের মেয়ে সাথী মনির মাত্র ১৩ বছর বয়সে বসতে হয় বিয়ের পীড়িতে। বয়স কম হওয়ায় বিয়ে হয় কালীগঞ্জ শহরে। অষ্টম শ্রেনীর ছাত্রী সাথী মনির বিয়ের পর দাম্পত্য কলহ শুরু হয়। এখন আর সাথী মনি স্বামীর কাছে যেতে চায় না। সাথী মনির পিতা জানান, দীর্ঘ সময় ধরে স্কুল বন্ধ। পাড়ার উঠতি বয়সের ছেলেরা ঝামেলা করে। মেয়েও ঠিক মতো পড়তে চায় না। তাই বাধ্য হয়ে মেয়ে বিয়ে দিতে হয়। এখন সে আর স্বামীর কাছে যেতে চায় না। একই ভাবে গোবিন্দুপর গ্রামের রমেচা খাতুন (আসল নাম নয়) কে মাত্র সাড়ে ১৩ বছর বয়সে বসতে হয় বিয়ের পীড়িতে। বিয়ের দিন ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা পুলিশ ফাড়ির সদস্যরা বর পক্ষকে আটক করে থানায় নিয়ে আসে। বিয়ে না করার শর্তে থানায় উভয় পক্ষ মুচলেকা দিয়ে ছাড়া পায়। গোপনে তারা সেই মেয়েকেই আবার বিয়ে করে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সাথী মনি ও রমেচা খাতুনের মতো কিশোরীদের এখন ঠাঁই হচ্ছে স্বামীর ঘরে। যে বয়সে স্কুলের উদার মাঠে হৈ হুল্লোড় আর পড়ালেখা করে সময় কাটানোর কথা সেই বয়সে “সংসার” নামে এক অজানা পরিবেশে নিজেকে খাপ খাওয়াতে গিয়ে নিজেদের জীবন বিপন্ন করছে। এমন এক কিশোরী হচ্ছে ঝিনাইদহ সদর উপজেলার গান্না মাঝেরপাড়া গ্রামের ইয়াসমিন। নিজ গ্রামের একই বয়সী ছেলে আশিকুল ইসলামের সঙ্গে প্রেম করে বিয়ে করে ইয়াসমিন। বিয়ে মানতে নারাজ ছেলের পিতা জাহিদুল ইসলাম। প্রেমের বিয়ে মেনে নিতে না পারায় হতাশায়গ্রস্থ ইয়াসমিন বিষপানে আত্মহত্যার পথ বেছে নেয়। সদরের গোবিন্দপুর ও হরিণাকুন্ডুর দারিয়াপুর গ্রামে অপ্রাপ্ত বয়সি ছাত্র ছাত্রীরা প্রেমের সম্পর্ক করে বাড়ি ছাড়া হয়। বয়স না হওয়ায় স্থানীয় চেয়ারম্যানদের মাধ্যমে তারা বাড়ি ফিরে আসে। হরিণাকুন্ডুর ভাতুড়িয়া গ্রামের কলেজ পড়–য়া যুবকের সঙ্গে একই এলাকার দশম শ্রেনীর ছাত্রী পালিয়ে ঘর বেধেছে। মেয়ের বয়স কম হওয়ায় তাদের বিয়ে রেজিষ্ট্রি হয়নি। মেয়ের পক্ষ এখনো বিয়ে মানিতে পারিনি। সদর উপজেলার সুরাট গ্রামের এক ভ্যান চালকের প্রেমে পড়ে কোটচাঁদপুরের এক স্কুল ছাত্রী ঘর ছাড়ে। একই ভাবে সাতক্ষিরা শহরের এক স্কুল ছাত্রী পালিয়ে এসে মিয়াকুন্ডু গ্রামে এসে ওঠে। এ ভাবে জেলার প্রায় প্রতিটি গ্রামে অসম প্রেম আর বাল্য বিয়ের হিড়িক পড়েছে। করোনাকালে অলস জীবন, মোবাইল ও ইন্টারনেট সুবিধার কারণে টিনএজারদের বিপথগামী করছে বলে অনেকে মনে করেন।

হরিণাকুন্ডুতে ১৪৪ ধারা অমান্য করে জমি দখল
ঝিনাইদহ :: ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হাকিমপুর গ্রামে আদালতের জারিরা ১৪৪ ধারা অমান্য করে জমিতে চাষাবাদ করছে প্রতিপক্ষরা। এতে আইনশৃঙ্খলা বিঘ্নিতসহ রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে স্থানীয় গ্রামবাসী। জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার খামারাইল গ্রামের কৃষক জমির আলী ফারাজ সুত্রে পাওয়া ৫৩ শতক জমি রয়েছে হরিণাকুন্ডু হাকিমপুর গ্রামের মাঠে। দীর্ঘদিন ধরে জমি তার দখলে আছে। ৩ বছর আগে ওই গ্রামের নুরুন্নবীকে বর্গা দেন জমির আলী। এ ঘটনার পর ওই গ্রামের সবুর মন্ডলের ছেলে রবিউল ইসলাম জমি জোরপুর্বক দখলের চেষ্টা করে। জমি বর্গাকারী নুরুন্নবী জমিতে চাষাবাদ করতে গেলে তাকেও হুমকি-ধামকি শুরু করে রবিউল ইসলাম। উপায় না পেয়ে জমির মালিক জমির আলী আদালতের স্মরাণাপন্ন হয়। আদালতে আবেদন করলে গত ২৭ মে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালমা সেলিম ওই জমিতে ১৪৪ ধারা জারি করে। উভয় পক্ষকে আইনি নোটিশ দেওয়া হয় আদালতের পক্ষ থেকে। কিন্তু গত ৬ জুলাই ভূমিদস্যু রবিউল ইসলাম আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল নিয়ে চাষাবাদ শুরু করেছে। এতে ওই এলাকায় সংঘর্ষের আশংকা করছে স্থানীয়রা। জমির মালিক জমির আলী বলেন, আমার জমি আমি বর্গা দিয়েছিলাম। কিন্তু ভূমিদস্যু রবিউল ইসলাম জমি জোরকরে দখল করেছে। ১৪৪ ধারা জারি করার পরও তিনি তা মানছেন না। এ বিষয়ে হরিণাকুন্ডু থানায় একাধিকবার যোগাযোগ করেছি তবুও কোন সুরাহা হয়নি। বর্গাচাষী নুরন্নবী বলেন, জমিতে গেলে রবিউল ইসলাম হুমকি দিচ্ছে। জমি জোর করে চাষ করেছে। পুলিশের কাছে গেলে পুলিশ দেখছি দেখছি বলে কাটিয়ে দিচ্ছে। এ ব্যাপারে হরিণাকুন্ডু থানার ওসি আব্দুর রহিম মোল্লা বলেন, এমন ঘটনা আমার জানা নেই। আমার কাছে আসলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

ঝিনাইদহে ইউপি সদস্য’র বিরুদ্ধে নারীকে মারপিটের অভিযোগ
ঝিনাইদহ :: ঝিনাইদহ সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের বয়েড়াতলা গ্রামে ইউপি সদস্যকে অসামাজিক কার্যকলাপে নিষেধ করায় গোলাপি খাতুন (৫০) নামের এক নারীকে মারপিট করার অভিযোগ উঠেছে। বর্তমানে ওই নারী ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহত গোলাপী খাতুন অভিযোগ করে বলেন, ৬ বছর আগে একই গ্রামের ইউপি সদস্য বিশারত আলীর বোনের কাছ থেকে ৫ শতক জমি কেনেন ২ লাখ ২০ হাজার টাকা দিয়ে। কিন্তু তার বোন বুড়ি খাতুন জমি রেজিস্ট্রি না করে দিয়ে তালবাহানা শুরু করে। একপর্যায়ে বিশারত আলী ১০ হাজার টাকা ঘুষ দাবী করে। দাবিকৃত টাকা দেওয়ার পরও বিভিন্ন অজুহাতে ঘোরাতে থাকে। তিনি আরও বলেন, আমার এক প্রতিবেশীর স্ত্রীর সাথে বিশারত আলীর অনৈতিক সম্পর্ক রয়েছে। গত ৭ জুলাই দুপুরে বিশারত আলী ও নারীর বাড়িতে অসামাজিক কাজের জন্য গেলে তিনি দেখে ফেলেন। গোলাপী খাতুন অসামাজিক কাজ করতে বিশারত আলীকে নিষেধ করে। এসময় তিনি তার জমি রেজিস্ট্রি ও ঘুষের টাকা ফেরতও চায়। শনিবার বিকেলে ক্ষিপ্ত হয়ে বিশারত আলী ওই নারী ও তার পরিবারের লোকজনসহ গোলাপীকে মারধর করতে হুকুম দেয়। পরে তারা গোলাপী খাতুনকে বেধঢ়ক পিটিয়ে গুরুতর আহত করে। সেখান থেকে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। বিশারত আলী প্রভাবশালী হওয়ায় গোলাপী খাতুন থানায় মামলা করতে সাহস পাচ্ছে না। অভিযুক্ত বিশারত আলী বলেন, গোলাপী খাতুন আমার বোনের কাছ থেকে জমি কিনেছে ঠিক আছে। তবে আমার সাথে কোন নারীর অনৈতিক সর্ম্পক নেই। আমি বর্তমানে কালীচরণপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি। আমার বিরুদ্ধে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান বলেন, এমন কোন ঘটনা আমার জানা নেই। তবে কেউ লিখিত অভিযোগ দিলে তদন্ত স্বাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক
কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান
সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি
চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও  ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে
পাকিস্তানের নির্বাচনে রাষ্ট্রীয় ত্রাসের বিরুদ্ধে অবদমিত মানুষের মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে : সাইফুল হক পাকিস্তানের নির্বাচনে রাষ্ট্রীয় ত্রাসের বিরুদ্ধে অবদমিত মানুষের মনোভাবের বহিঃপ্রকাশ ঘটেছে : সাইফুল হক
কুষ্টিয়ায় যুবকের ৯ টুকরা লাশ উদ্ধার : ছাত্রলীগ নেতা সজিবসহ আটক-৫ কুষ্টিয়ায় যুবকের ৯ টুকরা লাশ উদ্ধার : ছাত্রলীগ নেতা সজিবসহ আটক-৫
কুষ্টিয়াতে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল চালক নিহত কুষ্টিয়াতে ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল চালক নিহত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)