শিরোনাম:
●   ৫ হাজার টাকার জন্য ভাইয়ের হাতে ভাই খুন ●   মহালছড়িতে স্বেচ্ছাসেবকলীগ এর ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ●   অসমাপ্ত সংস্কার কাজে অবর্ণনীয় ভোগান্তি ●   ঝালকাঠিতে কর্মহীনদের মাঝে রান্না করা খাবার বিতরণ ●   গাইবান্ধায় ১ লাখ ২৮ হাজার হেক্টর জমিতে আমন চারা রোপনের লক্ষ্যমাত্রা নির্ধারণ ●   প্রেমিকের হাত ধরে উধাও দুই সন্তানের জননী ●   কুষ্টিয়ার জগতি রেলস্টেশনটি ভূমিখেকোদের দখলে ●   নোয়াখালী বিভাগের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি ●   অনেকেই এখন অনাহারে দিন কাটাচ্ছে, মানুষকে সরকার নিয়তির উপর ছেড়ে দিয়েছে ●   ঘোড়াঘাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ ●   ক্রীড়া সাংবাদিক রানা’র স্ত্রী বিথী আর নেই ●   দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করতে স্বেচ্ছাসেবকলীগ নেতা সুমনের চাউল বিক্রয় নাটক : আটক-১ ●   ৫০৬ তম দিন করোনা ভাইরাস আপডেট : মৃত্যু ২৪৭ জন ●   আলীকদমে বিধিনিষেধ অমান্য করায় ১৪ জনকে জরিমানা ●   বিশ্বনাথে স্বাস্থ্যবিধি অমান্য করায় অর্থদণ্ড ●   ব্রহ্মপুত্রের ব্যাপক ভাঙন : বসতবাড়ি ও ফসলী জমি বিলীন ●   আত্রাইয়ে ক্রেতাশূন্য বাজারে অলস সময় কাটছে দোকানিদের ●   ঝিনাইদহে ঢিলেঢালা ভাবে চলছে কঠোর লকডাউন ●   লামায় কঠোর লকডাউনের ৩য় দিন ●   বাঙ্গালহালিয়া পুলিশ ফাঁড়ী পরিদর্শনে পুলিশ সুপার ●   নিখোঁজের ৩ দিনপর কোম্পানীগঞ্জ থেকে কিশোর উদ্ধার ●   রাউজানে লোকালয়ে ক্ষুধার্ত বানর ●   অযত্নে অবহেলায় পড়ে আছে ‘রাজ-রাজেশ্বরী মন্দির’ ●   চুরির টাকা লাখে ২৫ হাজার কমিশন দিতে হয় রায়হান মেস্বারকে ●   মিরসরাই পৌরসভার কাউন্সিলারের করোনায় মৃত্যু ●   রাঙামাটিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাস ব্যাপী করোনা হেল্প ডেস্কের কার্যক্রম শুরু ●   জননেতা সাইফুল হক এর রাজনৈতিক জীবন নিয়ে একান্ত সাক্ষাৎকার ●   নিখোঁজের একদিন পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার ●   নজিরবিহীন কর্তৃত্ববাদী শাসন চলছে দেশে : সাইফুল হক (শেষ পর্ব) ●   গৃহকর্মী শিশুকে নির্যাতনের মামলায় বান্দরবানে মানবাধিকার নেত্রী গ্রেপ্তার
রাঙামাটি, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১২ জুলাই ২০২১
প্রথম পাতা » অপরাধ » মা-বোনকে নির্যাতন করায় বুলবুলকে ৬ মাসের কারাদণ্ড
প্রথম পাতা » অপরাধ » মা-বোনকে নির্যাতন করায় বুলবুলকে ৬ মাসের কারাদণ্ড
৮৬ বার পঠিত
সোমবার ● ১২ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মা-বোনকে নির্যাতন করায় বুলবুলকে ৬ মাসের কারাদণ্ড

ছবি : সংবাদ সংক্রান্ত-উত্তম কুমার পাল হিমেল।উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: নবীগঞ্জে মা বোনকে নির্যাতন করার অভিযোগের প্রেক্ষিতে মোবাইল কোর্ট পরিচালনা করে মা বাবার অবাধ্য সন্তান বুলবুল আহমেদ (২২) নামের এক যুবককে ৬ মাসের বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়েছে।

দন্ডপ্রাপ্ত বুলবুল নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কামারগাঁও গ্রামের মৃত মোস্তফা মিয়ার পুত্র।
আজ ১২ জুলাই সোমবার দুপুরে মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।
স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়,দন্ডপ্রাপ্ত বুলবুল আহমেদের মা মরনব্যাধি ক্যানসার রোগে আক্রান্ত। তার এক বোন রয়েছে। অভাবের সংসারে যেখানে নুন আনতে ফুরায়। তার উপর এ কঠিন রোগের ব্যয় বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া কষ্টকর।
যেখানে মা মরণাপন্ন এমন পরিস্থিতিতে বুলবুল টাকার জন্য অসুস্থ মাকে এবং তার বোনকে মারপিট ও নির্যাতন করে আসছে।
ছেলেকে ভাল পথে ফিরিয়ে আনার সব চেষ্টা ব্যর্থ হওয়ার পর বাধ্য হয়ে গর্ভধারিনী মা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সকিউটিভ ম্যাজিষ্ট্রেট শেখ মহিউদ্দিন সঙ্গীয় ফোর্সসহ কামারগাঁও গ্রামে অভিযান পরিচালনা করেন।

এ সময় স্থানীয় চেয়ারম্যান,মেম্বার ও প্রতিবেশীদের সহযোগীতায় বুলবুল আহাম্মেদকে আটক করা হয়।

পরে দণ্ডবিধি ১৮৬৯ এর ৩৫৫ ধারার অপরাধে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৭ (২) অনুযায়ী তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন নবীগঞ্জ থানা পুলিশ।
বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।

নবীগঞ্জে করোনায় আরো ১ জনের মৃত্যু

নবীগঞ্জ :: নবীগঞ্জে মহামারি করোনায় আক্রান্ত হয়ে আরো এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
জানা যায়,নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উত্তর দৌলতপুর গ্রামের আব্দুল হক সরদার নামে এক ব্যক্তির মৃত্যু হয়।

আজ ১২ জুলাই সোমবার করোনা আক্রান্ত মৃতদেহ কে স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে তথ্য গোপন করে জানাজার ব্যবস্থা করা হয়।

জানাজার নামাজের জন্য এলাকায় মাইকিং করা হয়।
সবকিছুর আয়োজন সম্পন্ন হলে তাৎক্ষনিকভাবে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন একদল পুলিশ নিয়ে ব্যাপক আকারে জানাজার কার্যক্রম বন্ধ করে স্বাস্থ্যবিধি মেনে করোনায় মৃত ব্যক্তির জানাজা অনুষ্ঠিত হয়।

গ্রামবাসী সুত্রে জানাযায়, গত ১১ জুলাই রবিবার উত্তর দৌলতপুর গ্রামের আব্দুল হক সরদারের করোনা পজেটিব রিপোর্ট আসে। তাকে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে সিলেট শামসুদ্দিন করোনা হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার দিবাগত রাত ২ টায় মারা যান।

এর কিছুদিন পূর্বে তার ভাই আব্দুল ওয়াহিদ সরদার সৌদি আরবে করোনা আক্রান্ত হয়ে মারা যান। এ নিয়ে পরিবারের দুইজন সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।
সোমবার ১২ জুলাই বেলা আড়াইটায় স্বাস্থ্যবিধি মেনে আব্দুল হকের জানাজা নামাজ শেষে তার দাফন সম্পন্ন হয়।
নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ জানান, আব্দুল হকের করোনা পজেটিভ সনাক্ত হলে গত রবিবার তাৎক্ষনিকভাবে সিলেট শামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যূ বরণ করেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন বলেন খবর পেয়ে তাৎক্ষনিকভাবে ব্যবস্থা গ্রহন করে এবং স্বাস্থ্য বিধি মেনে জানাজার ব্যবস্থা করি।

নবীগঞ্জে চলমান লকডাউনের সরকারি বিধিনিষেধ অমান্য করায় ৭ টি মামলায় অর্থদন্ড

নবীগঞ্জ :: নবীগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে কঠোর লকডাউন ও সরকারি বিধি নিষেধ অমান্য এবং স্বাস্থ্যবিধি না মানায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৭ টি মামলায় ৪ হাজার ৫’শ টাকা অর্থদণ্ড করা হয়েছে। আজ ১২ জুলাই সোমবার সকাল থেকেই লকডাউন কার্যকর করতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদণ্ড করেন।
জানা যায়, সোমবার সকাল থেকে সারাদিন ব্যাপী কঠোর লকডাউন কার্যকর করতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশের নেতৃত্বে ও একদল সেনা সদস্যের সহযোগিতায় নবীগঞ্জ উপজেলার পৌর শহের ও উপজেলার ইনাতগঞ্জ বাজার , কাদিরবাজার , বাংলাবাজার ও আউশকান্দি বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সরকারি নির্ধারিত বিধিনিষেধ অমান্য করে দোকানপাট খোলা রাখায় ও স্বাস্থ্যবিধি অমান্য করে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলা প্রসাশন দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮, ২৬৯ সংক্রামক রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ অনুয়ায়ী ৭টি মামলায় ৪ হাজার ৫’শ টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া অভিযান চলাকালে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও সরকারি বিধি নিষেধ পালন করতে সাধারণ মানুষকে আহবান জানান এসিল্যান্ড। নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ মোবাইল কোর্টের সত্যতা নিশ্চিত করেছেন।

অনাঢ়ম্বরভাবে ঐহিত্যবাহী রথউৎসব পালন,ভক্তবৃন্দের মিলনমেলা বিহীন হলো না রথ টান

নবীগঞ্জ :: সারাদেশের ন্যায় নবীগঞ্জেও হিন্দু ধর্মের অন্যতম উৎসব জগন্নাথ বলদেব সুভদ্রার রথযাত্রা উৎসব আজ ১২ জুলাই সোমবার বিভিন্ন ধর্মীয় অনুষ্টান মালার মধ্য দিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনাঢ়ম্বরভাবে ঐতিহ্যবাহী রথ উসব পালন করা হয়েছে। প্রতিবছর নবীগঞ্জ গোবিন্দ জিউড় আখড়া প্রাঙ্গন থেকে সহস্রাধিক হিন্দু ধর্মাবলম্বী ভক্তবৃন্দ রথ টেনে পশ্চিম বাজার এনে পুনরায় গোবিন্দ জিউড় আখড়ায় গিয়ে শেষ করেন। কিন্তু এ বছর বৈশ্বিক মহামারী ও করোনা ভাইরাস পরিস্থিতির কারনে হলো না জগন্নাথ বলদেব সুভদ্রাদেবীর প্রতিকৃতিসহ রথ টান । নবীগঞ্জ গোবিন্দ জিউড় আখড়ায় সেবায়েত সুদাম বৈষ্ণব ও লক্ষী বৈষ্ণবীর পুজাঅৃর্চনায় এতে উপস্থিত ছিলেন আখড়া পরিচালনা কমিটির সভাপতি নিখিল আচার্য্য ,উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন রায়,উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুখেন্দু রায় বাবুল,সাধারন সম্পাদক নির্মলেন্দু দাশ রানা,উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক প্রেসক্লাব সভাপতি উত্তম কুমার পাল হিমেল,পৌর পুজা উদযাপন কমিটির সভাপতি বাবুল চন্দ্র দাশ, আখড়া কমিটির সাধারন সম্পাদক বিধান ধর,মৃনাল কান্তি রায় মিনু, সুবিনয় কর,অরবিন্দু বনিক,রঙ্গলাল রায়, পবিত্র বনিক,প্রমথ চক্রবর্ত্তী বেনু, সাধন চন্দ্র দাশ,দিপক পাল,উৎপল দাশ, অমলেন্দু সুত্রধর, পার্থ পাল,রন্টু দাশ,তনয় কান্তি ঘোষসহ ব্যবসায়ী ও ভক্তবৃন্দ এ সময় গোবিন্দ জিউর আখড়ায় শুভেচ্ছা বিনিময় করেন।
উল্লেখ্য ১৯৭১ সালে পাক হানাদার বাহিনী নবীগঞ্জের প্রায় ২৫ ফুট উচু রথটি জ্বালিয়ে দিয়ে ধ্বংস করার ফলে পরবর্ত্তীতে অন্য একটি রথ তৈরী করে অনুষ্টান পরিচালনা করে আসছিলেন নবীগঞ্জের হিন্দু ধর্মাবলম্বী লোকজন। দীর্ঘ ৪৭ বছর পর প্রায় ১৭ লক্ষ টাকা ব্যয়ে গত ২ বছর পুর্বে প্রথম ১৫ ফুট উচু অত্যাধুনিক একটি রথ তৈরী করে উদ্বোধন করা হয়েছে।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)