শিরোনাম:
●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১২ জুলাই ২০২১
প্রথম পাতা » অপরাধ » মা-বোনকে নির্যাতন করায় বুলবুলকে ৬ মাসের কারাদণ্ড
প্রথম পাতা » অপরাধ » মা-বোনকে নির্যাতন করায় বুলবুলকে ৬ মাসের কারাদণ্ড
৪৭৮ বার পঠিত
সোমবার ● ১২ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মা-বোনকে নির্যাতন করায় বুলবুলকে ৬ মাসের কারাদণ্ড

ছবি : সংবাদ সংক্রান্ত-উত্তম কুমার পাল হিমেল।উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: নবীগঞ্জে মা বোনকে নির্যাতন করার অভিযোগের প্রেক্ষিতে মোবাইল কোর্ট পরিচালনা করে মা বাবার অবাধ্য সন্তান বুলবুল আহমেদ (২২) নামের এক যুবককে ৬ মাসের বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়েছে।

দন্ডপ্রাপ্ত বুলবুল নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কামারগাঁও গ্রামের মৃত মোস্তফা মিয়ার পুত্র।
আজ ১২ জুলাই সোমবার দুপুরে মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।
স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়,দন্ডপ্রাপ্ত বুলবুল আহমেদের মা মরনব্যাধি ক্যানসার রোগে আক্রান্ত। তার এক বোন রয়েছে। অভাবের সংসারে যেখানে নুন আনতে ফুরায়। তার উপর এ কঠিন রোগের ব্যয় বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া কষ্টকর।
যেখানে মা মরণাপন্ন এমন পরিস্থিতিতে বুলবুল টাকার জন্য অসুস্থ মাকে এবং তার বোনকে মারপিট ও নির্যাতন করে আসছে।
ছেলেকে ভাল পথে ফিরিয়ে আনার সব চেষ্টা ব্যর্থ হওয়ার পর বাধ্য হয়ে গর্ভধারিনী মা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সকিউটিভ ম্যাজিষ্ট্রেট শেখ মহিউদ্দিন সঙ্গীয় ফোর্সসহ কামারগাঁও গ্রামে অভিযান পরিচালনা করেন।

এ সময় স্থানীয় চেয়ারম্যান,মেম্বার ও প্রতিবেশীদের সহযোগীতায় বুলবুল আহাম্মেদকে আটক করা হয়।

পরে দণ্ডবিধি ১৮৬৯ এর ৩৫৫ ধারার অপরাধে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৭ (২) অনুযায়ী তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন নবীগঞ্জ থানা পুলিশ।
বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।

নবীগঞ্জে করোনায় আরো ১ জনের মৃত্যু

নবীগঞ্জ :: নবীগঞ্জে মহামারি করোনায় আক্রান্ত হয়ে আরো এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
জানা যায়,নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উত্তর দৌলতপুর গ্রামের আব্দুল হক সরদার নামে এক ব্যক্তির মৃত্যু হয়।

আজ ১২ জুলাই সোমবার করোনা আক্রান্ত মৃতদেহ কে স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে তথ্য গোপন করে জানাজার ব্যবস্থা করা হয়।

জানাজার নামাজের জন্য এলাকায় মাইকিং করা হয়।
সবকিছুর আয়োজন সম্পন্ন হলে তাৎক্ষনিকভাবে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন একদল পুলিশ নিয়ে ব্যাপক আকারে জানাজার কার্যক্রম বন্ধ করে স্বাস্থ্যবিধি মেনে করোনায় মৃত ব্যক্তির জানাজা অনুষ্ঠিত হয়।

গ্রামবাসী সুত্রে জানাযায়, গত ১১ জুলাই রবিবার উত্তর দৌলতপুর গ্রামের আব্দুল হক সরদারের করোনা পজেটিব রিপোর্ট আসে। তাকে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে সিলেট শামসুদ্দিন করোনা হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার দিবাগত রাত ২ টায় মারা যান।

এর কিছুদিন পূর্বে তার ভাই আব্দুল ওয়াহিদ সরদার সৌদি আরবে করোনা আক্রান্ত হয়ে মারা যান। এ নিয়ে পরিবারের দুইজন সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।
সোমবার ১২ জুলাই বেলা আড়াইটায় স্বাস্থ্যবিধি মেনে আব্দুল হকের জানাজা নামাজ শেষে তার দাফন সম্পন্ন হয়।
নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ জানান, আব্দুল হকের করোনা পজেটিভ সনাক্ত হলে গত রবিবার তাৎক্ষনিকভাবে সিলেট শামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যূ বরণ করেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন বলেন খবর পেয়ে তাৎক্ষনিকভাবে ব্যবস্থা গ্রহন করে এবং স্বাস্থ্য বিধি মেনে জানাজার ব্যবস্থা করি।

নবীগঞ্জে চলমান লকডাউনের সরকারি বিধিনিষেধ অমান্য করায় ৭ টি মামলায় অর্থদন্ড

নবীগঞ্জ :: নবীগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে কঠোর লকডাউন ও সরকারি বিধি নিষেধ অমান্য এবং স্বাস্থ্যবিধি না মানায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৭ টি মামলায় ৪ হাজার ৫’শ টাকা অর্থদণ্ড করা হয়েছে। আজ ১২ জুলাই সোমবার সকাল থেকেই লকডাউন কার্যকর করতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদণ্ড করেন।
জানা যায়, সোমবার সকাল থেকে সারাদিন ব্যাপী কঠোর লকডাউন কার্যকর করতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশের নেতৃত্বে ও একদল সেনা সদস্যের সহযোগিতায় নবীগঞ্জ উপজেলার পৌর শহের ও উপজেলার ইনাতগঞ্জ বাজার , কাদিরবাজার , বাংলাবাজার ও আউশকান্দি বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সরকারি নির্ধারিত বিধিনিষেধ অমান্য করে দোকানপাট খোলা রাখায় ও স্বাস্থ্যবিধি অমান্য করে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলা প্রসাশন দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮, ২৬৯ সংক্রামক রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ অনুয়ায়ী ৭টি মামলায় ৪ হাজার ৫’শ টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া অভিযান চলাকালে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও সরকারি বিধি নিষেধ পালন করতে সাধারণ মানুষকে আহবান জানান এসিল্যান্ড। নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ মোবাইল কোর্টের সত্যতা নিশ্চিত করেছেন।

অনাঢ়ম্বরভাবে ঐহিত্যবাহী রথউৎসব পালন,ভক্তবৃন্দের মিলনমেলা বিহীন হলো না রথ টান

নবীগঞ্জ :: সারাদেশের ন্যায় নবীগঞ্জেও হিন্দু ধর্মের অন্যতম উৎসব জগন্নাথ বলদেব সুভদ্রার রথযাত্রা উৎসব আজ ১২ জুলাই সোমবার বিভিন্ন ধর্মীয় অনুষ্টান মালার মধ্য দিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনাঢ়ম্বরভাবে ঐতিহ্যবাহী রথ উসব পালন করা হয়েছে। প্রতিবছর নবীগঞ্জ গোবিন্দ জিউড় আখড়া প্রাঙ্গন থেকে সহস্রাধিক হিন্দু ধর্মাবলম্বী ভক্তবৃন্দ রথ টেনে পশ্চিম বাজার এনে পুনরায় গোবিন্দ জিউড় আখড়ায় গিয়ে শেষ করেন। কিন্তু এ বছর বৈশ্বিক মহামারী ও করোনা ভাইরাস পরিস্থিতির কারনে হলো না জগন্নাথ বলদেব সুভদ্রাদেবীর প্রতিকৃতিসহ রথ টান । নবীগঞ্জ গোবিন্দ জিউড় আখড়ায় সেবায়েত সুদাম বৈষ্ণব ও লক্ষী বৈষ্ণবীর পুজাঅৃর্চনায় এতে উপস্থিত ছিলেন আখড়া পরিচালনা কমিটির সভাপতি নিখিল আচার্য্য ,উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন রায়,উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুখেন্দু রায় বাবুল,সাধারন সম্পাদক নির্মলেন্দু দাশ রানা,উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক প্রেসক্লাব সভাপতি উত্তম কুমার পাল হিমেল,পৌর পুজা উদযাপন কমিটির সভাপতি বাবুল চন্দ্র দাশ, আখড়া কমিটির সাধারন সম্পাদক বিধান ধর,মৃনাল কান্তি রায় মিনু, সুবিনয় কর,অরবিন্দু বনিক,রঙ্গলাল রায়, পবিত্র বনিক,প্রমথ চক্রবর্ত্তী বেনু, সাধন চন্দ্র দাশ,দিপক পাল,উৎপল দাশ, অমলেন্দু সুত্রধর, পার্থ পাল,রন্টু দাশ,তনয় কান্তি ঘোষসহ ব্যবসায়ী ও ভক্তবৃন্দ এ সময় গোবিন্দ জিউর আখড়ায় শুভেচ্ছা বিনিময় করেন।
উল্লেখ্য ১৯৭১ সালে পাক হানাদার বাহিনী নবীগঞ্জের প্রায় ২৫ ফুট উচু রথটি জ্বালিয়ে দিয়ে ধ্বংস করার ফলে পরবর্ত্তীতে অন্য একটি রথ তৈরী করে অনুষ্টান পরিচালনা করে আসছিলেন নবীগঞ্জের হিন্দু ধর্মাবলম্বী লোকজন। দীর্ঘ ৪৭ বছর পর প্রায় ১৭ লক্ষ টাকা ব্যয়ে গত ২ বছর পুর্বে প্রথম ১৫ ফুট উচু অত্যাধুনিক একটি রথ তৈরী করে উদ্বোধন করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)