শিরোনাম:
●   ৫ হাজার টাকার জন্য ভাইয়ের হাতে ভাই খুন ●   মহালছড়িতে স্বেচ্ছাসেবকলীগ এর ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ●   অসমাপ্ত সংস্কার কাজে অবর্ণনীয় ভোগান্তি ●   ঝালকাঠিতে কর্মহীনদের মাঝে রান্না করা খাবার বিতরণ ●   গাইবান্ধায় ১ লাখ ২৮ হাজার হেক্টর জমিতে আমন চারা রোপনের লক্ষ্যমাত্রা নির্ধারণ ●   প্রেমিকের হাত ধরে উধাও দুই সন্তানের জননী ●   কুষ্টিয়ার জগতি রেলস্টেশনটি ভূমিখেকোদের দখলে ●   নোয়াখালী বিভাগের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি ●   অনেকেই এখন অনাহারে দিন কাটাচ্ছে, মানুষকে সরকার নিয়তির উপর ছেড়ে দিয়েছে ●   ঘোড়াঘাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ ●   ক্রীড়া সাংবাদিক রানা’র স্ত্রী বিথী আর নেই ●   দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করতে স্বেচ্ছাসেবকলীগ নেতা সুমনের চাউল বিক্রয় নাটক : আটক-১ ●   ৫০৬ তম দিন করোনা ভাইরাস আপডেট : মৃত্যু ২৪৭ জন ●   আলীকদমে বিধিনিষেধ অমান্য করায় ১৪ জনকে জরিমানা ●   বিশ্বনাথে স্বাস্থ্যবিধি অমান্য করায় অর্থদণ্ড ●   ব্রহ্মপুত্রের ব্যাপক ভাঙন : বসতবাড়ি ও ফসলী জমি বিলীন ●   আত্রাইয়ে ক্রেতাশূন্য বাজারে অলস সময় কাটছে দোকানিদের ●   ঝিনাইদহে ঢিলেঢালা ভাবে চলছে কঠোর লকডাউন ●   লামায় কঠোর লকডাউনের ৩য় দিন ●   বাঙ্গালহালিয়া পুলিশ ফাঁড়ী পরিদর্শনে পুলিশ সুপার ●   নিখোঁজের ৩ দিনপর কোম্পানীগঞ্জ থেকে কিশোর উদ্ধার ●   রাউজানে লোকালয়ে ক্ষুধার্ত বানর ●   অযত্নে অবহেলায় পড়ে আছে ‘রাজ-রাজেশ্বরী মন্দির’ ●   চুরির টাকা লাখে ২৫ হাজার কমিশন দিতে হয় রায়হান মেস্বারকে ●   মিরসরাই পৌরসভার কাউন্সিলারের করোনায় মৃত্যু ●   রাঙামাটিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাস ব্যাপী করোনা হেল্প ডেস্কের কার্যক্রম শুরু ●   জননেতা সাইফুল হক এর রাজনৈতিক জীবন নিয়ে একান্ত সাক্ষাৎকার ●   নিখোঁজের একদিন পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার ●   নজিরবিহীন কর্তৃত্ববাদী শাসন চলছে দেশে : সাইফুল হক (শেষ পর্ব) ●   গৃহকর্মী শিশুকে নির্যাতনের মামলায় বান্দরবানে মানবাধিকার নেত্রী গ্রেপ্তার
রাঙামাটি, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৩ জুলাই ২০২১
প্রথম পাতা » প্রধান সংবাদ » ঘরবন্দি যুবকের চিকিৎসার উদ্যোগ নিলেন ইউএনও
প্রথম পাতা » প্রধান সংবাদ » ঘরবন্দি যুবকের চিকিৎসার উদ্যোগ নিলেন ইউএনও
৮৩ বার পঠিত
মঙ্গলবার ● ১৩ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঘরবন্দি যুবকের চিকিৎসার উদ্যোগ নিলেন ইউএনও

ছবি : সংবাদ সংক্রান্ত-মো. আবুল কাশেম।ষ্টাফ রিপোর্টার :: সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকমসহ বিভিন্ন অনলাইন ভার্সনে “ছয় বছর ধরে ঘরবন্দি বস্ত্রহীন যুবক” শিরোনামে সিলেটের বিশ্বনাথে সংবাদ প্রকাশের পর ঘরবন্দি এক যুবকের চিকিৎসার উদ্যোগ নিয়েছেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চন্দ্র দাস।
ডাক্তার ও নরসুন্দর সঙ্গে নিয়ে গতকাল সোমবার (১২ জুলাই) দুপুরে মানসিক বিকারগ্রস্ত যুবক অর্জুন দাস বেনু’র বাড়ি দেওকলস ইউনিয়নের কালিজুরি গ্রামে যান তিনি।
এসময় তার সাথে কথা বললে, সে স্যালুট জানায় ইউএনওকে। পরে তার পরিবারের সদস্যরা জানান, নিয়মিত ওষুধ ও চিকিৎসা দিতে না পারার কারণে সে অস্বাভাবিক আচরণ করে।
এজন্য বাধ্য হয়ে তারা তাকে প্রায় ছয় বছর ধরে ঘরবন্দি করে রেখেছেন। এক পর্যায়ে সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে যুবককে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতারে পাঠিয়ে তার চিকিৎসার উদ্যোগ গ্রহণ করেন ইউএনও। আর্থিক সহায়তার আশ্বাস দিয়ে তিনি বলেন, নিয়মিত চিকিৎসা ও সকলের ভালোবাসায় সুস্থ-স্বাভাবিক জীবন ফিরে পেতে পারে সে।
তার বড়ভাই ঝুনু দাস বলেন, আমার ভাইয়ের চিকিৎসার উদ্যোগ গ্রহণ করায় ইউএনও স্যারের প্রতি আমরা চিরকৃতজ্ঞ। পাশাপাশি ‘সাংবাদিকদের বিশেষ ধন্যবাদ। প্রতিবেদন প্রকাশ করে চিকিৎসার সুযোগ তৈরি করে দেওয়ায়।
বিশ্বনাথে বাড়ছে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় গেল ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। প্রতিদিনই বাড়ছে উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা। আক্রান্ত শনাক্ত হচ্ছেন অশঙ্কাজনক হারে। গত ১৩ দিনেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯০ জন নারী-পুরুষ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা জানান, গেল ২৪ ঘণ্টায় উপজেলায় নতুন করে আরও ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫শ ১৩ জনে। আক্রান্তদের মধ্যে প্রাণ হারিয়েছেন ১৬ নারী-পুরুষ। বর্তমানে হোমআইসোলেশনে রয়েছেন ৯০ জন আক্রান্ত ব্যক্তি। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৪শ ৮ জন করোনা আক্রান্ত রোগী। গেল ২৪ ঘণ্টায় হোমআইসোলেশন থেকে ছাড় পেলেন ৭ জন।

বিশ্বনাথে ফের শুরু করোনার টিকাদান

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় টিকা সংকটে দীর্ঘদিন বিরতির পর ফের শুরু হচ্ছে করোনার টিকাদান কার্যক্রম। আজ মঙ্গলবার (১৩ জুন) থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগ্রহীদের টিকা দেয়া হবে। ইতিমধ্যে সিলেট জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে উপজেলা হাসপাতালে পৌছেছে ১ হাজার ২শ ডোজ চীনের তৈরী সিনোফার্মের টিকা। এতে প্রথম ডোজ টিকা নিতে পারবেন ২ হাজার ৪শ জন।
নতুন করে শুরু হয়েছে নিবন্ধনও।
উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সূত্র জানায়, প্রথম দিকে করোনার টিকাদানের শুরুর পর এ উপজেলায় ৩ হাজার ৫শ জন নারী-পুরুষকে টিকা দেয়া হয়। এক পর্যায়ে টিকা গ্রহণে আগ্রহ হারায় মানুষ। এপ্রিলে বন্ধ হয় টিকাদান কার্যক্রম। নষ্ট হবার আশঙ্কায় ফেরত পাঠানো ১০ হাজার ডোজ টিকা। জুনের শেষ দিকে বন্ধ হয়ে যাও টিকার দ্বিতীয় ডোজ দেয়া।
এ বিষয়ে কথা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা সাংবাদিকদের বলেন, সিনোফার্মের ১ হাজার ২শ ডোজ নিয়ে আজ থেকে ফের আমরা টিকাদান কর্মসূচি চালু করছি। কেবল নিবন্ধনধারীদেরই প্রথম ডোজ টিকা দেয়া হবে।

বিশ্বনাথে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা পেলেন শতাধিক পরিবার

বিশ্বনাথ :: করোনা ভাইরাস নিয়ন্ত্রনে সরকার ঘোষিত লগডাউনে কর্মহীন হয়ে পড়া সিলেটের বিশ্বনাথ পৌরসভার টিএনটি রোড এলাকার বিভিন্ন কলোনীতে বসবাসকারী নিন্ম আয়ের শতাধিক পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশের নির্দেশনায় এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের তত্ত্বাবধানে সোমবার দুপুরে পৌর এলাকার টিএনটি রোডস্থ আল-হাবিব কমপ্লেক্সে ওই খাদ্য সহায়তা বিতরণ করা হয়।
প্রধান অতিথি হিসেবে কলোনীবাসীদের মধ্যে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব পংকি খান। তিনি বলেন, কঠিন এ সময়ে মানুষ যাতে খাদ্যের জন্য কষ্ঠ না পান, সেলক্ষ্যে দেশের প্রতিটি পাড়া-মহল্লায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিতরণ করা হচ্ছে খাদ্য সহায়তা। নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করে সরকার গঠনের সুযোগ দেওয়ার কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা ও নিষ্ঠার সাথে দেশ ও জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
বিশ্বনাথ পৌরসভায় সহায়ক কমিটির সদস্য ফজর আলীর সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ পৌরসভায় সহায়ক কমিটির সদস্য রফিক হাসান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল মতিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বদরুল আলম, বিশ্বনাথ সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, যুবলীগ নেতা সাইদুল ইসলাম, সংগঠক মুক্তার আলী প্রমুখ।

বিশ্বনাথে আরও ৭ জনের করোনা শনাক্ত

বিশ্বনাথ :: ফের করোনার ‘হটস্পট’ হয়ে উঠছে সিলেটের বিশ্বনাথ উপজেলা। প্রতিদিনই বাড়ছে উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা। আক্রান্ত শনাক্ত হচ্ছেন অশঙ্কাজনক হারে। গত ২৪ ঘন্টায় শ্বাসকষ্ট, কাশি ও জ্বর-সর্দির মতো উপসর্গ নিয়ে নিয়ে অনন্ত ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
এদের অনেকেই সিলেটের বিভিন্ন হাসপাতালে আইসিউতে সংকটাপ্নন অবস্থায় চিকিৎসাধীন ছিলেন। তাদের মধ্যে উপজেলার সত্তিশ গ্রামের একজন, বিশঘর গ্রামের একজন, সৈয়দ মান্দারুকার একজন, রামপাশার একজন, জানাইয়া মশুলার একজন, দ্বিপবন্ধবিলপার গ্রামের একজন, সিংগেরকাছর একজন, সদুরগাওর একজন ও নওধার গ্রামের একজন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, উপজেলায় নতুন করে আরও ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫শ ৩ জনে। আক্রান্তদের মধ্যে প্রাণ হারিয়েছেন ১৫ নারী-পুরুষ। বর্তমানে হোমআইসোলেশনে রয়েছেন ৮০ আক্রান্ত ব্যক্তি। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৪শ ৮ জন করোনা আক্রান্ত রোগী।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)