শিরোনাম:
●   ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের পুনর্বাসন রমজানের আগে : সিসিক মেয়র ●   মিরসরাইয়ে অবৈধ ইটভাটায় অভিযান : সাড়ে নয় লক্ষ টাকা জরিমানা ●   সরকার আর মুনাফাখোর সিন্ডিকেট এখন একাকার ●   অবৈধ পানি সংযোগের বিরুদ্ধে অভিযানে সিসিক ●   ঈশ্বরগঞ্জে সড়ক দূর্ঘনায় নিহত-২ : আহত-৪ ●   মানিকছড়িতে অবৈধভাবে বালু উত্তোলনে অর্থদণ্ড ●   ব্রাদার্স এলিভেন প্রিমিয়ার লীগের ১ম আসরের ফাইনাল ●   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাঙামাটি বধির বিদ্যালয়ে আলোচনা সভা ●   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিএমএসএস’র শ্রদ্ধাঞ্জলি অর্পণ ●   রাবিপ্রবিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ●   খাগড়াছড়িতে ফ্রিল্যান্সিং করে সুমন এর আয় মাসে ৮ লাখ টাকা ●   খাগড়াছড়িতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত-২ ●   ঘোড়াঘাটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ●   খাগড়াছড়িতে ভাষাশহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন পার্বত্য প্রতিমন্ত্রী ●   বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত ●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ●   গাবতলীতে অগ্নিকান্ডে ১ বৃদ্ধার মৃত্যু ●   যারা দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায়, তাদেরকে রুখে দিতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   মিরসরাইয়ে ফসলের ক্ষতিকারক মীর্জা মোহাম্মদ এর বিরুদ্ধে মানববন্ধন ●   ঘোড়াঘাটে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রাপ্তদের সম্মাননা ●   ঈশ্বরগঞ্জে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্যে কোণঠাসা এলাকাবাসী ●   পানছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ড ●   মাটিরাঙ্গায় গাঁজাসহ গ্রেপ্তার-১ ●   রাউজানে চাঁদের গাড়ি ধাক্কায় নিহত-১ ●   ঈশ্বরগঞ্জ মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা ●   ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা ●   ঘোড়াঘাটে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত ●   মানবিক কর্মকাণ্ডে প্রশংসিত ইউএনও খোরশেদ আলম চৌধুরী ●   চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ●   গাবতলীতে অটোচালক খুন : আটক-৩
রাঙামাটি, শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২৪ জানুয়ারী ২০২৩
প্রথম পাতা » সকল বিভাগ » প্রতারণার ফাঁদে লাখ টাকা খোয়ালেন ব্যবসায়ী : আটক-১
প্রথম পাতা » সকল বিভাগ » প্রতারণার ফাঁদে লাখ টাকা খোয়ালেন ব্যবসায়ী : আটক-১
১৪৭ বার পঠিত
মঙ্গলবার ● ২৪ জানুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রতারণার ফাঁদে লাখ টাকা খোয়ালেন ব্যবসায়ী : আটক-১

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: ডিজিটাল প্রতারণার ফাঁদে পড়ে প্রায় লাখ টাকা খুইয়েছেন সিলেটের বিশ্বনাথ উপজেলার বিকাশ ব্যবসায়ী জামাল আহমদ। সংঘবদ্ধ চক্র প্রতারণার মাধ্যমে কয়েক দফায় লুটে নেয় তার এই টাকা। এ ঘটনায় রবিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় আরিফুর রহমান আরিফ বিল্লাহ (৩৫) নামে প্রতারক চক্রের এক সদস্যকে আটক করে পুলিশে দিয়েছেন তিনি।

আটক আরিফ ময়মনসিংহ জেলার দুবাউরা থানার গিলাঘরা গ্রামের আবদুল বারিকের ছেলে এবং বিশ্বনাথ পৌরশহরের রাজনগর এলাকার অস্থায়ী বাসিন্দা।

প্রতারণার শিকার ব্যবসায়ী জামাল আহমদ জানান, গেল ২১ জানুয়ারি সন্ধ্যায় আমার দোকানে এসে আরিফ রকেট নাম্বার চেয়ে নেন। কিছুটা সময় পরেই দোকান কর্মচারীকে বলেন, আপনাদের নম্বারে আমার টাকা এসেছে। তখন দেখা যায়, ওই নাম্বারে হুবহু অফিসিয়াল পদ্ধতিতে ২৪ হাজার ৫ টাকার একটি ক্ষুদেবার্তা আসে। যেটি ছিল ভুয়া।

বিষয়টি বুঝতে না পেরে আমার দোকান কর্মচারী আরিফের হাতে টাকাগুলো হস্তান্তর করেন। তখন তিনি ২ হাজার টাকা রেখে বাকি টাকা ওই দোকান থেকেই প্রতারকচক্রের অন্য সদস্যদের বিকাশ নাম্বারে প্রেরণ করেন।

একই কায়দায় পরপর আরও ৩টি ভুয়া ক্ষুদেবার্তা পাঠিয়ে চারবারে ৯৮ হাজার টাকা হাতিয়ে নেন আরিফ। ওই টাকাগুলোও দোকান থেকে অন্য প্রতারকদের বিভিন্ন নাম্বারে পাঠান তিনি। এ সময় হ্যাক করে রাখা হয় আমার রকেট একাউন্টও। পরদিন ২২ জানুয়ারি বিষয়টি বুঝতে পেরে দোকানের সিসি ক্যামেরার ফুটেজে আরিফকে শনাক্ত করি। লিখিত অভিযোগ দিই থানায়। পরে ওইদিনই সন্ধ্যায় আরিফকে নিজেই আটক করে পুলিশে সোপর্দ করি।

বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান বলেন, ‘অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তপূর্বক এ বিষয়ে প্রায়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বিশ্বনাথে মাটি খেকোকে ৫০ হাজার অর্থদন্ড

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে সরকারি জায়গা থেকে অবৈধ ভাবে মাটি লুটের সময় এক মাটি খোকোকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মাটি কাটার কাজে ব্যহৃত এক্সকাভেটর ও ট্রাকসহ চারটি গাড়ী জব্দ করা হয়।

সোমবার ২৩ জানুয়ারি উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের পাকিছিরি গ্রামে সরকারি খাস জমিতে মাটি কাটার সময় এ দন্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান।

এসময় উপস্থিত অভিযুক্ত মাটি খোকো পাকিছিরি গ্রামের ছাদেক আলীকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেন তিনি। এর আগে আজ সকালে মাটি কাটার বিরুদ্ধে ইউএনও বরাবরে অভিযোগ দেন এলাকাবাসি।

অভিযোগে উল্লেখ করা হয়, প্রায়গমহল গ্রামের মৃত ইদ্রিস খানের ছেলে শফিক খান প্রতিবার সরকারি খাস জমি থেকে মাটি কেটে নিয়ে বিক্রি করে থাকেন। এবারও তিনি মাটি কাটা ও বিক্রি শুরু করেন। অবৈধ মাটি উত্তোলন পরিবেশের জন্যে হুমকির কারণ হওয়ায় এলাকাবাসি এ অভিযোগ দেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বলেন, সরকারি জমি থেকে মাটি কাটার সময় একজনকে অর্থদন্ড দেয়া হয়েছে। জব্দ করা হয়ে মাটি কাটার কাজে ব্যবহৃত চারটি গাড়ীও।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)