শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২৪ জানুয়ারী ২০২৩
প্রথম পাতা » সকল বিভাগ » প্রতারণার ফাঁদে লাখ টাকা খোয়ালেন ব্যবসায়ী : আটক-১
প্রথম পাতা » সকল বিভাগ » প্রতারণার ফাঁদে লাখ টাকা খোয়ালেন ব্যবসায়ী : আটক-১
১৫৬ বার পঠিত
মঙ্গলবার ● ২৪ জানুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রতারণার ফাঁদে লাখ টাকা খোয়ালেন ব্যবসায়ী : আটক-১

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: ডিজিটাল প্রতারণার ফাঁদে পড়ে প্রায় লাখ টাকা খুইয়েছেন সিলেটের বিশ্বনাথ উপজেলার বিকাশ ব্যবসায়ী জামাল আহমদ। সংঘবদ্ধ চক্র প্রতারণার মাধ্যমে কয়েক দফায় লুটে নেয় তার এই টাকা। এ ঘটনায় রবিবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় আরিফুর রহমান আরিফ বিল্লাহ (৩৫) নামে প্রতারক চক্রের এক সদস্যকে আটক করে পুলিশে দিয়েছেন তিনি।

আটক আরিফ ময়মনসিংহ জেলার দুবাউরা থানার গিলাঘরা গ্রামের আবদুল বারিকের ছেলে এবং বিশ্বনাথ পৌরশহরের রাজনগর এলাকার অস্থায়ী বাসিন্দা।

প্রতারণার শিকার ব্যবসায়ী জামাল আহমদ জানান, গেল ২১ জানুয়ারি সন্ধ্যায় আমার দোকানে এসে আরিফ রকেট নাম্বার চেয়ে নেন। কিছুটা সময় পরেই দোকান কর্মচারীকে বলেন, আপনাদের নম্বারে আমার টাকা এসেছে। তখন দেখা যায়, ওই নাম্বারে হুবহু অফিসিয়াল পদ্ধতিতে ২৪ হাজার ৫ টাকার একটি ক্ষুদেবার্তা আসে। যেটি ছিল ভুয়া।

বিষয়টি বুঝতে না পেরে আমার দোকান কর্মচারী আরিফের হাতে টাকাগুলো হস্তান্তর করেন। তখন তিনি ২ হাজার টাকা রেখে বাকি টাকা ওই দোকান থেকেই প্রতারকচক্রের অন্য সদস্যদের বিকাশ নাম্বারে প্রেরণ করেন।

একই কায়দায় পরপর আরও ৩টি ভুয়া ক্ষুদেবার্তা পাঠিয়ে চারবারে ৯৮ হাজার টাকা হাতিয়ে নেন আরিফ। ওই টাকাগুলোও দোকান থেকে অন্য প্রতারকদের বিভিন্ন নাম্বারে পাঠান তিনি। এ সময় হ্যাক করে রাখা হয় আমার রকেট একাউন্টও। পরদিন ২২ জানুয়ারি বিষয়টি বুঝতে পেরে দোকানের সিসি ক্যামেরার ফুটেজে আরিফকে শনাক্ত করি। লিখিত অভিযোগ দিই থানায়। পরে ওইদিনই সন্ধ্যায় আরিফকে নিজেই আটক করে পুলিশে সোপর্দ করি।

বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান বলেন, ‘অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তপূর্বক এ বিষয়ে প্রায়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বিশ্বনাথে মাটি খেকোকে ৫০ হাজার অর্থদন্ড

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে সরকারি জায়গা থেকে অবৈধ ভাবে মাটি লুটের সময় এক মাটি খোকোকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মাটি কাটার কাজে ব্যহৃত এক্সকাভেটর ও ট্রাকসহ চারটি গাড়ী জব্দ করা হয়।

সোমবার ২৩ জানুয়ারি উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের পাকিছিরি গ্রামে সরকারি খাস জমিতে মাটি কাটার সময় এ দন্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান।

এসময় উপস্থিত অভিযুক্ত মাটি খোকো পাকিছিরি গ্রামের ছাদেক আলীকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেন তিনি। এর আগে আজ সকালে মাটি কাটার বিরুদ্ধে ইউএনও বরাবরে অভিযোগ দেন এলাকাবাসি।

অভিযোগে উল্লেখ করা হয়, প্রায়গমহল গ্রামের মৃত ইদ্রিস খানের ছেলে শফিক খান প্রতিবার সরকারি খাস জমি থেকে মাটি কেটে নিয়ে বিক্রি করে থাকেন। এবারও তিনি মাটি কাটা ও বিক্রি শুরু করেন। অবৈধ মাটি উত্তোলন পরিবেশের জন্যে হুমকির কারণ হওয়ায় এলাকাবাসি এ অভিযোগ দেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বলেন, সরকারি জমি থেকে মাটি কাটার সময় একজনকে অর্থদন্ড দেয়া হয়েছে। জব্দ করা হয়ে মাটি কাটার কাজে ব্যবহৃত চারটি গাড়ীও।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)