শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২০ মার্চ ২০২৩
প্রথম পাতা » সকল বিভাগ » বাঙালি জাতি সত্ত্বার অস্তিত্ব রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন আপোষহীন : আতাউর রহমান
প্রথম পাতা » সকল বিভাগ » বাঙালি জাতি সত্ত্বার অস্তিত্ব রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন আপোষহীন : আতাউর রহমান
১৭৭ বার পঠিত
সোমবার ● ২০ মার্চ ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাঙালি জাতি সত্ত্বার অস্তিত্ব রক্ষায় বঙ্গবন্ধু ছিলেন আপোষহীন : আতাউর রহমান

ছবি : সংবাদ সংক্রা্স্ত হাফিজুল ইসলাম লস্কর, সিলেট প্রতিনিধি :: হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩’তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা আয়োজিত আলোচনা সভা শনিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৭টায় সিলেট নগরীর পুরানলেনস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা সভাপতি রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর-এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত সংগঠনের উপদেষ্টা ফটো সাংবাদিক আতাউর রহমান আতা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
সিলেট মহানগর স্বেচ্ছসেবক লীগের প্রকাশনা বিষয়ক সম্পাদক আতিকুল আম্বিয়া আতিক।

প্রধান অতিথির বক্তব্যে আতাউর রহমান আতা বলেন, বঙ্গবন্ধুর মহান আদর্শ ও তাঁর মর্যাদা ধারণ করে সকলে মিলে আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর তৈরি করতে হবে। বঙ্গবন্ধু সারাটি জীবন বাঙালি জাতি সত্ত্বার অস্তিত্ব রক্ষা করতে গিয়ে জেল-জুলুম নির্যাতন সহ্য করে জীবন দিয়ে গেছেন।

১৯২০ সালের ১৭ মার্চ তিনি টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধু জন্মেছিলেন বলে তাঁর সংগ্রামী নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। বঙ্গবন্ধু তাঁর জন্মদিনকে দেশের সকল শিশুর জন্য জাতীয় শিশু দিবস হিসেবে উৎসর্গ করে গেছেন। সেজন্য বঙ্গবন্ধু দেশ ও জাতির ত্রাণকর্তা।

তিনি স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা স্থপতি। বঙ্গবন্ধু সমগ্র জাতির এক মহানায়ক। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। জাতির জনক বেঁচে থাকতে পারলে দেশ ৪০ বছর আগে আধুনিক-স্মাট হয়ে যেত। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করে যাচ্ছেন।

এছাড়াও বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি এস এম জহুরুল ইসলাম, সহ সভাপতি এম কে সোলেমান আহমেদ, বিষু দেবনাথ, যুগ্ম সম্পাদক মোঃ শাহারুল ইসলাম মন্ডল, অর্থ সম্পাদক কবি কামাল আহমদ, উপ-দপ্তর সম্পাদক মোঃ সেলিম আহমদ, সিনিয়র সদস্য লেখক ফিরোজ আহমেদ, সদস্য জয়দ্বীপ চক্রবর্ত্তী, নুরুল আমীন খান, মোঃ ইসা তালুকদার, জেলা যুব মহিলা লীগ নেত্রী লাকী আহমেদ, মদন মোহন কলেজ ছাত্রলীগের সদস্য আজমল আলী, শাহ শাহীন প্রমুখ।

সভায় সংগঠনের সহ সভাপতি বিষু দেবনাথ ও সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম লস্করের হাতে সংগঠনের সদস্য সনদ প্রদান করা হয়।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের শহীদদের রূহের মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)