শিরোনাম:
●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
রাঙামাটি, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৮ জুন ২০২৩
প্রথম পাতা » সকল বিভাগ » ৭৫ হাজার টাকার অভাবে চিকিৎসা করতে পারছেন না রাজা মিয়া
প্রথম পাতা » সকল বিভাগ » ৭৫ হাজার টাকার অভাবে চিকিৎসা করতে পারছেন না রাজা মিয়া
১৫০ বার পঠিত
বুধবার ● ২৮ জুন ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৭৫ হাজার টাকার অভাবে চিকিৎসা করতে পারছেন না রাজা মিয়া

ছবি : সংবাদ সংক্রান্ত মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে এক হতদরিদ্র সিএনজি চালক রাজা মিয়া মাত্র ৭৫ হাজার টাকার অভাবে নিজের গলার ক্যান্সারের চিকিৎসা করতে পারছেন না ।

এ নিয়ে পরিবারের দুঃখের সীমা নেই। অথচ প্রবাসীরা ও স্থানীয় বিত্তবানরা একটু সহযোগিতা করলেই একটি পরিবারে ফিরে আসবে স্বস্তি।

জানা গেছে, সিলেট জেলার বালাগন্জ উপজেলার নিজ কুরুয়া গ্রামের মৃত মোঃ শুকুর আলীর পুত্র রাজা মিয়া। কোন রাজ্যের রাজা না হলেও বাবা-মা বড় আদর করে তাদের পুত্রধনের নাম রেখেছিলেন ‘রাজা’। সেই রাজা আজ চিকিৎসার অভাবে মরতে বসেছেন।

রাজা মিয়া দীর্ঘদিন ধরে বিশ্বনাথ থানার সম্মুখের অবস্থিত সিএনজি ষ্টেন্ডে ভাড়ায় এনে সিএনজি চালিয়ে আসছিলেন। মাস চারেক আগে হঠাৎ তার গলায় ব্যাথা ও বাহিরের অংশে ইনফেকশন শুরু হলে তিনি তখন চিকিৎসকের শরণাপন্ন হন।

ডাক্তার তখন তাকে ঔষধপত্র দিলে তা তিনি সেবন করেন। কিন্তু সপ্তাহ তিনেক পরও কোন উন্নতি না হওয়ায়, তখন তিনি অন্য বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হন। তারা বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর জানান যে রাজা মিয়ার গলায় ক্যান্সার হয়েছে।

একমাত্র দুই শতকের এক বসতভিঠা ছাড়া সহায় সম্ভলহীন এলাকার মানুষের ও তার সহকর্মী চালকদের আর্থিক সহযোগিতায় চিকিৎসার কাজ শুরু করেন। উক্ত চিকিৎসায় কিছুটা নিরাময় হলেও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এখনও তাকে আরো ৩টি ক্যামোথেরাপী দিতে হবে।

আর তাতে রোগটি জটিল আকার ধারণ করার আগে সময়মত চিকিৎসা হলে হয়ত সেরেও যেতে পারে। ৩টি ক্যামোথেরাপী ও আনুসাঙ্গিক নূন্যতম ব্যয় হবে ৭৫ হাজার টাকা। কিন্তু তিন সন্তানের জনক অসহায় রাজা মিয়া জানেন না এ অর্থ আসবে কোথা থেকে।

এর জন্য তার সহকর্মীদের সাথে নিয়ে এক দুপুরে এসেছিলেন এই প্রতিবেদকের কাছে। তাদের বিশ্বাস সাংবাদিকরা তার এই মানবিক আবেদনের কথা সোসিয়াল মিডিয়ায় প্রকাশিত হলে সিলেট অঞ্চলের হৃদয়বানরা এগিয়ে আসবেন।

প্রতিবেদনটি তৈরী করতে একদিন রাজা মিয়ার বাড়ীতে যাই। তখন তার স্ত্রী ও ছেলে-মেয়েদের সাথে তার ও পরিবারের অবস্থা সম্পর্কে অনেক আলাপচারিতা হয় ও এই প্রতিবেদনের জন্য কিছু ছবিও তুলি।

তখন রাজা মিয়ার সন্তানরা বাবার চিকিৎসার জন্য অশ্রুসিক্ত নয়নে যে আকুতি জানিয়েছে তা যে কারও হৃদয় ছুয়ে যাবে। কোরবানীর এই মাসে সবাই যদি একটু সহযোগিতার হাত বাড়িয়ে দেন আর দয়াময় আল্লাহ তায়ালার একান্ত ইচ্ছে হয় তাহলে হয়ত একটি পরিবার বেঁচে থাকার নতুন এক গল্প শুরু হবে।

রাজা মিয়াকে সাহায্য পাঠাতে এই একাউন্ট ( রূপালী ব্যাংক লিমিটেড, কুরুয়া বাজার শাখা,সিলেট। RAJA MIAH Account number:- 2162010004399) যোগাযোগের নম্বর 01758 424809

বিশ্বনাথে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ঈদ উপহার দিলেন শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামে গত ১৬ জুন বিকেলে বৈদ্যুতিক শটসার্কিট থেকে সংগঠিত অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ সেই ৫ পরিবারের সদস্যদেরকে ঈদ উপহার দিয়েছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

মঙ্গলবার (২৭ জুন) দুপুরে তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ও ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর খোঁজ-খবর নিয়ে ক্ষতিগ্রস্থ ‘ফারুক মিয়া, সুরুক মিয়া, বকুল মিয়া, নেছার মিয়া ও লয়লুস মিয়া’র হাতে উপহারের ঈদ বস্ত্র তুলে দেন।

এসময় এক প্রতিক্রিয়ায় শফিকুর রহমান চৌধুরী বলেন, সরকারের পাশাপাশি প্রবাসী ও বিত্তবানদের সার্বিক সহযোগীতায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ঘর নির্মাণ করে দেওয়া কার্যক্রম চলছে। ওই পরিবারগুলো যত দ্রæত সম্ভব যাতে তাদের সমস্যা কাটিয়ে উঠতে পারেন সে লক্ষে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

ঘটনাস্থল পরিদর্শন ও ঈদ উপহার বিতরণকালে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও প্রবাসী আব্দুর রুপ, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, দৌলতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নৌকার মাঝি ওয়াহাব আলী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যান, মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপদেস্টা মন্ডলীর সদস্য আবুল বশর চৌধুরী, যুক্তরাজ্যের নরউইচ-নরফক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহব্বত শেখ, প্রবাসী হানিফ খান, দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আরিফ উল্লাহ সিতাব, সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, আওয়ামী লীগ নেতা আকবর আলী, আব্দুল মনাফ, আলী আকবর মিলন মেম্বার, দৌলতপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ছালিক মিয়া, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের তথ্য ও গবেষণা সম্পাদক বিভাংশু গুন বিভু প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামে শুক্রবার (১৬ জুন) বিকেলে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে ৫ পরিবারে বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুনের খবর পেয়ে এলাকাবাসি তাৎক্ষনিক আগুন নেভানোর চেষ্টা করেন।

কিন্তু আগুনের লেলিহান শিখা দ্রত ছড়িয়ে পড়ায় আগুন নেভানোর ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ঘটনাস্থলে পৌঁছার পূর্বে আগেই সবকিছু পুড়ে যায়। এ অগ্নিকান্ডের ঘটনায় গ্রামের ফারুক মিয়া, সুরুক মিয়া, বকুল মিয়া, নেছার মিয়া ও লয়লুস মিয়াদের প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।





সকল বিভাগ এর আরও খবর

আগামীতে  কারা দেশ চালাবে ? …সাইফুল হক আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ  অনুষ্ঠিত কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন
খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত
শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ
সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে  ছাই সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই
কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)