শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২৬ আগস্ট ২০২১
প্রথম পাতা » ময়মনসিংহ » মমেক হাসপাতালের হল রুম থেকে ইন্টার্ন চিকিৎসকের মরদেহ উদ্ধার
প্রথম পাতা » ময়মনসিংহ » মমেক হাসপাতালের হল রুম থেকে ইন্টার্ন চিকিৎসকের মরদেহ উদ্ধার
৫৬৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৬ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মমেক হাসপাতালের হল রুম থেকে ইন্টার্ন চিকিৎসকের মরদেহ উদ্ধার

ছবি : সংবাদ সংক্রান্ত ময়মনসিংহ প্রতিনিধি :: ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের হল রুম থেকে চৌধুরী আরেফিন (৩০) নামে এক ইন্টার্ন (শিক্ষানবিশ) চিকিৎসকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ সময় তার পাশে থাকা সাতটি অ্যাম্পুল ঘুমের ইনজেকশন ও সিগারেট উদ্ধার করা হয়।

বুধবার (২৫ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে মমেক হাসপাতালের ডা. মিলন হলের ২০৭ নম্বর কক্ষ থেকে মৃত অবস্থায় চৌধুরী আরেফিনের মরদেহ উদ্ধার করা হয়।

চৌধুরী আরেফিন নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার চৌধুরী মোস্তফা হাবিবের ছেলে। তিনি যশোর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। এ বছরের মার্চ মাস থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নশিপ করছেন তিনি।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ এ সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ধারণা করা হচ্ছে, পারিবারিক সমস্যার কারণে অতিরিক্ত ঘুমের ইনজেকশন নেয়ার ফলে তার মৃত্যু হতে পারে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক)হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ‘গত রাতে নাইট ডিউটি করার পর সকালে ছাত্রাবাসের ২০৭ নম্বর কক্ষে এসে দরজা আটকে ঘুমিয়ে আরেফিন। এরপর থেকে তার রুমের দরজা না খোলায় এবং কোনো সাড়া-শব্দ না পাওয়ায় বুধবার রাত সাড়ে ৮টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ ফাঁড়ির সদস্যরা এসে দরজা ভেঙ্গে দেখতে পান, বিছানায় মরদেহ পড়ে আছে। এ ঘটনার পর তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলেও জানান ওসি।’

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. জাকিউল ইসলাম বলেন, ‘রাত সাড়ে ৮টার দিকে চৌধুরী আরেফিনের মৃত্যুর সংবাদ পেয়ে আমরা ছুটে আসি। তবে কী কারণে এমন হয়েছে বিষয়টি পুলিশ তদন্ত করলেই বেরিয়ে আসবে। তবে এ ধরনের অনাকাক্ষিত মৃত্যুর ঘটনায় চিকিৎসক ও কর্মচারীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।’

গফরগাঁওয়ে উপার্জিত টাকার হিসেব চাওয়ায় রড দিয়ে পিটিয়ে প্রবাসী ছেলেকে হত্যার অভিযোগ বাবা-মা ও ভায়ের বিরুদ্ধে

ময়মনসিংহ :: ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রবাসে জীবনবাজি রেখে উপার্জিত টাকার হিসেব চাওয়ায় শারফুল ইসলাম ঢালী (২৮) নামের এক প্রবাসী যুবককে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে মা, বাবা ও ভাইয়ের বিরুদ্ধে। এ ঘটনায় ওই যুবকের মা হোসনে আরাকে (৪৭) আটক করেছে পুলিশ। নিহত শারফুল ইসলাম ঢালী উপজেলার চাকুয়া গ্রামের ইসহাক ঢালীর ছেলে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শারফুল ইসলাম ঢালী মারা যান। এর আগে বুধবার (২৫ আগস্ট) সকালে পাগলা থানার চাকুয়া গ্রামে শারফুল ইসলাম ঢালীকে পিটিয়ে গুরুতর আহত করেন মা, বাবা ও ভাই।

স্থানীয় সূত্রে জানা যায়, গফরগাঁও উপজেলার নিগুয়ারী ইউনিয়নের চাকুয়া গ্রামের ইসহাক ঢালীর (৪৫) বড় ছেলে শারফুল ইসলাম ঢালী প্রায় ৭-৮বছর লেবাননে ছিলেন। সেখানে ভালো বেতনে চাকরি করা অবস্থায় তার বাবার নামে প্রায় ৬০-৭০লাখ টাকা প্রেরণ করেন। কিন্তু সমুদয় টাকা পরিবারের অন্য সদস্যরা আত্মসাৎ করেন। মহামারী করোনার প্রাদুর্ভাবের পর শারফুল ইসলাম ঢালী দেশে ফিরে বাবার কাছে বিদেশ থেকে পাঠানো টাকার হিসেব চাইলে শুরু হয় টালবাহানা ও মনোমালিন্য। এক পর্যায়ে তা বিবাদে রূপ নেয়। এ নিয়ে মাঝে মধ্যেই শারফুলের সাথে তার বাবা, মা, ভাই বোনদের ঝগড়া হতো। কয়েকদিন পূর্বে এ নিয়ে স্থানীয় ভাবে বিচার সালিশও হয়েছে।

গতকাল বুধবার (২৫ আগস্ট) সকালে আবারো শারফুলের সাথে পরিবারের অন্য সদস্যদের ঝগড়া হয়। এক পর্যায়ে শারফুলকে ঘরের ভিতর আটকে তার বাবা ইসহাক ঢালী, মা হোসনে আরা ও ছোট ভাই আশরাফুল ইসলাম অকথ্য নির্যাতন চালায়। শাবল ও লোহার রড দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করে মেঝেতে ফেলে রাখে। এ সময় শারফুলের ডাক-চিৎকার শুনে চাচা ইসমাইল এগিয়ে এলে শারফুলের মা হোসনা খাতুন তাকে দা নিয়ে তাড়া করেন।

পরে খবর পেয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রতিবেশীরা এসে ওই ঘরে প্রবেশ করতে চাইলেও বাধা দেয়া হয়। তবে বাধা উপেক্ষা করে তারা মুমূর্ষূ অবস্থায় শারফুলকে উদ্ধার করে প্রথমে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। কিন্তু বৃহস্পতিবার (২৬ আগষ্ট) সকালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক)হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শারফুল মারা যান।

তার মৃত্যুর খবর পেয়ে পাগলা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে জড়িতদের পায়নি। তবে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে নিহতের মা হোসনে আরাকে আটক করেছে পুলিশ।

স্থানীয় এলাকাবসীরা জানান, বিদেশে জীবন বাজি রেখে শত দুঃখ কষ্টে উপার্জিত টাকার জন্যই শারফুলকে জীবন দিতে হলো।পরিবারের সদস্যদের লোভের বলি হতে হলো। তবে শারফুলকে নির্যাতনের বিষয়টি জানাজানি না হলে ওরা এ ঘটনায় প্রতিবেশীদের ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা করতো।

পাগলা থানার অফিসার ইনচার্জ রাশেদুজ্জামান বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় জড়িত সন্দেহে নিহতের মাকে হাসপাতাল থেকে আটক করা হয়েছে। লাশের ময়নাতদন্তের পাশাপাশি এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি এবং জড়িতদের ধরার চেষ্টা চলছে।’





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)