শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১৩ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে রক্ত বমি করতে করতে হাসপাতালে মৃত্যু
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে রক্ত বমি করতে করতে হাসপাতালে মৃত্যু
৭০০ বার পঠিত
সোমবার ● ১৩ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে রক্ত বমি করতে করতে হাসপাতালে মৃত্যু

ছবি: সংবাদ সংক্রান্ত-আমির হামজা।আমির হামজা, রাউজান প্রতিনিধি :: চট্টগ্রামের রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছার মাত্রা ১৫ মিনিট মধ্যে মায়া বেগম (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়। তবে এখন সেই অজ্ঞাত লাশ। স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক পূর্ণাঙ্গ ঠিাকানা অন্তুর্ভুক্ত না করায় অজ্ঞাত লাশ হিসেবে লাশটি প্রেরণ করা হয়েছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেজিষ্টার খাতায় শুধুমাত্র লিপিবব্ধ আছে নাম মায়া বেগম, বয়স ৩৫, স্বামী মজলিশ মিয়া, ঠিকানা: রাণীর হাট (রাঙ্গুনিয়া উপজেলা)। হাসপাতাল সূত্র জানায়, গত রবিবার রাত ৮টায় নিজেই হাসপাতালে যান মায়া বেগম। ওই সময় দায়িত্বরত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের ইএমও ডা. শান্তনু পালিত। নাম ঠিকানা জানিয়ে তিনি চিকিৎসা সেবা গ্রহণ করেন। রক্ত বমি করতে করতে হাসপাতালে পৌঁছার ১৫মিনিট পর তিনি মারা যান। পরে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হরুনকে খবর দেওয়া হলে তিনি পুলিশ পাঠিয়ে লাশটি উদ্ধার করে গতকাল সোমবার সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এই বিষয়ে রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর আলম দ্বীনকে ফোন করে মায়া বেগম নামে এক নারীর নামে মৃত্যুর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মায়া বেগম নামে হাসপাতালে মারা গেছে আমার কাছে এখনো এরকম তথ্য নাই। মায় বেগম নামে ওই নারীকে হাপাতাল থেকে অজ্ঞাত লাশ হিসেবে উদ্ধার করে মর্গে পাঠিয়েছে, আপনি জানেন না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অজ্ঞাত লাশ হিসেবে আসছিল। হাসপাতালে মারা যাওয়ার বিষয়ে আপনি কি খবর রাখেন নাই-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খবর রাখব না কেন, আপনাকে বলতে চাচ্ছি না আরকি!

রাউজানে ৩শত ৫১ কেজি মাছের পোনা অবমুক্ত
রাউজান :: চট্টগ্রামের রাউজানে ৩শত ৫১ কেজি হালদা নদীর মা মাছের পোনা পুকুর ও জলাশয়ে অবমুক্ত করল মৎস্য বিভাগ। রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় সরকারী পুকুর জলাশয়, দিঘি, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের পুকুরে এই হালদা মা মাছের পোনা অবমুক্ত করা হয়। গতকাল ১৩ সেপ্টেম্বর সোমবার সকালে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পিংক সিটি পুকুরে হালদা নদীর মা মাছের পোনা অবমুক্ত করণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। এ সময় উপস্থিত ছিলেন, রাউজান পৌরসভার কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরী, জেলা মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাশ, মাহমদুল ইসলাম চৌধুরী, মাইশুরা ইয়াসমিন, রাউজান উপজেলা সিনিয়র মৎস্য অফিসার পীযুষ প্রভাকর, রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোর্শেদ প্রমুখ।
বিরোধী দলীয় হুইপ প্রফেসর মাসুদা রশিদ চৌধুরী এমপি’র ইন্তেকাল : আজ রাউজানে দাফন
রাউজান :: বীর মুক্তিযোদ্ধা চট্টগ্রাম জেলার দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ জাতীয় পাটির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য, প্রফেসর মাসুদা রশিদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। গতকাল ২৩ সেপ্টেম্বর সোমবার ভোররাতে ঢাকার বারডেম হাসপাতালে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৭৪ বছর। মৃত্যুকালে মরহুমা প্রফেসর ড. মাসুদা রশিদ চৌধুরী এক ছেলে ও এক কন্যা সন্তান সহ অনেক গুনাগ্রাহী রেখে যায়। তিনি ঢাকা বিশ^বিদ্যালয়ের প্রফেসর হিসাবে দীর্ঘদিন শিক্ষাকতার পেশায় নিয়োজিত ছিলেন। তিনি রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর বড় ভাইয়ের স্ত্রী। মরহুমা প্রফেসর ড. মাসুদা রশিদ চৌধুরীর জানাজার নামাজ ঢাকায় মগবাজার ও জাতীয় পাটি কেন্দ্রীয় কার্যলয়ের সামনে সোমবার পৃথক পৃথক ভাবে অনুষ্ঠিত হয়। ঢাকায় জানাজার নামাজ শেষে মরহুমার লাশ তার শ^শুড় বাড়ী রাউজানে গহিরা বক্সে আলী চৌধুরীর বাড়ীতে আনার পর মরহুমার ৩য় দফা জানাজার নামাজ সম্পন্ন তার স্বামী এডভোকেট এবি এম ফজলে রশিদ চৌধুরীর কবরের পাশে দাফন করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)