শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৯ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » ঢাকা » পরিকল্পিত নাশকতা সৃষ্টি করে সরকার গদি রক্ষা করতে পারবে না : গণতন্ত্র মঞ্চ
প্রথম পাতা » ঢাকা » পরিকল্পিত নাশকতা সৃষ্টি করে সরকার গদি রক্ষা করতে পারবে না : গণতন্ত্র মঞ্চ
৩১৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ৯ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পরিকল্পিত নাশকতা সৃষ্টি করে সরকার গদি রক্ষা করতে পারবে না : গণতন্ত্র মঞ্চ

ছবি : সংবাদ সংক্রান্ত তৃতীয় দফায় অবরোধের শেষ দিনে আজ দুপুর ১২টার সময় বিক্ষোভ মিছিল করে গণতন্ত্র মঞ্চ। পুরানা পল্টন থেকে মিছিল শুরু করে বিজয়নগর পানির ট্যাংকি হয়ে জাতীয় প্রেসক্লাব ঘুরে পল্টনে এসে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত করে ।
গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন এর সভাপতিত্বে, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভুঁইয়া, রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় নেতা প্রিতম দাস।
সমাবেশে সভাপতির বক্তব্যে শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, সরকার পরিকল্পিতভাবে বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে সহিংসতা ও নাশকতা সৃষ্টি করে বিরোধীদলের উপর দোষ চাপিয়ে নেতা-কর্মীদের নামে মামলা ও গ্রেফতার করে আন্দোলন দমন করার অপচেষ্টা চালাচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ না করে দেশের মানুষের উপর সীমাহীন দুর্ভোগ চাপিয়ে দিয়েছে। এই পরিস্থিতিতে আর একটি নীলনকশার একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। জনগণ সেটা হতে দিবে না। জনগণ রাজপথে আছে।

সাইফুল হক বলেন, সরকার পরিকল্পিতভাবে দেশকে একটা নৈরাজ্য সৃষ্টি করে বিরোধী দল কে বাইরে রেখে তাদের অনুগত দু চারটি দলকে সাথে নিয়ে আবারো একটি নীলনকশার একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। তাদের অনুগত বশংবধ বর্তমান নির্বাচন কমিশনকে দিয়ে জবরদস্তি করে এই একতরফা নির্বাচন ব্যবস্থা করতে চায়। নির্বাচন কমিশন রাষ্ট্রপতির সাথে দেখা করে সরকারের ইচ্ছা বাস্তবায়ন করতে তৎপর। তিনি বলেন সরকার জবরদস্তি করলে প্রকৃত পরিস্থিতি জনগণের সামনে তুলে ধরে প্রয়োজনে পদত্যাগ করুন অথবা নির্বাচনে বিরোধী দলসহ সকল দলের অংশগ্রহণ নিশ্চিত , একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় আলাপ আলোচনা ও সমঝোতার পথ সুগম করতে উদ্যোগ নিতে পারেন।

শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, সরকার গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা নির্ধারণ না করে সাড়ে ১২ হাজার টাকা নির্ধারণ করেছ। এটা শ্রমিকশ্রেণি মেনে নিবে না। শ্রমিকদের ন্যায্য আন্দোলনে নির্বিচারে গুলি চালিয়ে শ্রমিক হত্যা করেছে। দেশের জনগণ এর বিচার ও একদিন করবে।

শহীদুল্লাহ কায়সার বলেন, সরকার যতোই চেষ্টা করুক আর একটি নীলনকশার একতরফা নির্বাচন দেশের মানুষ করতে দিবে না। সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য যতোই দমন পীড়ন করুক রাজপথে আন্দোলন করে তাকে ক্ষমতা থেকে বিদায় দিতে হবে।
বাচ্চু ভুঁইয়া বলেন, বিরোধীদলের শান্তিপূর্ণ আন্দোলনে ক্ষমতা হারানোর ভয়ে সরকার পরিকল্পিতভাবে সহিংসতা ও নাশকতা সৃষ্টি করছে। কোন কিছুতেই এবার সরকারের শেষ রক্ষা হবে না।

প্রীতম দাস বলেন, গণতন্ত্র মঞ্চ সহ বিরোধী দল লাগাতার আন্দোলন করছে, সরকার যদি পদত্যাগ না করে, অন্তর্বর্তী কালীন সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা না করে তাহলে আরো কঠোর কর্মসূচি দিয়ে সরকার কে পদত্যাগে বাধ্য করা হবে।
আজ বিকাল ৪ টায় সংবাদ সম্মেলন করে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও আগামী কর্মসূচি ঘোষণা করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)