শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১১ জানুয়ারী ২০২৪
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছেন শফিকুর রহমান চৌধুরী
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছেন শফিকুর রহমান চৌধুরী
১১৮ বার পঠিত
বৃহস্পতিবার ● ১১ জানুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছেন শফিকুর রহমান চৌধুরী

--- মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :”সবুরে মেওয়া ফলে”। বাংলাদেশের প্রাচীন এই প্রবাদ বাক্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর বেলায় পূর্ণরুপে ফলতে যাচ্ছে।

গেল দুবার জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাবার পরও জোটের স্বার্থে শরীক দলের জন্য নিজ মনোনয়ন দূবারই প্রত্যাহার করে অসীম ত্যাগ স্বীকার করায় এবার তিনি তার উত্তম পুরস্কার পেতে যাচ্ছেন।

আর মাত্র কয়েক ঘন্টা পর প্রতিমন্ত্রী হিসেবে আনুষ্ঠানিকভাবে শপথ নিলে তিনি হবেন বিশ্বনাথের স্থানীয় রাজনীতির ইতিহাসে প্রথম ব্যক্তি যিনি দুবার সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী নির্বাচিত হলেন। শুধু তাই নয়, তিনি হবেন আওয়ামীলীগের সরকারে বিশ্বনাথের ১ম প্রতিমন্ত্রী।

আর বিশ্বনাথের ইতিহাসে ২য় প্রতিমন্ত্রী। কারণ ১৯৭৯ সনে বিশ্বনাথের ১ম ব্যক্তি হিসেবে দেওয়ান তৈমুর রাজা চৌধুরী তখনকার বি.এন.পি সরকারের রেল সড়ক ও যোগাযোগ প্রতিমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন। ১৯৭৯ সালের পর থেকে আজ দীর্ঘ ৪৫ বছর পর বিশ্বনাথবাসী নিজের ঘরের মানুষ হিসেবে কাউকে মন্ত্রী হিসেবে পেল।

দেওয়ান তৈমুর রাজা চৌধুরীর পর বিশ্বনাথের অনেক কৃতিসন্তান এই আসনে এম.পি নির্বাচিত হন। কিন্ত বিশ্বনাথের কারো ভাগ্যে মন্ত্রীর মত পদবী জোটেনি। আর এ জন্য বিশ্বনাথবাসীকে দীর্ঘ ৪৫ বছর অপেক্ষা করতে হয়। আজ বৃহস্পতিবার বিকেলে সিলেট-২ আসনে ২য় বারের মত নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী শপথ নিলে বিশ্বনাথবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত একটি স্বপ্ন পূরণ হবে।

গেল বুধবার বিকেল থেকে বিভিন্ন অনলাইন পত্রিকায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী মনোনীত মন্ত্রী ও প্রতিমন্ত্রীর প্রস্তাবিত নাম প্রকাশিত হলে বিশ্বনাথের সর্বত্র আনন্দের বন্যা বইছে।

এ বিষয়ে নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর সাথে আলাপকালে এক প্রতিক্রিয়ায় তিনি জানান, “মাননীয় প্রধানমন্ত্রী আমার প্রতি যে আস্থা ও বিশ্বাস রেখে এই মনোনয়ন দিয়েছেন তার জন্য আমি সিলেটবাসী ও প্রবাসীদের পক্ষ থেকে তার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

সে সাথে আমি সিলেটবাসী ও দেশবাসীর কাছে দোয়া চাই আমি যেন প্রধানমন্ত্রীর এই প্রতিদান শতভাগ পূরণ করতে পারি। মহান আল্লাহ তায়ালা যেন আমাকে সেই তওফিক দান করেন”।

বিশ্বনাথের সামন্ত-শফিক নতুন মন্ত্রী সভায় স্থান পাচ্ছেন

বিশ্বনাথ :: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রী সভায় স্থান পাচ্ছেন প্রবাসী অধ্যুষিত সিলেটের বিশ্বনাথ উপজেলার দুই কৃতিসন্তান। ২য় সংসদ নির্বাচনের পর বিশ্বনাথী হিসেবে কেউ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করলেও স্বাধীন বাংলাদেশে প্রথম বিশ্বনাথী হিসেবে পূর্ণ্য ‘মন্ত্রী’র দায়িত্ব পাচ্ছেন ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটের প্রধান ও উপজেলার অলংকারী ইউনিয়নের টুকেরকান্দি গ্রামের কৃতিসন্তান ডাঃ সামন্ত লাল সেন।

এছাড়া একই মন্ত্রী সভায় ‘প্রতিমন্ত্রী’ হিসেবে স্থান পাচ্ছেন সিলেট-২ আসন থেকে দ্বিতীয় বারের মতো নির্বাচিত সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলার দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামের কৃতিসন্তান আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

এরপূর্বে ২য় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর প্রথম বিশ্বনাথী হিসেবে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন উপজেলার রামপাশা ইউনিয়নের রামপাশা গ্রামের কৃতিসন্তান মরহুম দেওয়ান তৈমুর রাজা চৌধুরী।

এদিকে মন্ত্রী সভার তালিকায় বিশ্বনাথের ওই দুই কৃতিসন্তানের নাম দেখার পর থেকে বিশ্বনাথ তথা সিলেট-২ আসনের সর্বত্র চলছে আনন্দের বন্যা। উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন মহলের মানুষের উদ্যোগে মিষ্টি বিতরণ করা হয়।





সকল বিভাগ এর আরও খবর

পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন
ভারতীয়  হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন
রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা
কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি
পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত
অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন
ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)