শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২১ ফেব্রুয়ারী ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » পর্নোগ্রাফি রাখার দায়ে দোকানি গ্রেফতার
প্রথম পাতা » সকল বিভাগ » পর্নোগ্রাফি রাখার দায়ে দোকানি গ্রেফতার
৪৪১ বার পঠিত
রবিবার ● ২১ ফেব্রুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পর্নোগ্রাফি রাখার দায়ে দোকানি গ্রেফতার

ছবি: সংবাদ সংক্রান্তবিশ্বনাথ প্রতিনিধি :: কম্পিউটারে পর্নোগ্রাফি সংরক্ষণ ও সেগুলো বিক্রির অভিযোগে সিলেটের বিশ্বনাথে এক দোকানিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার সন্ধ্যায় স্থানীয় মিয়ার বাজারের তার ব্যবসা প্রতিষ্ঠান ‘সুখপাখি কম্পিউটার’ থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ওই ব্যক্তির নাম রাজু মিয়া (২৩)। তিনি উপজেলার দশঘর ইউনিয়নের রায়কেলী গ্রামের মৃত কবির উদ্দিনের ছেলে।
পুলিশ সূত্র জানায়, আটক রাজু মিয়া দীর্ঘ দিন থেকে কম্পিউটারে পর্নোগ্রাফি সংরক্ষণ করে সেগুলো বিক্রি করে আসছিল। তার মাধ্যমে স্থানীয় তরুণ প্রজন্ম পর্নোগ্রাফিতে আসক্ত হয়ে পড়ছিল। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজুর ‘সুখপাখি কম্পিউটার’ নামের দোকানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় জব্দ করা হয় কম্পিউটারের ৪টি হার্ডডিস্ক ও ১০টি কার্ড রিডারও।
বিশ্বনাথ থানার উপপরিদর্শক (এসআই) অরূপ সাগর গুপ্ত কমল বিষয়টি নিশ্চিত করে বলেন, আটকের পর ওই রাতে তার বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ ধারায় মামলা দায়ের করা হয়।
বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা বলেন, পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর আটক রাজু মিয়াকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আজ রবিবার সকালে সিলেটের আদালতে প্রেরণ করা হয়েছে।

বিশ্বনাথে বিনামূল্যে সাড়ে চারশ ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয়

বিশ্বনাথ :: মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেটের বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসী শাহ বাবলা আহমদের উদ্যোগে এবং স্বেচ্ছাসেবী সংগঠন ‘লিভ ফর লাইফ’র সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার দশঘর ইউনিয়নের বল্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনে এলাকার সাড়ে চারশ ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। সকালে ক্যাম্পেইনের উদ্বোধন করেন দশঘর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য নুর আলী।
এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় মুরব্বি সাদিকুর রহমান, জিতু মিয়া, আবদুল জলিল, সুরত আলী, আবু বক্কর, মো. নাসির, লিভ ফর লাইফ’র প্রধান পরিচালক আবু সুফিয়ান মোয়াবিয়া, কোষাধ্যক্ষ লাভলী আক্তার, স্বেচ্ছাকর্মী মুরাদ আহমেদ শানুর, নাজিফা তাসলিমা, শুভাকাঙ্ক্ষী সুমেল আহমদ, রায়হানা, হেলেনা, টেকনিশিয়ান সালমান আহমদ, প্রতাব, তামান্না প্রমুখ।

বিশ্বনাথে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাতিঘর’র চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিশ্বনাথ :: মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেটের বিশ্বনাথের শিক্ষা ও সমাজ উন্নয়নমূলক সংগঠন বাতিঘর’র উদ্যোগে শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার রাজাগঞ্জ বাজারস্থ বাতিঘর কনফারেন্স হলে এই প্রতিযোগিতা ও সভা অনুষ্ঠিত হয়।
বাতিঘর সভাপতি রাসেল মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আখলাকুর রহমানের পরিচালনায় এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি সুমন আহমদ, ইমাদ উদ্দিন, সাবেক পাঠাগার সম্পাদক মোস্তাফিজুর রহমান আতিক। শুরুতে কোরআন তেলাওয়াত করেন বাতিঘর সদস্য মাছুম হুসাইন। স্বাগত বক্তব্য রাখেন বাতিঘর’র সহ-পাঠশালা সম্পাদক জাকির হোসেন শাহেদ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাতিঘর’র সাংগঠনিক সম্পাদক নাঈমুর রহমান, পাঠাগার সম্পাদক জামিল আহমেদ মামুন, পাঠশালা বিষয়ক সম্পাদক শামীম আহমদ।
দেশাত্মবোধক গান পরিবেশন করেন জসিম উদ্দীন জুয়েল ও কবিতা আবৃত্তি করেন আবুল ফাত্তাহ নোমান।
সভার শেষদিকে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
এছাড়াও, শিক্ষার্থীদের অংশগ্রহণে ৫২’র ভাষা শহিদদের স্মরণে সাক্ষরলিপির আয়োজন করা হয়।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাতিঘর’র সাবেক সহ-সভাপতি রেজা হাসান, তারেক আহমেদ, সহ-পাঠাগার সম্পাদক আবদুল গাফফার লিমন, রক্তদান সম্পাদক মুজাক্কির আহমদ মারজান, সদস্য শাহরিয়ার আহমেদ, জাকির হোসেন, তানভীর আহমেদ, ফাহিম আহমেদ, ইমন আহমেদ প্রমুখ।

বিশ্বনাথে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে যথাযথ মর্যাদায় পালিত হলো আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। একুশের প্রথম প্রহরে রাত ১২টা এক মিনিটে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে গভীর শ্রদ্ধার সাথে ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
রবিবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১মিনিটে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কর্মকর্তাদের সাথে নিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল। পরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া।
এরপর পর্যায়ক্রমে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন থানা প্রশাসন, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, উপজেলা কৃষকলীগ, উপজেলা শ্রমিকলীগ, উপজেলা জাতীয় পার্টি, বিশ্বনাথ পল্লী বিদ্যুৎ, এম. মজনু ফোরাম বিশ্বনাথ।
সূর্য উদয়ের পরে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে একে একে বিশ্বনাথ প্রেসক্লাব, রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়, বিশ্বনাথ উপজেলা মহিলা আওয়ামী লীগ, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশন, ফারিয়া বিশ্বনাথ, পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি), বিয়াম ল্যাবরেটরি স্কুল, আলহাজ্ব মনু মিয়া স্মৃতি সংসদ, উপজেলা কিন্ডার গার্ডেন এসোসিয়েশন, ইউকে বাংলা আওয়ামী লীগ, রুকন গ্রুপ বিশ্বনাথ।
অর্পিত ফুলের তোড়াগুলো সাজিয়ে রাখে বিশ্বনাথ থিয়েটারের নাট্যকর্মিরা।
পরে দুপুর ১২টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা বিআরডিবি হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, ভুমি কর্মকর্তা কামরুজ্জামান, থানার ওসি শামীম মুসা, সদর ইউনিয়ন চেয়ারম্যান ছয়ফুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওয়াহিদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুস শহীদ হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন, ইসলামি ফাউন্ডেশনের সুপাভাইজার জামাল উদ্দিন, মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা আফিয়া বেগম, সেচ্ছাসেবকলীগ নেতা সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।

বিশ্বনাথে মনু মিয়া স্মৃতি সংসদের আলোচনা সভা ও দোয়া মাহফিল

বিশ্বনাথ :: মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলহাজ্ব মনু মিয়া স্মৃতি সংসদের উদ্যোগে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী ও আলোচনা সভা অনুষ্ঠিত।
রবিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্বনাথ নতুন বাজারস্থ আরামবাগ এলাকায় পরিষদের কার্যালয়ে মনু মিয়া স্মৃতি সংসদের সভাপতি সাবেক ছাত্রনেতা জালাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবু তপন দাশের পরিচালনায় বক্তব্য রাখেন, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা কমিটির সদস্য হাজি শের আলী, উপদপ্তর সম্পাদক নুরুল হক মেম্বার, সদস্য নিজাম উদ্দিন, সদর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সুন্দর আলী রুহুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্ত সারথি দাশ পাপ্পু, সাধারণ সম্পাদক মোবারক হোসেন, ছাত্রনেতা আলা উদ্দিন।
এর আগে সকাল ১০ টায় পরিষদের পক্ষ থেকে শহীদ মিনারে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পণসহ আলোচনা সভার আয়োজন করা হয়।
সভায় সংগঠনের সভাপতি সমাপনি বক্তৃতায় বলেন, মুক্তিযোদ্ধের সংগঠক মরহুম আলহাজ্ব মনু মিয়া স্মৃতি সংসদকে এগিয়ে নিতে আমাদের সকলকে ভেদাভেদ ভূলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। মনু মিয়ার প্রতি সম্মান রেখে এবং মুক্তিযোদ্ধাসহ সকল শহীদদের প্রতি সম্মান রেখে পরিচালিত হবে স্মৃতি সংসদের সকল কর্মশালা।
তিনি আরো বলেন, স্বাধীনতার সময় বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ডাকে যুক্তরাজ্য থেকে যারা সহযোগীতা করেছিলেন তাদের মধ্যে মনু মিয়াও ছিলেন অন্যতম, যিনি স্বাধীনতার পূর্বে পাক হানাদার বাহীনির কাছে বারবার নির্যাতিত হন । পাকিস্তানী বাহীনি তার বাড়ীঘর ভেঙ্গে দেয় এবং জ্বালিয়েও দেয়, সেই নির্যানের স্মৃতি আজও রয়ে গেছে।
অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, সংগঠক আজিজুর রহমান বাবুল, পিযুস দেব, সুনীল বৈদ্য, ফারুক মিয়া, রাসেল আহমদ, এখলাছ আহমদ, মো. নাসির আহমদ, সুভাষ চন্দ্র দেব, শফিকুল ইসলাম, ছব্বর আরী, আমিরুল ইসলাম, সেলিম মিয়া, কামরান আহমদ, আলা উদ্দিন, মো. রিপন আহমদ প্রমুখসহ নেতৃবৃন্দ।
আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ ও বিদেশে অবস্থানরত সকলের জন্য বিশেষ মোনাজাতের মাধ্যমে দোয়া অনুষ্ঠিত হয়।

বিশ্বনাথে চাউলধনী হাওর বাঁচাও আন্দোলনের আহবায়ক গ্রেফতার

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার চাউলধনী হাওর বাঁচাও আন্দোলনের আহবায়ক আবুল কালাম সহ দুইজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
শনিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধায় উপজেলা সদরের পুরানবাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃত হলেন, আবুল কালাম (৫০) উপজেলার আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য ও দৌলতপুর ইউনিয়নের মীরগাওঁ গ্রামের আব্দুল গফুরের পুত্র এবং অন্যজন মৌলভীরগাও গ্রামের মাহফুজুর রহমান।
তাদের বিরুদ্ধে বিশ্বনাথ থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।
মামলা নং (জিআর-৫০/২১)।
আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম মুসা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)