শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২২ অক্টোবর ২০২৩
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
১৬১ বার পঠিত
রবিবার ● ২২ অক্টোবর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি ::”আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩ উপলক্ষে র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় ঝালকাঠি জেলা প্রশাসন ও বিআরটিএ এর আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে র্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় এসে শেষ করে জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মামুন শিবলী (রাজস্ব)। অতিরিক্ত জেলা প্রশাসক সাজিয়া আফরোজ (উন্নয়ন ও আইসিটি) সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো আনোয়ার সাইদ (অর্থ),ঝালকাঠি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরিফ খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিট্রেট মিলন চাকমা (এনডিসি), নির্বাহী ম্যাজিট্রেট মো মহিব উদ্দিন। নির্বাহী ম্যাজিট্রেট মং এছেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন ঝালকাঠি বিআরটিএ ইন্সপেক্টর অনিমেষ মন্ডল, বাস মালিক সমিতির পক্ষে মাহবুবুর হক দুলাল, শ্রমিক ইউনিয়নের নেতা হাবিবুর রহমান। প্রধান অতিথি তার বক্তব্যে সকল পরিবহনের মালিক, চালক, হেলপার এবং জনসাধারনকে সড়ক আইন ও সাইন মেনে চলার অনুরোধ করেন।

ঝালকাঠিতে আলোচিত শিক্ষিকা মুনা আত্মহত্যার প্ররোচনা
মামলায় ডাচবাংলা ব্যাংক কর্মচারী স্বামীর বিরুদ্ধে চার্জশীট

ঝালকাঠি :: অবশেষে আলোচিত স্কুল শিক্ষিকা আত্মহত্যার প্ররোচনায় ও প্রতারনা পূর্বক ধর্ষন মামলার আসামী সাবেক স্বামী ঝালকাঠি ডাচ বাংলা ব্যাকের পাবলিক রিলেশন অফিসার মোঃ ফরিদুল ইসলাম (৩৩)কে নারী ও শিশু নির্যাতন দমন আইনসহ দঃবিঃ ৩০৬/৪১৯ধারায় অভিযুক্ত করে চার্জশীট প্রদান করেছে পিবিআই। তদন্ত কর্মকর্তা পিবিআইর পুলিশ পরিদর্শক মোঃ বায়জিত আকন একই সাথে মামলার অপর দুই আসামী ফরিদের মা রিনা বেগম ও ভাই হামিদুর রহমান সুজনকে দঃবিঃ ৩০৬/৩৪ধারায় চার্জশীটে অভিযুক্ত করেছেন। বাদী পক্ষে এড. ফয়সাল খান আদালতে মামলাটি পরিচালনা করেন।

মামলার বিবরন ও অভিযোগপত্রে উল্লেখ করা হয়, সুলতানা জাহান মুনার সাথে বাসন্ডা ইউনিয়নের দারখি গ্রামের আমির আলীর ছেলে মোঃ ফরিদুল ইসলামের সাথে
২২ জুলাই ২০১৩সালে বিবাহ হয়। তাদের সংসারে হুমায়রা মেঘা (৮) নামে একটি কন্যা সন্তান রয়েছে। বিয়ের কয়েক বছর পর থেকে আসামীরা যৌতুকের জন্য নিহত
মুনা কে নানাবিধ শারীরিক ও মানষিক নির্যাতন করতে থাকে। আসামীদের অত্যাচার-নির্যাতনের ফলে তাদের মধ্যে দুই বরা ডিভোর্স হলেও ফরিদের অনুরোধ, মেয়ের ভবিষ্যত ও লিখিত অঙ্গিকারের মাধ্যমে পুনরায় বিবাহ হয়।

এরমধ্যে গত ৩০ জুন ২০২২ইং তরিখ উভয়ের সম্মতিতে খোলা তালাক দিলেও একমাস পরে গত ১৮জুলাই ফরিদ ‘নিজের ভূল স্বীকার করে মেয়েকে ছাড়া বাঁচবে না’
জানিয়ে মুনার কাছে ক্ষমা চেয়ে পুনরায় বিয়ের অনুরোধ জানায়। মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে মুনা নমনীয় হলে ফরিদ তাদের নিয়ে হরিনপালা বেড়াতে গিয়ে মেয়েসহ অনেক ছবি তোলে ও স্বামী-স্ত্রীর ন্যায় বসবাস করে।

সেখানে ফরিদ বলে ফিরে এসে ১সেপ্টেম্বর পুনরায় কাবিন রেজিষ্টি করে বিয়ে করবে। নির্ধারিত তারিখে ফরিদুল গা-ঢাকা দিলে তার প্রতারনা বুঝতে পেরে মুনা মানসিক ভাবে ভেংগে পরে ও সেদিন ঝালকাঠি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরের দিন ফেসবুকে পোষ্ট দিয়ে ও সুইসাইড নোট লিখে নিজ ডায়রীর মধ্যে রেখে ফ্যানের সাথে ফাস লাগিয়ে আত্মহত্যা করে।

তদন্ত কর্মকর্তা অভিযোগপত্রে উল্লেখ করেন, দাম্পত্ত্য কহল ও অঙ্গীকারনামার কপি, হরিনপালা হোটেলের রেজিষ্টার-ছবি, মোবাইল সিডিআর, সুইসাইড নোট, হাতের লেখাসহ বিশেষজ্ঞ মতামত ও স্বাক্ষী-প্রমানে প্রাথমিক ভাবে সুলতানা জাহান মুনাকে প্রতারনার আশ্রয় নিয়ে ধর্ষন ও আত্মহত্যার প্ররোচনা অপরাধ প্রমানিত হওয়ায় আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, গত ০৩ সেপ্টেম্বর ২০২২ইং তারিখ প্রতারনা ও অবিচারের শিকার হয়ে কৃষ্ণকাঠি এলাকার টাইগার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সুলতানা জাহান মুনা (২৯) শহরের বিশ্বরোডে ভাড়া বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এঘটনায় তার পিতা অব:সমবায় কর্মকর্তা মোঃ আবুল বাসার বাদী হয়ে ফরিদুল ইসলামসহ ৩জনকে আসামী করে গত ৫ এপ্রিল ২০২৩ইং তারিখ ঝালকাঠি নারী ও শিশু নির্যাতন দমন আদালতে না.শি.নি. দমন আইনের ২০০০(সংশোধনী ২০০৩) এর ৯ (১)সহ ৩০৬/৩৪ ধারায় নালিশী মামলা (নং-৬১/২০২৩) দায়ের করেন। আদালত অভিযোগটি তদন্ত পূর্বক প্রতিবেদন প্রদানের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিরোজপুরকে নিদের্শ দিলে পিবিআইর পুলিশ পরিদর্শক মোঃ বায়জিত আকনকে মামলার তদন্ত কর্মকর্তা হিসাবে দায়িত্ব প্রদান করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)