শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২২ অক্টোবর ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে শতবর্ষী পুকুর ভরাট করছে প্যানেল চেয়ারম্যান মান্নান
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে শতবর্ষী পুকুর ভরাট করছে প্যানেল চেয়ারম্যান মান্নান
২৫৪ বার পঠিত
রবিবার ● ২২ অক্টোবর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে শতবর্ষী পুকুর ভরাট করছে প্যানেল চেয়ারম্যান মান্নান

ছবি : সংবাদ সংক্রান্ত রাউজান প্রতিনিধি :: চট্টগ্রামের রাউজানের পশ্চিম গুজরায় ভুমি দস্যুদের তৎপরতা বেড়েছে গেছে। উপজেলা প্রশাসন ও এমপি’র নির্দেশ অমান্য করে রাতের আঁধারে বালু ফেলে ভরাট করা হচ্ছে শতবর্ষী পুকুর। বাদ যাচ্ছেনা কৃষি জমিও। অপরদিকে রাস্তার জায়গা দখল করে নির্মাণ করা হচ্ছে পাকা বাড়ি। সরেজমিনে পরিদর্শনে দেখা যায়, রাম বাজারের দক্ষিণ দিকে সড়ক বাঁকে ভরাট করা হচ্ছে পুকুর। এখানে বালু ফেলছে বলে জানা গেছে ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল মান্নান। প্রশাসনের নির্দেশ অমান্য করে কেন কৃষি জমি ভরাট করার দায়িত্ব নিলেন এমন প্রশ্নের উত্তরে নিজকে প্যানেল চেয়ারম্যান পরিচয় দিয়ে বলেন, এটি কৃষি জমি নয়, ভরাট করা হচ্ছে পুকুর। বিষয়টি আমি এমপি সাহেবকে জানিয়েছি। একই ইউনিয়নের মগদাই খালের উপর ব্রিজের দক্ষিণ পাশের ব্রিজের কিনারা ঘেঁষে থাকা একটি পুরানো রাস্তা দখল করে নির্মাণ করা হচ্ছে পাকা ঘর। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায় এই ঘরটি নির্মাণ করছেন মোকতার নামের এক প্রবাসী। পরিদর্শন কালে দেখা যায় ইউনিয়নের শ্যামা চরণ উচ্চ বিদ্যালয়ে উত্তর পাশের একটি ব্রিজের উত্তর পাশেও চলছে কৃষিজমিতে পাকা ঘর নির্মাণের প্রস্তুতি। এটিও করছে মোকতারের পরিবার। এ ব্যাপারে বক্তব্য জানতে তার সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
এ বিষয়ে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার বলেন, পশ্চিম গুজরায় কৃষি জমি ভরাট ও মগদাই খালের ব্রীজ সংলগ্ন পুরাতন রাস্তা দখল করে পাকা ঘর নির্মাণের কোন অনুমতি আমার কাছ থেকে নেওয়া হয়নি। যদি এমন কর্মকান্ডে কেউ জড়িত থাকে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রাউজানে শারদীয় দুর্গাপূজায় সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ

রাউজান :: চট্টগ্রামের রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেছেন, বর্তমান সরকারের আমলে সনাতন সম্প্রদায়ের মানুষ স্বাধীন ভাবে ধর্মকর্ম পালন করতে পারছে। বিএনপি জামাত যখন ক্ষমতায় আসে সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে। বঙ্গবন্ধু এ দেশকে উদার গণতান্ত্রিক ও সকল সম্প্রদায়ের সম অধিকার সংবিধানে নিশ্চিত করেছে। কেউ এ সংবিধান লঙ্গন করলে আইনগত ব্যবস্থা নেবে প্রশাসন। তিনি ২১ অক্টোবর শনিবার রাতে রাউজান শ্রী শ্রী জগন্নাথ সেবাশ্রম প্রাঙ্গনে ঢেউয়াপাড়া উদয়াচল সংসদ আয়োজিত শারদীয় দুর্গাপূজায় সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢেউয়াপাড়া উদয়াচল সংসদ পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক পালিতের সভাপতিত্বে আনুষ্ঠানিক সাধারণ সম্পাদক দিবাকর বোসের সঞ্চালনায় উদ্বোধক ছিলেন রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন স্থানীয় কাউন্সিলর এড. দিলীপ কুমার চৌধুরী, বক্তব্য রাখেন দিলীফ কুমার চক্রবর্তী, টিপু কান্তি দে, ধীলন মুহুরী, সাংবাদিক প্রদীপ শীল, তপন দে, উজ্জ্বল কান্তি দাশ, দিপলু দে দিপু, যুবলীগ নেতা ছাবের হোসেন, ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন, আরমান সিকদার, উজ্জল দে, মোহাম্মদ তারেক, নিউটন চৌধুরী, টিটু চৌধুরী, ইমন সেন প্রমুখ। পরে প্রধান অতিথি সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেওয়া পঞ্চাস প্রতিযোগিদের মাঝে পুরুস্কার বিতরণ ও দুই শতাধিক নারী পুরুষের মাঝে বস্ত্র বিতরণ করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)