শিরোনাম:
●   জয়পুরহাটে ২য় ধাপে দুইটি উপজেলায় ভোট গ্রহণ সমাপ্ত ●   রাবিপ্রবি’র অর্থ কমিটির ৫ম সভা অনুষ্ঠিত ●   কাউখালীতে মাদক দ্রব্যের অপব্যাবহাররোধে জণ-সচেতনতামুলুক কর্মশালা ●   কনজিউমার রাইটস বাংলাদেশ-সিআরবি রাঙামাটি জেলা কমিটি গঠন ●   ঈশ্বরগঞ্জ পৌরসভায় রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ●   কাপ্তাই সড়কে যাত্রীবাহী অটোরিকশাকে পিষে দিলো ট্রাক ●   সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ ●   নবীগঞ্জে নির্বাচন সংক্রান্ত প্রেস ব্রিফিং প্যারেড ●   খাগড়াছড়িতে নির্বাচনি ব্রিফিং প্যারেড ●   পালাতক আসামি মিশন চাকমাকে ১৫ দিনের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ ●   রাঙামাটিতে ইউপিডিএফের আর্ধদিবস অবরোধ পালিত ●   জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণ ●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ
রাঙামাটি, বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১ জানুয়ারী ২০২৪
প্রথম পাতা » চট্টগ্রাম » বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী’র কাছ থেকে সম্মাননা গ্রহণ করলেন জিয়া উদ্দিন
প্রথম পাতা » চট্টগ্রাম » বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী’র কাছ থেকে সম্মাননা গ্রহণ করলেন জিয়া উদ্দিন
৯২ বার পঠিত
সোমবার ● ১ জানুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী’র কাছ থেকে সম্মাননা গ্রহণ করলেন জিয়া উদ্দিন

--- আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :: দেশে প্রথমবারের মতো পালন করা হয় ‘জাতীয় প্রবাসী দিবস’। এর আগে গত বছর ৩০ ডিসেম্বর জাতীয় প্রবাসী দিবস হিসেবে অনুমোদন দেয় মন্ত্রিসভা। শনিবার (৩০ ডিসেম্বর) আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় প্রবাসী দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের হাত থেকে সিআইপি (এনআরবি) সম্মাননা গ্রহণ করলেন মিরসরাইয়ের সন্তান মোহাম্মদ জিয়া উদ্দিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের সভাপতি আবুল বাশার ও সিআইপি এনআরবি অ্যাসোসিয়েশনের সভাপতি মাহাতাবুর রহমান।
উল্লেখ্য, দেশের জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদান রাখার জন্য বাংলাদেশ সরকারের বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচিত হন মোহাম্মদ জিয়া উদ্দিন। তিনি সংযুক্ত আরব আমিরাতে জেডএন্ডএস গ্রæপের চেয়ারম্যান ও গোল্ডেন ভিসাপ্রাপ্ত তরুণ উদ্যোক্তা। চলতি মাসের ২০ ডিসেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে মোহাম্মদ জিয়া উদ্দিনের নাম ঘোষণা করেন। মোহাম্মদ জিয়া উদ্দিন সিআইপি মিরসরাই উপজেলার ৫ নং ওচমানপুর ইউনিয়নের রোকন্দিপুর গ্রামের মোহাম্মদ আবদুল হাই ও ফাতেমা বেগমের সন্তান।
উল্লেখ্য, দুই বছরের জন্য নির্বাচিত সিআইপিদের সুবিধাগুলোর মধ্যে রয়েছে সরকারের দেওয়া পরিচয়পত্র দিয়ে সচিবালয়ে প্রবেশ, সংশ্লিষ্ট বিষয়ে সরকারী বিভিন্ন নীতিনির্ধারণী কমিটিতে সদস্য হওয়ার যোগ্যতা, দেশে-বিদেশে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অগ্রাধিকার, জাতীয় গুরুত্বপূর্ণ দিবসগুলোতে বিদেশে বাংলাদেশ মিশনের অনুষ্ঠানে অতিথি এবং বাংলাদেশে উপস্থিত থাকলে বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি কর্পোরেশন কর্তৃক নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। এছাড়া সিআইপিরা বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ও স্পেশাল হ্যান্ডলিংয়ের সুবিধা পাবেন। সিআইপিদের স্ত্রী, ছেলে, মেয়ে ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। প্রবাসী সিআইপিরা বাংলাদেশে বিনিয়োগ করলে বিদেশি বিনিয়োগকারীদের মতোই সুযোগ-সুবিধাও পাবেন।

১১ তম জাগ্রত প্রতিভার মেধাবৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

মিরসরাই :: মিরসরাইয়ের ঐতিহ্যবাহী সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত প্রতিভার ১১ তম জাগ্রত প্রতিভা মেধা বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।
রবিবার (৩১ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে আটটার দিকে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের পূর্ব হিঙ্গুলী বাজারস্থ সংগঠনের কার্যালয়ে উক্ত ফলাফল প্রকাশ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি শফিউল আজম মিলন, ১১ তম মেধাবৃত্তি পরীক্ষার নিয়ন্ত্রক ও সংগঠনের সহ-সভাপতি বাবু অসীম কুমার দত্ত, সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা ভূইয়া, সাবেক ক্রীড়া সম্পাদক মোশারফ হোসেন, সদস্য শহিদুল ইসলাম রিপন মাষ্টার, নাসির উদ্দীন, মোঃ ফারুক, নবাগত সদস্য আনিসুল হক শিমুল, শরীফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ২০২৩ সালের ১১ নভেম্বর ১১তম জাগ্রত প্রতিভার মেধাবৃত্তি পরীক্ষায় মিরসরাই, ছাগলনাইয়া ও ফটিকছড়ি উপজেলার ১৩৬ শিক্ষা প্রতিষ্ঠানের ১৫৬৩ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। উক্ত মেধাবৃত্তি পরীক্ষায় দ্বিতীয় শ্রেণির ১২ জন, তৃতীয় শ্রেণির ১২ জন, চতুর্থ শ্রেণির ১৩ জন ও পঞ্চম শ্রেণির ১৩ জন সহ সর্বমোট ৫০ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি প্রদান করা হয়েছে। ১১তম মেধাবৃত্তি পরীক্ষায় ৪ টি পরীক্ষা কেন্দ্র যথাক্রমে- হিঙ্গুলী মানবিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব হিঙ্গুলী মোহাম্মদীয়া কমপ্লেক্স, মিঠাছরা উচ্চ বিদ্যালয় ও মিঠাছরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৯ টি হলরুমে সংগঠনের সদস্য ও ১ জন শিক্ষক সহ ০২ জন করে ৬০ জন পর্যবেক্ষক দায়িত্ব পালন করে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)