শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৮ অক্টোবর ২০১৭
প্রথম পাতা » খুলনা বিভাগ » দেশের বিভিন্ন স্থানে কমিউনিটি পুলিশিং ডে পালিত
প্রথম পাতা » খুলনা বিভাগ » দেশের বিভিন্ন স্থানে কমিউনিটি পুলিশিং ডে পালিত
৭৩৪ বার পঠিত
শনিবার ● ২৮ অক্টোবর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের বিভিন্ন স্থানে কমিউনিটি পুলিশিং ডে পালিত

---ঝিনাইদহ প্রতিনিধি :: (১৩ কার্তিক ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় বিকাল ৪.২৫মি.) “পুলিশই জনতা, জনতাই পুলিশ”এ শ্লোগানকে সামনে রেখে পুলিশের কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়ানোর জন্য ঝিনাইদহে জমকালো আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। জেলা পুলিশের আয়োজনে আজ শনিবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালীতে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন লিফলেট নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। র‌্যালীর শুরুতে শান্তি প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে পুরাতন ডিসি কোর্ট চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-২ আসনের সাংসদ তাহ্জীব আলম সিদ্দিকী সমি, জেলা প্রশাসক জাকির হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিং এর আহ্বায়ক কনক কান্তি দাস, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি রোকনুজ্জামান রানু ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেদা খানম। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ। সার্বিক তত্বাবধানে ছিলেন সদর থানার ওসি এমদাদুল হক শেখ। অনুষ্ঠানের আলোচনা সভা শেষে বিশেষ অবদান রাখায় পুলিশ সদস্য ও কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দকে সম্মাননা প্রদাণ করা হয়। বক্তারা, সমাজ থেকে সকল প্রকার অন্যায় অপরাধ দুর করতে পুলিশের সাথে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান জানান। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঝিনাইদহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রাম থেকে কয়েক হাজার মানুষ স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহণ করেন।

 বিশ্বনাথে কমিউনিটি পুলিশিং ডে পালন

---বিশ্বনাথ প্রতিনিধি :: কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী , মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় থানা কম্পাউন্ড থেকে র‌্যালীটি বের হয়ে উপজেলা সদরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে থানা প্রাঙ্গনে মতবিনিময় ও আলোচনা অনুষ্ঠিত হয়।
থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম’র সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ দুলাল আখন্দ’র পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, নিজেদের আন্তরিকতা দিয়ে অপরাধ দমনে পুলিশকে সহযোগীতা করতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। এলাকার অপরাধীদের চিহিৃত করে তাদের তথ্য পুলিশকে দিতে হবে। পুলিশকে বন্ধু ভেবে অপরাধ দমনে ঐক্যবদ্ধভাবে কাজ করলে সমাজ হবে সুন্দর ও শান্তির।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক ও দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী, খাজাঞ্চী ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন। বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক আব্দুল আহাদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামিম আহমদ, পুরান বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আহমদ মিয়া, বিশ্বনাথ উত্তরপাড় অটোরিক্সা স্ট্যান্ডের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ ও বিশ্বনাথ থিয়েটারের সাধারণ সম্পাদক নবীন সুহেল।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন সিরাজুল ইসলাম।
সভা ও র‌্যালীতে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার তৈয়ব আলী, দশঘর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান ছাতির, খাজাঞ্চী ইউপির সাবেক চেয়ারম্যান পীর লিয়াকত হোসেন, উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান মহব্বত আলী, ইউপি মেম্বার ও আব্দুল মজিদ প্রমুখ’সহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ।

আত্রাইয়ে কমিউনিটি পুলিশিং ডে পালন

---
আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: “জনতাই পুলিশ, পুলিশই জনতা” এই শ্লোগানকে সামনে রেখে নওগাঁর আত্রাইয়ে কমিউনিটি পুলিশিং ডে উদ্যাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
পুলিশিং কমিটির আয়োজনে আজ শনিবার সকাল সাড়ে ১০টায় থানা পরিষদ চত্ত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। শেষে থানা চত্ত্বরে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোবারক হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য মো. ইসরাফিল আলম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো. মোখলেছুর রহমান, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা আ”লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত, সাধারন সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল ও আত্রাই থানার ওসি (তদন্ত) আকরাম হোসেন প্রমুখ। এ সময় উপজেলার সকল ইউনিয়ন, ওয়াডের্র কমিউনিটি পুলিশিং কমিটির সকল সদস্য ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ অনেকেই উপস্থিত ছিলেন।

 নবীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালন

---
নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: পুলিশিই জনতাই, জনতাই পুলিশ এই শ্লোগানকে সামনে রেখে হবিগঞ্জের নবীগঞ্জে পালিত হয়েছে “কমিউনিটি পুলিশিং ডে”। এ উপলক্ষে আজ শনিবার সকালে নবীগঞ্জ থানা পুলিশের আয়োজনে বিশাল বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রথমে র‌্যালীটি শহরের প্রধান সকল সড়ক প্রদক্ষিন করে পরে থানা প্রাঙ্গনে র‌্যালী শেষে আলোচনা সভায় যোগ দেয়। থানার অফিসার ইনচার্জ এস এম আতাইর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ এম এ মুনিম চৌধুরী বাবু। এ ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী, সাবেক মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, ইউপি চেয়ারম্যান এডভোকেট জাবেদ আলী, নজরুল ইসলাম, মুহিবুর রহমান হারুন, আবু সাঈদ এওলা, জেলা পরিষদ সদস্য আব্দুল মালিক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, প্যানেল মেয়র এটিএম সালাম, প্রেসক্লাব সভাপতি এম এ আহমদ আজাদ, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল, জে.কে মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল সালাম, থানা কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক শামীম আহমেদ চৌধুরী, কাউন্সিলর বাবুল চন্দ্র দাশ, আব্দুস সালাম, আলা উদ্দিন, কবির মিয়া, সুন্দর আলী, জায়েদ চৌধুরী, রোকেয়া বেগম, ফারজানা আক্তার পারুল, সৈয়দা নাসিমা, দৈনিক বিবিয়ানা পত্রিকার বার্তা সম্পাদক মতিউর রহমান মুন্না, পৌর আওয়ামীলীগ সাংগঠনিক ওহি দেওয়ান চৌধুরী, পৌর স্বেচ্ছাসেকলীগ সভাপতি ইকবাল আহমেদ বেলাল, ছাত্রলীগ সভাপতি আবু সালেহ জীবন প্রমুখ। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন এবং পৌরসভার ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সদস্য, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি মুনিম চৌধুরী বাবু বলেন, এক সময় মানুষের ধারনা ছিল থানা পুলিশের কাছে আসা সম্ভব নয়, আজ সেই ধারণা পাল্টে গেছে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি পুলিশিং এর স্বীকৃতি দিয়ে সাধারন মানুষের সাথে পুলিশের দুরত্ব কমিয়ে দিয়ে বন্ধুত্ব বাড়িয়ে দিয়েছেন। পুলিশের সাথে জনগনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলার পদক্ষেপ নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ।
এমপি মুনিম বাবু আরো বলেন, দেশ এগিয়ে চলছে, দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ স্বাধীন হতো না। তাই বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলাদেশ গড়তে সকলে একযোগে কাজ করতে হবে। র‌্যালীতে নবীগঞ্জ আইডিয়াল উইমেন্স কলেজের প্রভাষক সুমন মিয়া, শারমীন জাহান শীলা দ্বীপ শংকর রায়, শেখ সুলতানা রাবেয়াসহ প্রায় শতাধিক ছাত্রীরা অংশগ্রহন করেন।

কালিয়াকৈরে কমিউনিটি পুলিশ ডে পালন

---
গাজীপুর জেলা প্রতিনিধি :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় বার্ষিক কমিউনিটি পুলিশ ডে পালিত হয়েছে।

আজ ২৮ অক্টোবর শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সালনা হাইওয়ে থানার উদ্যোগে চন্দ্রা ত্রিমোড় এলাকায় আলোচনা, মতবিনিময় সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

বার্ষিক কমিউনিটি পুলিশ ডে উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি চন্দ্রা মোড় থেকে শুরু হয়ে ঢাকা-টাঙ্গাইল মহসড়ক প্রদক্ষিণ করে। পরে সালনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হোসেন সরকারের সভাপতিত্বে চন্দ্রা মোড়ে কাজলী ফিলিং স্টেশনের দ্বিতীয় তলায় আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর অঞ্চলের হাইওয়ে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার এস.এম বদরুল আলম (পিপিএম)।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন হাইওয়ে পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর কাজী সাইদুর রহমান ও কমিউনিটি পুলিশের সভাপতি মো. লাকি প্রমুখ।

 গাজীপুরে কমিউনিটি পুলিশিং ডে পালন

---
গাজীপুর জেলা প্রতিনিধি :: পুলিশই জনতা, জনতাই পুলিশ এই স্লোগানকে প্রতিপাদ্য করে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে গাজীপুরে বার্ষিক কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ পালন করা হয়েছে।

এ উপলক্ষ্যে আজ ২৮ অক্টোবর শনিবার সকালে গাজীপুর জেলা পুলিশ আয়োজিত একটি বর্ণাঢ্য র‌্যালী পুলিশ সুপার কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালী ও আলোচনা সভায় গাজীপুর ২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, সাবেক এমপি মুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কাজী আলিমউদ্দিন বুদ্দিন, এডভোকেট ওয়াজউদ্দিন মিয়া, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. সোলায়মান, মোহাম্মদ রাসেল শেখ, মো. গোলাম সবুর ও মো. সাখাওয়াত হোসেন, জিপি এডভোকেট আমজাদ হোসেন বাবুল, গাজীপুর জজ কোর্টের পিপি মো. হারিজ উদ্দিন, গাজীপুর বারের সভাপতি এডভোকেট সুদীপ কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক এডভোকেট মঞ্জুর মোর্শেদ প্রিন্স, কমিউনিটি পুলিশ গাজীপুর মহানগর শাখার যুগ্ম আহবায়ক মো. সুলতান উদ্দিন সরকারসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, পুলিশের কর্মকর্তাসহ পুলিশ সদস্যগণ, কমিউনিটি পুলিশের সদস্যরা অংশ নেন।

পরে পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গণে কমিউনিটি পুলিশিং এ অবদান রাখার জন্য ১২ জন পুলিশ সদস্য এবং ১২ জন কমিউনিটি পুলিশ কর্মকর্তাকে সার্টিফিকেট প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হবিগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালন

---
হবিগঞ্জ প্রতিনিধি :: ‘পুলিশই জনতা জনতাই পুলিশ’ এই স্লোগানকে সামনে রেখে হবিগঞ্জ শহরে এবং বিভিন্ন উপজেলায় কমিউনিটি পুলিশিং ডে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভার মধ্য দিয়ে পালন করা হয়েছে। আজ ২৮ অক্টোবর শনিবার সকাল ১০ টায় হবিগঞ্জ শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামন থেকে প্রায় ৫ সহস্রাধিক লোকজনের উপস্থিতিতে বর্ণাঢ্য এ শোভা যাত্রা শুরু হয়। পরে র‌্যালিটি সারা শহর প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরার সভাপতিত্বে ও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, হবিগঞ্জ লাখাই- (৩আসন) থেকে বিপুল ভোটে নির্বাচিত সংসদ সদস্য এমপি আবু জাহির, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হবিগঞ্জের জেলা প্রশাসক মনীষ চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, হবিগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী প্রমুখ। বক্তব্যে সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বলেন, বর্তমান সময়ে পুলিশ জনগণের কাছে পৌছে জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তাই প্রতিটি পুলিশ বাহিনীর সদস্যদেরকে পুলিশ ও জনতার মধ্যে সু-সম্পর্ক গড়তে তুলতে হবে। একই সময় নবীগঞ্জ উপজেলায় নবীগঞ্জ থানা পুলিশের আয়োজনে বিশাল র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি শহরের প্রধান সকল সড়ক প্রদক্ষিন করে পরে থানা প্রাঙ্গনে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আতাইর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,স্থানীয় সংসদ এম এ মুনিম চৌধুরী বাবু। এ ছাড়াও অন্যান্যদের মধে ̈ উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী, সাবেক মেয়র তোফাজ্জল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, ইউপি চেয়ারম্যান এডভোকেট মাসুম আহমেদ জাবেদ, নজরুল ইসলাম, মুহিবুর রহমান হারুন, আবু সাঈদ এওলা, জেলা পরিষদ সদস্য আব্দুল মালিক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, প্যানেল মেয়র এটিএম সালাম । বাহুবল মডেল থানার গেইট থেকে শোভাযাত্রাটি বের করা হয় বাহুবল মডেল থানা কমিউনিটি পুলিশিং কমিটির আহব্বায়ক মো: আসকার আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব মো. সুহেল আহমদ কুটির সঞ্চালনায় শোভাযাত্রা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চেধুরী, হবিগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রাসেলুর রহমান, মডেল থানার ওসি মো. মাসুক আলী। ব্যান্ডপার্টিসহ বর্ণাঢ্য এ আয়োজনে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। চুনারুঘাট উপজেলায় কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়েছে। এ উপলক্ষে শহরে এক বণ্যাঢ্য রালী বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে থানা প্রাঙ্গনে আলোচনা সভায় অনুষ্ঠিত হয় কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতুর সভাপতিত্বে ও অফিসার ইনজার্জ কে এম আজমিরুজ্জামান এর পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়রাম্যান মো. আবু তাহের, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী, পৌর মেয়র নাজিম উদ্দিন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য সৈয়দ সায়েদুল হক সুমন, ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদার, কাজী সাফিয়া আকতার, মাধবপুর সার্কেল এর সিনিয়র সহকারি পুলিশ সুপার রাজু আহমেদ । শায়েস্তাগঞ্জে কমিউনিটি পুলিশিং দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভা মাঠ প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ও কমিউনিটি পুলিশের প্রধান সমন্বয় কারী মো. নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও শায়েস্তাগঞ্জ পৌর কমিউনিটি পুলিশের সদস্য কামরুজ্জামান আল রিয়াদ এর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মো. ছালেক মিয়া। বক্তব্য রাখেন হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের সিনিয়র ম্যানাজার এডমিন এহসানুল হাবিব, শায়েস্তাগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মাসুদউজ্জামান মাসুক । মাধবপুরে থানা কর্তৃক কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এস,এফ,এ,এম শাহজাহান, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মাধবপুর, হবিগঞ্জ, মোহাম্মদ মোকলেছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার, মাধবপুর, হবিগঞ্জ, জনাব এস.এম রাজু আহমেদ, সহকারী পুলিশ সুপার সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রাটি প্রদান প্রদান সড়ক প্রদক্ষিন করে থানা প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও লাখাই,আজমেরীগঞ্জ পুলিশিং ডে পালন করা হয় ।

লামায় কমিউনিটি পুলিশিং ডে পালন

---

লামা (বান্দরবান) প্রতিনিধি :: পুলিশই জনতা, জনতাই পুলিশ, এই প্রতিপাদ্য কে সামনে রেখে বান্দরবান পার্বত্য জেলার লামায় আজ ২৮ অক্টোবর শনিবার পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭। দিবসটি পালন উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালীটি লামা বাজার প্রদক্ষিণ শেষে টাউন হল এ এক আলোচনা সভা অনু্ঠিত হয়।





খুলনা বিভাগ এর আরও খবর

তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক
কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান
সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি
চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও  ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)