শিরোনাম:
●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম
রাঙামাটি, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৬ নভেম্বর ২০১৭
প্রথম পাতা » ময়মনসিংহ » কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভিসিকে ক্যাম্পাসে প্রতিহত করতে ভাঙচুর আহত-১০
প্রথম পাতা » ময়মনসিংহ » কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভিসিকে ক্যাম্পাসে প্রতিহত করতে ভাঙচুর আহত-১০
৪৪১ বার পঠিত
সোমবার ● ৬ নভেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভিসিকে ক্যাম্পাসে প্রতিহত করতে ভাঙচুর আহত-১০

---ময়মনসিংহ অফিস :: (২২ কার্তিক ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৯.০৩মি.) ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এএমএম শামসুর রহমানকে ক্যাম্পাসে প্রতিহত করতে গিয়ে তার গাড়ি ভাঙচুর করে শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই কামরুল হাসান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহিদুল কবীরসহ ১০ শিক্ষার্থী আহত হয়েছেন।

আজ ৬ নভেম্বর সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের এক জরুরী সভায় যোগ দিতে এলে প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা তার রাস্তা আটকে গাড়ি ভাংচুর করলে পুলিশ পাহারায় তিনি ক্যাম্পাস ত্যাগ করে ময়মনসিংহ চলে যান বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হুমায়ূন কবীর জানান।

ক্যাম্পাস অবস্থানরত শিক্ষার্থী সূত্রে জানা যায়, উপাচার্য মোহিত উল আলমের মেয়াদ শেষে এ বছরের ১২ অগাস্ট থেকে ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব পালন করছেন ট্রেজারার শামসুর রহমান। আসন্ন ভর্তি পরীক্ষার এক মিটিংয়ে অংশগ্রহণ করতে এএমএম শামসুর রহমান ক্যাম্পাসে দীর্ঘদিন পরে সোমবার এসেই তোপের মুখে পড়েন।

রেজিস্ট্রার হুমায়ূন কবীর বলেন, প্রায় এক মাস আগে টেলিভিশনের সাক্ষাৎকারে শামসুর রহমান চাকরি দেওয়ার কথা বলে লোকজনের কাছ থেকে টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করেন। এরপর থেকে তিনি অসুস্থতার কারণে ঢাকায় অবস্থান করছিলেন।

আন্দোলনকারী শিক্ষক রেজুয়ান শুভ্র জানান, বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবাজ দায়িত্বপ্রাপ্ত উপাচার্যকে প্রতিহত করেছে বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীরা। দায়িত্বরত উপাচার্য তার লোকজন দিয়ে গাড়ি ভেঙে ঘটনা অন্যদিকে মোড় নেয়ার চেষ্টা করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহিদুল কবীর জানান, দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ক্যাম্পাসে আসবেন এই বিষয়ে আমরা প্রক্টরিয়াল বডি অবগত ছিলাম না। ঘটনাস্থলে আমরা তাৎক্ষণিকভাবে ছুটে যাই। শিক্ষার্থীদের তোপের মুখ থেকে তাকে বাসায় ফেরত পাঠানোর ব্যবস্থা করি। গাড়ি যেহেতু সরকারি সম্পদ তাই তা ভাঙচুরের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত নেবে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ-সভাপতি বিজয় কুমার কর্মকার বলেন, একমাস ধরে সাবেক ভিসি এবং ভারপ্রাপ্ত ভিসির দুর্নীতি তদন্ত করে তাদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে শিক্ষার্থী ও শিক্ষকরা। এর মধ্যেই শিক্ষার্থীরা তার গাড়ি ভাংচুর করে।

এই বিষয়ে ভারপ্রাপ্ত উপাচার্য শামসুর রহমানের সাথে যোগাযোগ করলে তাঁর মোবাইলফোন বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, প্রায় এক মাস ধরে এএমএম শামসুর রহমানের দুর্নীতির বিরুদ্ধে ও তাঁর পদত্যাগের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা আন্দোলন করে যাচ্ছেন।





ময়মনসিংহ এর আরও খবর

স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ
ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা
মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন
মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত
ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে
ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা
নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও
ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত
ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা
ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)