শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৮ ডিসেম্বর ২০১৯
প্রথম পাতা » প্রধান সংবাদ » সিলেটে সিএইচটি মিডিয়া’র ৫’ম প্রতিষ্টা বার্ষিকী পালিত
প্রথম পাতা » প্রধান সংবাদ » সিলেটে সিএইচটি মিডিয়া’র ৫’ম প্রতিষ্টা বার্ষিকী পালিত
৫৮৬ বার পঠিত
বুধবার ● ১৮ ডিসেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে সিএইচটি মিডিয়া’র ৫’ম প্রতিষ্টা বার্ষিকী পালিত

---হাফিজুল ইসলাম লস্কর, সিলেট প্রতিনিধি :: পুন্যভূমি সিলেটে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকমের ৬ষ্ঠ বর্ষে পদার্পন ও ৫’ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ৫’ম বর্ষপুর্তি উপলক্ষে ১৭ ডিসেম্বর মঙ্গলবার রাত ৯ ঘটিকার সময় সিলেট নগরীর জিন্দাবাজারের গোল্ডেন সিটি রেস্টুরেন্ট এর হলরুমে আলোচনা সভা ও প্রতিষ্টা বার্ষিকী কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ও সাপ্তাহিক ইউনানী কন্ঠের সম্পাদক ও প্রকাশক ডা. আক্তার হোসেনের সভাপতিত্বে ও সাংবাদিক হা.আব্দুল হাই আল হাদী এর সঞ্চালনায় অনুষ্টিতব্য অনুষ্টানের শুরুতে পবিত্র কালামুল্লাহ শরীফ তেলাওয়াত করেন হা:জাকুয়ান আহমদ, জাতীয় সংগীত পরিবেশন করেন কবি রুহুল আমিন, রাহাত ও তার দল এবং অনুষ্টানে স্বাগত বক্তব্য প্রদান করেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক ও সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকমের সিলেট জেলা প্রতিনিধি হাফিজুল ইসলাম লস্কর।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, প্রধান আলোচক ছিলেন, সিলেট বার কাউন্সিলের সদস্য, সিলেট সিটি কর্পোরেশন ২২নং ওয়ার্ড শাহজালাল উপশহরের কাউন্সিলর এড.ছালেহ আহমদ সেলিম।

বিশেষ অতিথি ছিলেন কবি মোকাম আলী খাঁন, ডা. জালাল আহমদ, ডা. এ কে খান, যুক্তরাজ্য কমিউনিটি নেতা মুকিমুল ইসলাম মুকুল, হলিবিডি টুয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক রেজওয়ান আহমদ, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সভাপতি রুহুল ইসলাম মিঠু।

এসময় আরো উপস্থিত ছিলেন, ডা. আলী আকবর, হলিবিডি টোয়েন্টিফোর ডটকম’র সম্পাদক সম্পাদক সৈয়দ সুমন, সাংবাদিক ইজাজুল হক ইজাজ, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা, শামিম আহমদ, কাজী জুবায়ের আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী সাংবাদিক আব্দুল হাদী, শাহজালাল উপশহর যুব কল্যান পরিষদের যুগ্ন আহবায়ক রাজেল আহমদ, সুরমা মিডিয়ার সত্তাধিকারী ফয়সল আহমদ, ডা. সোহেল আহমদ, হাফিজ তাফছির আহমদ, সাংবাদিক ইমরান, সমকাল টুয়েন্টিফোর ডটকমের রিপোর্টার জাহেদুল ইসলাম, দৈনিক একাত্তরের কথার স্টাফ রিপোর্টার তারেক আহমদ, সাপ্তাহিক ইউনানী কন্ঠ’র বাশারুল ইসলাম, আবুবকর, নিহাদ আহমদ ও ইয়াসিন আহমদ প্রমুখ।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের দর্পণ। জনমত সৃষ্টিতে সাংবাদিকরা কার্যকর ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তবে লেখনির মাধ্যমে বিশেষ কারও এজেন্ডা বাস্তবায়নের নাম সাংবাদিকতা নয়। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালন করতে হবে। তবে বর্তমানে সাংবাদিক পরিচয়ে কিছু ব্যক্তি অসত্য লেখনির মাধ্যমে নিজের হীন উদ্দেশ্য চরিতার্থ করার অপচেষ্টা চালাচ্ছেন। এতে করে মহান এ পেশার মর্যাদা নষ্ট হচ্ছে। কতিপয় অপসাংবাদিকদের বিষয়ে প্রকৃত সাংবাদিকদের সজাগ থাকতে হবে। সেই সাথে সকলকে সাংবাদিকদের পাশে থেকে দেশকে এগিয়ে নিতে হবে। সাংবাদিকরা সমাজের, দেশের সার্বিক উন্নয়ন গণমাধ্যম দ্বারা সমাজের মানুষের কাছে, দেশের মানুষের কাছে পৌঁছে দিয়ে মানুষের বোধ শক্তিকে সুদৃঢ় করে। তেমনই বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক উন্নয়ন দেশের জনগনের সামনে তুলে ধরার দায়িত্ব গণমাধ্যম কর্মীদের। একজন সাংবাদিকই পারে দেশের সকল শ্রেণী পেশার মানুষের সমস্যা তার লেখনির মাধ্যমে জাতির সামনে তুলে ধরতে। সাংবাদিকতার পেশা অত্যন্ত ঝুঁকিপূর্ণ একটি পেশা। এ পেশায় থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করা দূরূহ ব্যাপার। সৎ সাংবাদিকের কোন বন্ধু নেই। তবুও সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সাংবাদ পরিবেশনের মাধ্যমে রাষ্ট্র তথা সমাজের প্রতিটি ক্ষেত্রে অবদান রাখতে হবে।

সেই সাথে বক্তারা আরো বলেন,সমাজে পিছিয়ে পরা, বৈষম্যের শিকার, নির্যাতিত-নিপীড়িত অসহায় জনগণের পাশে থাকতে, অন্যায়
অসংগতির চিত্র তুলে ধরার লক্ষ্যে এবং সরকারের ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে রাঙামাটিতে হোটেল সুফিয়ার হল রুমে ২০১৬ সালের ১৬ ডিসেম্বর “অবসান হোক বৈষম্যের” স্লোগান নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সম্পূর্ণ অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম।
সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম। ন্যায়ের আর সত্যের পক্ষে অবিচল আর হার না মানা দৃঢ়তা নিয়ে সকল বাধাকে শক্তিতে রুপান্তরিত করে সাধারন নিপীড়িত মানুষের আখাংকা আর জনপ্রিয়তার প্রতিফলনে আগামী ১৭ ডিসেম্বর ২০১৯ ইংরেজী ৫ম বর্ষ পেরিয়ে ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করছে স্বগৌরবে। বৈষম্যের অবসান নিরসনে পত্রিকাটি যেভাবে কাজ করে যাচ্ছে, সেই ভাবে ভবিষ্যতেও কাজ করে যাবে।

আলোচনা শেষে সিএইচটি মিডিয়া টোয়েন্টিফোর ডটকম’র সিলেট জেলা প্রতিনিধি হাফিজুল ইসলাম লস্করসহ অতিথিরা কেক কেটে সিএইচটি মিডিয়া টোয়েন্টিফোর ডটকম’র ৬ষ্ঠ বর্ষে পদার্পন ও ৫ম বর্ষপুর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।





প্রধান সংবাদ এর আরও খবর

ভারতীয়  হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন
কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি
পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন
ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ
অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা
নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা
সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম
রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত
সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)