শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২০ এপ্রিল ২০২০
প্রথম পাতা » ঢাকা » রিলিফ চোরদের কেবল বরখাস্ত নয়, গ্রেফতার করে স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করুন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি
প্রথম পাতা » ঢাকা » রিলিফ চোরদের কেবল বরখাস্ত নয়, গ্রেফতার করে স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করুন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি
৪৩৬ বার পঠিত
সোমবার ● ২০ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রিলিফ চোরদের কেবল বরখাস্ত নয়, গ্রেফতার করে স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করুন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

---ঢাকা :: আজ বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির অনলাইন মিটিং শেষে গৃহীত প্রস্তাবে সারাদেশে করোনা সংক্রমন দ্রুত ছড়িয়ে পড়ায় এই পরিস্থিতিকে ‘জাতীয় দুর্যোগ’ হিসেবে আখ্যায়িত করে সকল শক্তি ও সম্পদ সংগঠিত করে দুর্যোগ পরিস্থিতি মোকাবেলার জন্য সরকার ও সংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহ্বান জানানো হয় এবং বলা হয় দেশে করোনা সংক্রমন পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবার আশঙ্কা তৈরী হয়েছে। অন্যদের তুলনায় ভাল আছি- এই আত্মতুষ্টি দেশে বড় ধরনের মহামারী সৃষ্টি করতে পারে। প্রস্তাবে বলা হয় পরীক্ষা যত বাড়ছে সংক্রমনও তত বেশী ধরা পড়ছে। এ থেকে এটা স্পষ্ট যে এখন বাংলাদেশে হাজার হাজার মানুষ সংক্রমন নিয়েই ঘুরে বেড়াচ্ছে এবং তারা সামাজিক সংক্রমনের ব্যাপক বিস্তার ঘটাচ্ছে। প্রস্তাবে অনতিবিলম্বে অন্ততঃপক্ষে জেলা পর্যায়ে করোনা পরীক্ষা ব্যবস্থা, জেলা-উপজেলা পর্যায়ে ফিল্ড হাসপাতাল তৈরী এবং ডাক্তার-নার্সসহ সংশ্লিষ্ট সবার ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার আহ্বান জানানো হয়।

অনলাইন মিটিং এর প্রস্তাবে সরকারি বরাদ্দের চুরি, দুর্নীতি, মজুদ ও দলবাজির সাথে যুক্ত চেয়ারম্যান- মেম্বারদের অপসারণ, গ্রেফতার এবং তাদের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার বিধি প্রণয়নেরও দাবি জানানো হয়। প্রস্তাবে সরকারি বরাদ্দের চুরি-দুর্নীতি-দলীয়করণ রোধে জেলা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে রাজনৈতিক দল, নাগরিক সমাজের প্রতিনিধি ও এনজিওদেরকে যুক্ত করে ‘গণতদারকি কমিটি’ গড়ে তোলার আহ্বান জানানো হয়।

আরেক প্রস্তাবে হাওড় অঞ্চলসহ কৃষকের বোরো ধান ঘরে তুলতে কৃষকদের শ্রম দিয়ে সাহায্য করতে ছাত্র-তরুণসহ জনগণের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় গৃহীত অপর এক প্রস্তাবে দুই অনলাইন নিউজ পোর্টাল এর সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও মহিউদ্দীন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরকে ‘গণমাধ্যমের কন্ঠরোধ’ হিসাবে আখ্যায়িত করে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের আহ্বান জানানো হয়।

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে এই অনলাইন মিটিং এ অংশ নেন বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, রাশিদা বেগম, সজিব সরকার, শাহাদাৎ হোসেন খোকন, মাহমুদ হোসেন, স্নিগ্ধা সুলতানা ইভা, খলিলুর রহমান, নির্মল বড়ুয়া মিলন, অরবিন্দু বেপারী বিন্দু ও কেন্দ্রীয় সংগঠক শেখ মো. শিমুল।

সভার শুরুতে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা আতিকুর রহমান, করোনায় প্রাণ হারানো সিপিবি’র সংগঠক বিকাশ সাহা, ডা. মঈনুদ্দীনসহ দেশে-বিদেশে করোনায় মৃত্যুবরণকারী ব্যক্তিদের জন্য গভীর শোক প্রকাশ করা হয় এবং তাদের পরিবারসমূহের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)