শিরোনাম:
●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত ●   উন্নয়ন প্রকল্প কাজ সঠিক সময়ে সম্পন্নের জন্য তাগিদ দেন পার্বত্য প্রতিমন্ত্রী ●   সড়ক পরিবহন আইন সংশোধনের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ ●   সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক ●   রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায় প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা ●   ঘোড়াঘাটে রেনেসাঁ হেলথ্ কেয়ারের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ●   পেশাজীবী সংগঠনসমুহের নির্বাচনকেও সরকার ও সরকারি দল নষ্ট করে দিয়েছে ●   কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান ●   ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত ●   ঘরে বাইরে নারী এখনও নিরাপদ নয় : সাইফুল হক ●   গণপরিবহনে ৩৫% নারী আসন নিশ্চিতের দাবি ●   সিলেটে নর্দমা থেকে নবজাতক উদ্ধার ●   রাউজানে আগুনে পুড়ে ছাই ৮ দোকান ●   রাঙামাটিতে বিশ্ব নারী দিবস উপলক্ষে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আলোচনা সভা ●   ঘোড়াঘাটে টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ ●   ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক নারী আসামীকে মানিকছড়িতে গ্রেফতার ●   চুয়েটে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত
রাঙামাটি, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৫ মার্চ ২০২৩
প্রথম পাতা » অর্থ-বাণিজ্য » আকমল পর্তুগালে দেশের সেরা তৃতীয় রেমিট্যান্সযোদ্ধা নির্বাচিত
প্রথম পাতা » অর্থ-বাণিজ্য » আকমল পর্তুগালে দেশের সেরা তৃতীয় রেমিট্যান্সযোদ্ধা নির্বাচিত
৩০১ বার পঠিত
শনিবার ● ২৫ মার্চ ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আকমল পর্তুগালে দেশের সেরা তৃতীয় রেমিট্যান্সযোদ্ধা নির্বাচিত

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথের মোহাম্মদ আকমল হোসাইন ইউরোপের দেশ পর্তুগালে দেশের সেরা ৩য় রেমিট্যান্সযোদ্ধা নির্বাচিত হয়েছেন।

গত ১৭ মার্চ আনুষ্ঠানিকভাবে আকমলকে রেমিট্যান্স সম্মাননা সার্টিফিকেট, ক্রেস্ট ও অগ্রাধিকারভিত্তিক সেবা কার্ড প্রদান করেন পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান।

উপজেলার রামপাশা ইউনিয়নের দশদল গ্রামের মৃত আব্দুল গণি’র পুত্র মোহাম্মদ আকমল হোসাইন বিগত ১৩ বছর পূর্বে নিজের স্বপ্ন পূরনের লক্ষ্যে পাড়ি জমান ইউরোপের দেশ পর্তুগালে। পর্তুগালের লিসবনে কর্মস্থল গড়ে তোলা আকমল মাত্র ১৩ বছরেই হয়ে উঠেছেন দেশের সেরা রেমিট্যান্সযোদ্ধার একজন।

এ বছর পর্তুগাল থেকে অর্জিত টাকা দেশে বৈধভাবে পাঠিয়ে তিনি হয়েছেন দেশের ৩য় সর্বোচ্চ রেমিট্যান্স প্রদানকারী। বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখায় ৩য় রেমিট্যান্সযোদ্ধা হিসেবে আকমলকে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করেছে পর্তুগাল দূতাবাস।

একাধিক সূত্রে জানা গেছে, বাংলাদেশ দূতাবাস লিসবন, প্রথমবারের মত পর্তুগালে বসবাসরত বাংলাদেশিদের জন্য রেমিট্যান্স সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে। এবার আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাই করে বৈধপথে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখায় ১০ জনকে স্বীকৃতি দিয়ে সম্মাননা প্রদান করে দূতাবাস।

এই ১০ জনের মধ্যেই ৩য় সেরা হয়েছেন বিশ্বনাথের তরুণ মোহাম্মদ আকমল হোসাইন।
এ বিষয়ে আকমল হোসাইন মুঠোফোনে বলেন, জননেত্রী শেখ হাসিনা’র আহবানে সাড়া দিয়ে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমেই আমি দেশের সেরা ৩য় রেমিট্যান্স প্রেরণকারী নির্বাচিত হয়েছি।

আমাকে সম্মাননা ও স্বীকৃতি প্রদান করায় আমি পর্তুগালে অবস্থানরত সকল রেমিট্যান্স যোদ্ধাদের পক্ষ থেকে ‘বাংলাদেশ দূতাবাস’কে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি মনে প্রাণে বিশ্বাস করি, এই সম্মাননা ও স্বীকৃতি দেশে রেমিট্যান্স প্রেরণের ক্ষেত্রে সকল প্রবাসীদেরকে আরোও উৎসাহিত ও অনুপ্রাণিত করবে।
আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য সমাজের অবহেলিত-বঞ্চিত মানুষের সেবায় সবাইকে এগিয়ে আসতে হবে’ শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, পবিত্র মাহে রমজানে অসহায়-গরীব মানুষেরা যাতে কষ্ঠের মধ্যে না থাকেন সেজন্য আমাদের সবাইকে সরকারের পাশাপাশি নিজেদের সাহায্যের হাত প্রসারিত করতে হবে। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য সমাজের অবহেলিত-বঞ্চিত মানুষের সেবায় সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর থেকেই দেশের অবহেলিত-বঞ্চিত মানুষের কল্যাণের জন্য নানান প্রদক্ষে গ্রহন করেছেন। ফলেই আজ বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে।

জঙ্গি-সন্ত্রাসবাদ ও ঘুষ-দূর্নীতি-মাদকমুক্ত ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মানের মাধ্যমে জাতির জনকের ‘স্বপ্নের সোনার বাংলা’ গড়ে তুলতে সরকারের পাশাপাশি আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি শুক্রবার (২৪ মার্চ) সকালে সিলেটের বিশ্বনাথে পৌর শহরের মুফতিরগাঁও গ্রামের ‘শেখ বাড়ি’তে শেখ মো. তাহির উল্লাহ ট্রাষ্টের উদ্যোগে ‘যাকাত বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। অনুষ্ঠানে যাকাত বিতরণের অংশ হিসেবে এলাকার প্রায় ৮৫০টি অসহায়-দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে মাহে রমজানের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, ছোলা, তেল, আলু, পিয়াজ, লবন।

শেখ মো. তাহির উল্লাহ’র ছোট ভাই শেখ ফারুক আহমদ ফিরুজের সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীম আহমদ, পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী, সিলেট লেখক ফোরামের সভাপতি নাজমুল ইসলাম মকবুল।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শেখ মো. তাহির উল্লাহ’র ছোট ভাই শেখ আমির আলী ও শেষে দোয়া পরিচালনা করেন বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলনা নু’মান আহমদ। এসময় অনুষ্ঠানে এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে প্রবাসীর অর্থায়নে কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে প্রায় কোটি টাকা ব্যয়ে একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করে দিয়েছেন সৌদি আরব আমিরাত প্রবাসী হাজী আব্দুল মতিন। তিনি নিজ অর্থায়নে উপজেলার দেওকলস ইউনিয়নের রাজারবাজার সৎপুর এলাকায় ১৪ শতক জায়গা ক্রয় করে ‘হযরত আবু বকর সিদ্দিক (রা:) জামে মসজিদ’ নামে এলাকার মসল্লিদের জন্য ওই মসজিদটি নির্মাণ করে দেন।

মসজিদের নির্মাণ কাজ শেষ হলে জুম্মার নামাজ আদায়ের মধ্যদিয়ে ওই মসজিদের শুভ উদ্বোধন করা হয়। নামাজের পূর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে আলোচনা পেশ করেন তরুণ ইসলামী বক্তা মাওলানা জালাল উদ্দিন হেলালী।

জুম্মার নামাজে সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য মাওলানা সহল আল রাজী চৌধুরী, সমাজসেবক আব্দুল কাইয়ূম, এলাকার মুরব্বি ফরিদ আহমদ, লেবু মিয়া, ছাদিক মিয়া ও আব্দুল জলিলসহ বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহন করেন।

একটি গুরুত্বপূর্ণ স্থানে মসজিদটি নির্মাণ করায় সৎপুর গ্রামের প্রবাসী হাজী আব্দুল মতিনের প্রতি কৃতজ্ঞতা জানান এলাকাবাসী।

বিশ্বনাথ এইড ইউকের পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ

বিশ্বনাথ:: সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন স্থানে প্রতিবারের ন্যায় এই পবিত্র রমজান মাস উপলক্ষ্যে বিশ্বনাথ এইড ইউ.কের পক্ষ থেকে রোজাদারদের জন্য বিনামূল্যে ইফতার প্যাকেট বিতরণের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

এবার ১ম রমজান থেকে ৩০ রমজান পর্যন্ত ৩ হাজার ইফতার প্যাকেট ও ৩ হাজার বোতল মিনারেল ওয়াটার বিতরণ করা হবে। গতকাল ২৪ মার্চ শুক্রবার এই ইফতার বিতরণের কার্যক্রম শুরু হয়েছে।

বিশ্বনাথ প্রেসক্লাবের ব্যবস্থাপনায় ও রেসকিউ লাইফ ফাউন্ডেশন, বিশ্বনাথ এর সার্বিক সহযোগিতায় রমজান মাসের ১ম রমজান যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা এম.এ. মজনু ফোরামের প্রতিষ্ঠাতা ও বিশ্বনাথ এইড ইউ.কের লাইফ মেম্বার এম.এ. মজনুর সৌজন্যে বিশ্বনাথ পৌরশহরের বাসিয়া ব্রিজের উপর ১০০ জন রোজাদারদের মধ্যে ১০০ প্যাকেট ইফতার ও ১০০ বোতল মিনারেল ওয়াটার বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান। তিনি বলেন, নিঃসন্দেহে বিশ্বনাথ এইড ইউ.কে রোজাদারদের জন্য ইফতারের ব্যবস্থা করে প্রশংসনীয় কাজ করছে।

তিনি তার বক্তব্যে এই মহতি কাজ করার জন্য সকল প্রবাসীদের ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের ও কাজী মোঃ জামাল উদ্দিন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মাওলানা শহীদুর রহমান রেসকিউ লাইফ ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক নাহিদ আহমেদ সুহেব, যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সাব্বির ,সহ সাংগঠনিক সম্পাদক মোঃ মাহি আহমদ, বাপ্পি মালাকার,
ও ইফতেখার হোসেন লিমন, রক্ত বিষয়ক সম্পাদক মোঃ সাগর আলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রিফাত আল রাফি, সাহিত্য ও পাঠাগার সম্পাদক আশরাফুল ইসলাম জনি, ও
সদস্য জাকির আহমদ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)