শিরোনাম:
●   রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৫ জনের মৃত্যু ●   মায়ানমারের জান্তা বাহিনীর তৎপরতা দেশের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরুপ ●   সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ ●   রাঙামাটি কোতোয়ালি থানার ওসির বিরুদ্ধে লিগ্যাল এইডের কাজে বাধার অভিযোগ ●   রাঙামাটি জেলায় কোন সংসদ সদস্য আছে বলে মনে হয় না : নির্মল বড়ুয়া মিলন ●   ৭৫ বছরে এসে আওয়ামী লীগের পৃথিবী ছোট হয়ে এসেছে ●   ঘোড়াঘাটে অবৈধভাবে মাদ্রাসার অফিস সহকারী নিয়োগের পাঁয়তারা ●   কুরবানির ঈদ উপলক্ষে নবীগঞ্জে ব্যস্ত সময় পার করছেন কামার শিল্পীরা ●   দেশবাসীকে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শুভেচ্ছা ●   নবনির্বাচিত চেয়ারম্যানগণকে সংবর্ধনা ●   রামগড় জঙ্গল থেকে শ্রমিকের লাশ উদ্ধার ●   কুষ্টিয়ায় নিখোঁজ শিশুর মরদেহ দু’দিন পর মিলল বিলে ●   রাঙামাটিতে শিশু হত্যার অপরাধে অংবাচিং মারমাকে মৃত্যুদণ্ড ●   পৌর কাউন্সিলরের ছেলে ১৮ বোতল বিদেশী মদসহ গ্রেফতার ●   নবীগঞ্জ উপজেলার মহাসড়ক বা কোন চলাচল সড়কের পশুর হাট বসবে না ●   সাবেক ইউপি চেয়ারম্যান সহ ৪জনের যাবজ্জীবন কারাদণ্ড ●   কাউখালীতে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত ●   ঘোড়াঘাটে ভিজিএফ এর চাল বিতরণে অনিয়ম ●   গ্রেটার দেউলগ্রাম ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে এর সাধারণ সভা অনুষ্ঠিত ●   কল্পনা চাকমা অপহরণ দিবসে কুতুকছড়িতে সমাবেশ ●   আওয়ামী লীগ এখন ভোটাধিকার, গণতন্ত্র ও অবাধ নির্বাচনের প্রধান বাঁধা ●   হারানো টাকা ফেরত পেয়ে আনন্দে আত্মহারা মনিরুল ●   গাজীপুরে শহীদ ক্যাডেট স্কুল এন্ড কলেজে ফল উৎসব অনুষ্ঠিত ●   চুয়েটে তথ্য অধিকার বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ●   নবীগঞ্জে কোরবানী ঈদকে সামনে রেখে জমে উঠেছে কোরবানির পশুর হাট ●   নওগাঁর পূর্ব খাদাইল থেকে মাদকসহ আজিজুলকে গ্রেফতার ●   বাংলাদেশে গণতন্ত্রের সংকট - উত্তরণের পথ শীর্ষক মতবিনিময় সভা কাল ●   ট্রান্স ফ্যাটমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে ●   বগুড়ায় বায়ুদূষণ প্রতিরোধে কর্মশালা ●   জয়পুরহাটে মাদকসহ মারুফকে গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৫ মার্চ ২০২৩
প্রথম পাতা » অর্থ-বাণিজ্য » আকমল পর্তুগালে দেশের সেরা তৃতীয় রেমিট্যান্সযোদ্ধা নির্বাচিত
প্রথম পাতা » অর্থ-বাণিজ্য » আকমল পর্তুগালে দেশের সেরা তৃতীয় রেমিট্যান্সযোদ্ধা নির্বাচিত
৩৭৩ বার পঠিত
শনিবার ● ২৫ মার্চ ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আকমল পর্তুগালে দেশের সেরা তৃতীয় রেমিট্যান্সযোদ্ধা নির্বাচিত

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথের মোহাম্মদ আকমল হোসাইন ইউরোপের দেশ পর্তুগালে দেশের সেরা ৩য় রেমিট্যান্সযোদ্ধা নির্বাচিত হয়েছেন।

গত ১৭ মার্চ আনুষ্ঠানিকভাবে আকমলকে রেমিট্যান্স সম্মাননা সার্টিফিকেট, ক্রেস্ট ও অগ্রাধিকারভিত্তিক সেবা কার্ড প্রদান করেন পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান।

উপজেলার রামপাশা ইউনিয়নের দশদল গ্রামের মৃত আব্দুল গণি’র পুত্র মোহাম্মদ আকমল হোসাইন বিগত ১৩ বছর পূর্বে নিজের স্বপ্ন পূরনের লক্ষ্যে পাড়ি জমান ইউরোপের দেশ পর্তুগালে। পর্তুগালের লিসবনে কর্মস্থল গড়ে তোলা আকমল মাত্র ১৩ বছরেই হয়ে উঠেছেন দেশের সেরা রেমিট্যান্সযোদ্ধার একজন।

এ বছর পর্তুগাল থেকে অর্জিত টাকা দেশে বৈধভাবে পাঠিয়ে তিনি হয়েছেন দেশের ৩য় সর্বোচ্চ রেমিট্যান্স প্রদানকারী। বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখায় ৩য় রেমিট্যান্সযোদ্ধা হিসেবে আকমলকে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করেছে পর্তুগাল দূতাবাস।

একাধিক সূত্রে জানা গেছে, বাংলাদেশ দূতাবাস লিসবন, প্রথমবারের মত পর্তুগালে বসবাসরত বাংলাদেশিদের জন্য রেমিট্যান্স সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে। এবার আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাই করে বৈধপথে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখায় ১০ জনকে স্বীকৃতি দিয়ে সম্মাননা প্রদান করে দূতাবাস।

এই ১০ জনের মধ্যেই ৩য় সেরা হয়েছেন বিশ্বনাথের তরুণ মোহাম্মদ আকমল হোসাইন।
এ বিষয়ে আকমল হোসাইন মুঠোফোনে বলেন, জননেত্রী শেখ হাসিনা’র আহবানে সাড়া দিয়ে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমেই আমি দেশের সেরা ৩য় রেমিট্যান্স প্রেরণকারী নির্বাচিত হয়েছি।

আমাকে সম্মাননা ও স্বীকৃতি প্রদান করায় আমি পর্তুগালে অবস্থানরত সকল রেমিট্যান্স যোদ্ধাদের পক্ষ থেকে ‘বাংলাদেশ দূতাবাস’কে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি মনে প্রাণে বিশ্বাস করি, এই সম্মাননা ও স্বীকৃতি দেশে রেমিট্যান্স প্রেরণের ক্ষেত্রে সকল প্রবাসীদেরকে আরোও উৎসাহিত ও অনুপ্রাণিত করবে।
আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য সমাজের অবহেলিত-বঞ্চিত মানুষের সেবায় সবাইকে এগিয়ে আসতে হবে’ শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, পবিত্র মাহে রমজানে অসহায়-গরীব মানুষেরা যাতে কষ্ঠের মধ্যে না থাকেন সেজন্য আমাদের সবাইকে সরকারের পাশাপাশি নিজেদের সাহায্যের হাত প্রসারিত করতে হবে। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য সমাজের অবহেলিত-বঞ্চিত মানুষের সেবায় সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর থেকেই দেশের অবহেলিত-বঞ্চিত মানুষের কল্যাণের জন্য নানান প্রদক্ষে গ্রহন করেছেন। ফলেই আজ বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে।

জঙ্গি-সন্ত্রাসবাদ ও ঘুষ-দূর্নীতি-মাদকমুক্ত ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মানের মাধ্যমে জাতির জনকের ‘স্বপ্নের সোনার বাংলা’ গড়ে তুলতে সরকারের পাশাপাশি আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি শুক্রবার (২৪ মার্চ) সকালে সিলেটের বিশ্বনাথে পৌর শহরের মুফতিরগাঁও গ্রামের ‘শেখ বাড়ি’তে শেখ মো. তাহির উল্লাহ ট্রাষ্টের উদ্যোগে ‘যাকাত বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। অনুষ্ঠানে যাকাত বিতরণের অংশ হিসেবে এলাকার প্রায় ৮৫০টি অসহায়-দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে মাহে রমজানের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, ছোলা, তেল, আলু, পিয়াজ, লবন।

শেখ মো. তাহির উল্লাহ’র ছোট ভাই শেখ ফারুক আহমদ ফিরুজের সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীম আহমদ, পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী, সিলেট লেখক ফোরামের সভাপতি নাজমুল ইসলাম মকবুল।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শেখ মো. তাহির উল্লাহ’র ছোট ভাই শেখ আমির আলী ও শেষে দোয়া পরিচালনা করেন বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলনা নু’মান আহমদ। এসময় অনুষ্ঠানে এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে প্রবাসীর অর্থায়নে কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে প্রায় কোটি টাকা ব্যয়ে একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করে দিয়েছেন সৌদি আরব আমিরাত প্রবাসী হাজী আব্দুল মতিন। তিনি নিজ অর্থায়নে উপজেলার দেওকলস ইউনিয়নের রাজারবাজার সৎপুর এলাকায় ১৪ শতক জায়গা ক্রয় করে ‘হযরত আবু বকর সিদ্দিক (রা:) জামে মসজিদ’ নামে এলাকার মসল্লিদের জন্য ওই মসজিদটি নির্মাণ করে দেন।

মসজিদের নির্মাণ কাজ শেষ হলে জুম্মার নামাজ আদায়ের মধ্যদিয়ে ওই মসজিদের শুভ উদ্বোধন করা হয়। নামাজের পূর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে আলোচনা পেশ করেন তরুণ ইসলামী বক্তা মাওলানা জালাল উদ্দিন হেলালী।

জুম্মার নামাজে সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য মাওলানা সহল আল রাজী চৌধুরী, সমাজসেবক আব্দুল কাইয়ূম, এলাকার মুরব্বি ফরিদ আহমদ, লেবু মিয়া, ছাদিক মিয়া ও আব্দুল জলিলসহ বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহন করেন।

একটি গুরুত্বপূর্ণ স্থানে মসজিদটি নির্মাণ করায় সৎপুর গ্রামের প্রবাসী হাজী আব্দুল মতিনের প্রতি কৃতজ্ঞতা জানান এলাকাবাসী।

বিশ্বনাথ এইড ইউকের পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ

বিশ্বনাথ:: সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন স্থানে প্রতিবারের ন্যায় এই পবিত্র রমজান মাস উপলক্ষ্যে বিশ্বনাথ এইড ইউ.কের পক্ষ থেকে রোজাদারদের জন্য বিনামূল্যে ইফতার প্যাকেট বিতরণের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

এবার ১ম রমজান থেকে ৩০ রমজান পর্যন্ত ৩ হাজার ইফতার প্যাকেট ও ৩ হাজার বোতল মিনারেল ওয়াটার বিতরণ করা হবে। গতকাল ২৪ মার্চ শুক্রবার এই ইফতার বিতরণের কার্যক্রম শুরু হয়েছে।

বিশ্বনাথ প্রেসক্লাবের ব্যবস্থাপনায় ও রেসকিউ লাইফ ফাউন্ডেশন, বিশ্বনাথ এর সার্বিক সহযোগিতায় রমজান মাসের ১ম রমজান যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা এম.এ. মজনু ফোরামের প্রতিষ্ঠাতা ও বিশ্বনাথ এইড ইউ.কের লাইফ মেম্বার এম.এ. মজনুর সৌজন্যে বিশ্বনাথ পৌরশহরের বাসিয়া ব্রিজের উপর ১০০ জন রোজাদারদের মধ্যে ১০০ প্যাকেট ইফতার ও ১০০ বোতল মিনারেল ওয়াটার বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান। তিনি বলেন, নিঃসন্দেহে বিশ্বনাথ এইড ইউ.কে রোজাদারদের জন্য ইফতারের ব্যবস্থা করে প্রশংসনীয় কাজ করছে।

তিনি তার বক্তব্যে এই মহতি কাজ করার জন্য সকল প্রবাসীদের ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের ও কাজী মোঃ জামাল উদ্দিন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মাওলানা শহীদুর রহমান রেসকিউ লাইফ ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক নাহিদ আহমেদ সুহেব, যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সাব্বির ,সহ সাংগঠনিক সম্পাদক মোঃ মাহি আহমদ, বাপ্পি মালাকার,
ও ইফতেখার হোসেন লিমন, রক্ত বিষয়ক সম্পাদক মোঃ সাগর আলী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রিফাত আল রাফি, সাহিত্য ও পাঠাগার সম্পাদক আশরাফুল ইসলাম জনি, ও
সদস্য জাকির আহমদ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)