শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৪ মার্চ ২০১৮
প্রথম পাতা » পটুয়াখালী » আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা সফর
প্রথম পাতা » পটুয়াখালী » আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা সফর
৬০৫ বার পঠিত
শনিবার ● ২৪ মার্চ ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা সফর

—পটুয়াখালী প্রতিনিধি :: (১০ চৈত্র ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩৪মি.) পটুয়াখালীর মির্জাগঞ্জে আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে কুয়াকাটায় শিক্ষা সফর -২০১৮ অনুষ্ঠিত হয়।

আজ ২৪ মার্চ শনিবার এই শিক্ষা সফর অনুষ্ঠিত হয়। আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উদ্যেগেএই শিক্ষা সফর অনুষ্ঠিত হয়। এ সময় আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেক এর সভাপতিত্বে, আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. বজলুর রহমান সহ শিক্ষক বৃন্দেরর পরিচলনায় শিক্ষা সফর অনুষ্ঠিত হয়। এসময় রসায়ন বিষয়ের শিক্ষক মো. আবদুর রাজ্জাক, হিসাব বিজ্ঞান বিষয়ের শিক্ষক মো. হুমায়ন কবির রিয়াজ, ভূগোল বিষয়ের শিক্ষক মাজেদা বেগম সহ শিক্ষকবৃন্দ এই সফরে উপস্থিত ছিলেন।

আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী শিক্ষা সফরে অংশগ্রহণ করে। প্রধান শিক্ষক আবদুল মালেক, সহকারি প্রধান শিক্ষক মো. বজলুর রহমান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যরা এধরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে সকালে শিক্ষা সফর শুরু করা হয়।

কুয়াকাটায় বাংলাদেশের দক্ষিণ প্রান্তে সাগরকন্যা খ্যাত অপরূপ একটি জায়গা কুয়াকাটা। পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার লতাচাপালী ইউনিয়নে অবস্থিত। এ জায়গায় আছে বাংলাদেশের সর্বাপেক্ষা আকর্ষণীয় সমুদ্র সৈকত।এই একই সৈকত থেকে সূর্যোদয় আর সূর্যাস্ত দেখার মতো জায়গা । এ জায়গায় আরও আকর্ষণ স্থান রয়েছ যার মধ্য রয়েছে যেমন : সমুদ্র সৈকত, শুঁটকি পল্লী, গঙ্গামতির জঙ্গল, ক্রাব আইল্যান্ড, ফাতরার বন, কুয়াকাটার কুয়া, সীমা বৌদ্ধ মন্দির, কেরানিপাড়া, মিশ্রিপাড়া বৌদ্ধ মন্দির সহ নানা ঐতিহাসিক স্থান।

স্থানীয় ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে শিক্ষার্থীদের জ্ঞান দানের জন্য এধরণের সহপাঠক্রমিক কার্যাবলী আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয় ধারাবাহিক ভাবে করে আসছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)