শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৬ আগস্ট ২০১৮
প্রথম পাতা » দিনাজপুর » ঈদ আনন্দ থেকে বঞ্চিত হলো পার্বতীপুরে অর্ধ-শতাধিক পরিবার
প্রথম পাতা » দিনাজপুর » ঈদ আনন্দ থেকে বঞ্চিত হলো পার্বতীপুরে অর্ধ-শতাধিক পরিবার
৪৩০ বার পঠিত
রবিবার ● ২৬ আগস্ট ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঈদ আনন্দ থেকে বঞ্চিত হলো পার্বতীপুরে অর্ধ-শতাধিক পরিবার

---পার্বতীপুর প্রতিনিধি :: (১১ ভাদ্র ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১.০৮মি.) ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের কারণেই দিনাজপুরের পার্বতীপুরে অর্ধ-শতাধিক হতদরিদ্র পরিবার ঈদ আনন্দ থেকে বঞ্চিত হওয়ার ঘটনা ঘটেছে। গত ২০জুলাই সোমবার উপজেলার সিঙ্গমারী কাজীপাড়া এলাকায় ভিজিএফ’র চাল বিতরণের ক্ষেত্রে ওয়ার্ড সদস্য কর্তৃক অনুমোদিত ১৫৫জন হতদরিদ্রের তালিকা পরিবর্তন করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হকের বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে নিজ ইচ্ছায় সাজানো তালিকা অনুযায়ী চাল বিতরণের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, সরকারী বিধি মোতাবেক প্রতিজনের মাঝে ২০ কেজি করে ভিজিএফ’র চাল বিতরনের জন্য প্রত্যেক ওয়ার্ড সদস্যের নিকট হতে হতদরিদ্রদের নামের তালিকা চায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সে অনুযায়ী রামপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য ওবাইদুর রহমান কাজী তার এলাকার ১৫৫জন হতদরিদ্রদের নামের তালিকা প্রদান করেন। এরই প্রেক্ষিতে গত ১৯ আগস্ট রোববার চাল বিতরণের জন্য নির্দিষ্ট সময়ের একদিন আগেই গ্রাম্য পুলিশ সদস্যের মাধ্যমে সকলকে জানিয়ে দেন তিনি। পরে ১৯ তারিখে যথাসময়ে ইউনিয়ন পরিষদে উপস্থিত হয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হকের নিকট ওয়ার্ড সদস্য ওবাইদুর রহমান তার এলাকার বরাদ্দকৃত ভিজিএফ’র চাল বিতরণের সময় জানতে চাইলে কোন প্রকার কারণ না দেখিয়ে ৩নং ওয়ার্ডের ভিজিএফ’র চাল বিতরণ বন্ধ আছে বলে জানান ভারপ্রাপ্ত চেয়ারম্যান। অন্যদিকে পরদিন (২০আগস্ট) সোমবার সংশ্লিষ্ট ওই ওয়ার্ড সদস্যকে না জানিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হকের নেতৃত্বে ৩নং ওয়ার্ডের ভিজিএফ’র চাল বিতরণ শুরু করেন তারা সংশ্লিষ্টরা। এ কথা শুনে ওয়ার্ড সদস্য ওবাইদুর রহমান কাজী’র স্বাক্ষরিত মাস্টার রোলসহ অনুমোদিতরা চাল আনতে ভিজিএফ’র চাল বিতরণের সাথে সংশ্লিষ্ট ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ ট্যাগ কর্মকর্তাবৃন্দ উপস্থিত সকলকে ওবাইদুর মেম্বার আপনাদের নাম কর্তন করেছে এবং এই তালিকায় আপনাদের নাম নেই বলে জানান তারা।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি অভিযোগ করে বলেন, মেম্বার হামার (আমাদের) নাম লেখি নিয়ে গেছিলো। চাল দেয়ার আগের দিন পুলিশ (গ্রাম্য পুলিশ) আসি হামাগুলাক (আমাদেরকে) জানে গেইছিলো। পর দিন পরিষদ গিয়ে শোনোছি হামার (আমাদের) নাম নাইও মেম্বার কাটি দিছে। এই তোনে ( এ জন্যই) হামার আর ঈদ হইল না।

এ দিকে ঘটনার বিষয়ে গত কাল (২১আগষ্ট) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেন ৩নং ওয়ার্ড সদস্য ওবাইদুর রহমান কাজী। ঈদের আগেই হত দরিদ্র এসব মানুষ তাদের চাল না পাওয়ার বেদনায় কান্না বিজড়িত কন্ঠে গতকাল রাতে সাংবাদিকদের সামনে এ ভাবেই লিখিত অভিযোগ পাঠ করেন ওয়ার্ড সদস্য ওবায়দুর রহমান কাজী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহানুল হক লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, অনুপস্থিতির কারণে ৩০ জন ভিজিএফ’র চাল নেয় নি বলে দাবী চেয়ারম্যানের। তবে ঈদের পরে তাদের মাঝে বিতরণ করা হবে ।

এ বিষয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হকের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)