শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৯ এপ্রিল ২০২০
প্রথম পাতা » ঢাকা বিভাগ » অচিরেই দেশবাসীকে দূর্ভিক্ষের স্বাধ গ্রহন করতে হবে : টিপু
প্রথম পাতা » ঢাকা বিভাগ » অচিরেই দেশবাসীকে দূর্ভিক্ষের স্বাধ গ্রহন করতে হবে : টিপু
৩৬৯ বার পঠিত
বুধবার ● ২৯ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অচিরেই দেশবাসীকে দূর্ভিক্ষের স্বাধ গ্রহন করতে হবে : টিপু

---সংবাদ বিজ্ঞপ্তি :: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন, করোনা মোকাবেলায় সরকারের একলা চলা নীতির সুযোগে সরকার দলীয় চেযারম্যান মেম্বারসহ স্থানীয় আওয়ামী নেতারা ভূখা মানুষের ত্রানেরর চাল চুরি করে কর্মহীন মানুষ গুলোকে আরও বেশী অসহায়ত্বের মধ্যে ঠেলে দিচ্ছে। অপরদিকে সরকারের পক্ষ থেকে দরিদ্র মানুষদের কাছে যতটুকু খাদ্য সহযোগীতা পৌছেছে তা প্রয়োজনের তুলনায় নিতান্তই অপ্রতুল এবং যা প্রাপ্তির চার পাচ দিনের মধ্যেই শেষ। ফলে অনিবার্য কারণেই দেশ জুড়ে দেখা দিচ্ছে চরম খাদ্যাভাব। এমতাবস্থায় সকল দল মতের লোকজনের সমন্বয়ে জেলা উপজেলা থেকে শুরু করে এমনকি প্রত্যেক ওয়ার্ড পর্যায়ে গণতদারকি কমিটি গঠন করে অনতিবিলম্বে টিসিবি চালু করার পাশাপাশি শ্রমজীবী-মেহনতি-দিনমজুরসহ করোনা পরিস্থিতিতে নাজেহাল হতদরিদ্র পরিবারসমূহের কাছে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী ও নগদ টাকা পৌঁছাতে হবে। অন্যথায় অচিরেই দেশবাসীকে ’৭৪ এর মতো আরও একটি দূর্ভিক্ষের স্বাধ গ্রহন করতে হবে।

তিনি বলেন দেশবাসীর এই চরম দুঃসময়ে সরকারের বাজার মনিটরিং ব্যবস্থার দূর্বলতার সুযোগে এক দিকে অসাধু ব্যবসায়ীরা যে যার মতো পণ্যের মূল্য নির্ধারণ করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে চলছে। অন্যদিকে মরণব্যাধী করোনার ভয়াবহ বিস্তারের ফলে দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক হতদরিদ্র মানুষ আজ তিন বেলা তিন মুঠো খাদ্য জোগাড় করতেই হিমসিম খাচ্ছে। এমতাবস্থায় খাদ্য সামগ্রীর মূল্যবৃদ্ধি এসব মানুষদের মধ্যে মরার উপরে খাড়ার ঘা হয়ে পরেছে।

আবু হাসান টিপু আরও বলেন ইসলামের দৃষ্টিতে রোজার শিক্ষা হলো সংযম, ত্যাগ ও পার¯পরিক সহমর্মিতা সৃষ্টি করা। অথচ চলমান এ সংযমের মাসেও প্রতারক ব্যবসায়ীরা অনেক বেশী অসংযমী আচরণ করছে। তারা দ্রব্যমূল্য বৃদ্ধির ক্ষেত্রে রমজান ও লকডাউনকে অজুহাত হিসাবে দাড় করিয়ে দরিদ্র মানুষের অসহায়ত্ব কয়েক গুন বাড়িয়ে তুলছে। এ সকল অসাধু ব্যাবসায়ীদের আইনের আওতায় আনাতো দুরের কথা দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে সরকার বরাবরের মতোই চরম ব্যার্থতার পরিচয় দিচ্ছে। তিনি বাজারমনিটরিং ব্যবস্থা আরো জোরদার করে দ্রব্যমূল্য মানুষের ক্রয়সীমার মধ্যে রাখারও দাবি করেন।

মহান মে দিবস উদযাপন উপলক্ষে বিপ্লবী শ্রমিক সংহতি ও বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংতির নেতৃবৃন্দের সাথে আজ ২৯ এপ্রিল বুধবার সকালে অনুষ্ঠিত অনলাইন মিটিং-এ আবু হাসান টিপু এসব কথা বলেন।

এ অনলাইন মিটিং-এ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কন্টোল কমিশনের চেয়ারম্যান জননেতা কমরেড শহিদুল আলম নাননু, বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রমিকনেতা সাইফুল ইসলাম, শ্রমিকনেতা হাবিবুর রহমান আঙ্গুর, সুমন হাওলাদার প্রমূখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)