শিরোনাম:
●   ব্যাংক ঋন গ্রহনের ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের জিম্মাদার হিসেবে গন্য করার আহবান ●   ইউ’পি চেয়ারম্যানসহ ঘোড়াঘাটে ৬ জুয়াড়ি আটক ●   করোনায় মারা গেলেন তায়েফ ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা উপসর্গে আরও ৪ জনের মৃত্যু ●   গলায় ছোরা চালিয়ে যুবকের আত্মহত্যা ●   রাজস্থলীতে সেনাবাহিনীর উদ্যোগে মতবিনিময় সভা ●   পানছড়িতে ভারতীয় অবৈধ মালামাল জব্দ ●   চট্টগ্রামে অনুষ্ঠিত হলো উদ্যোক্তাদের সম্মেলন ●   তৃনমূল নেতাকর্মীরাই আওয়ামীলীগের প্রান : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ●   আত্রাইয়ে শিশুদের জন্য নির্মিত হলো দৃষ্টিনন্দন শিশুপার্ক ●   চট্টগ্রামে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ আটক-২ ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা ও উপসর্গে আরও ২ জনের মৃত্যু ●   বান্দরবানে পর্যটকবাহি বাসে গুলি : আহত-২ ●   কাকের প্রতি ‘বিরল ভালবাসা’ আত্রাইয়ের সায়মা বিবি’র ●   পোকা নিধনে ‘আলোক ফাঁদ’ ●   ঔষধ দিয়ে মিলছে না সুফল ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা উপসর্গে আরও ১ জনের মৃত্যু ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টি নাটোর জেলা কমিটির বর্ধিত সভা ●   কাভার্ড ভ্যান চাপায় দুই বন্ধু নিহত ●   রাউজানে রাস্তা খনন কাজের সময় পাইপ ফেটে বের হয়েছে গ্যাস ●   যুবককে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই ●   মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ●   কুষ্টিয়ায় প্রধানমন্ত্রীকে ফেসবুকে কটূক্তি করায় যুবক আটক ●   বিশ্বনাথে দিন দুপুরে চুরি- নগদ টাকা স্বর্ণলংকার লুট ●   ভাড়া ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের মেয়াদ আরও পাঁচ বছর বৃদ্ধি করায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নিন্দা ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা ও উপসর্গে আরও ৬ জনের মৃত্যু ●   ইভ্যালির সিইও এবং চেয়ারম্যান গ্রেপ্তার ●   বান্দরবানে পাহাড় ধসে ভাই-বোনের লাশ উদ্ধার, মা নিখোঁজ ●   ঝুঁকিপূর্ণ ভবনে চলছে শিক্ষার্থীদের পাঠদান ●   চেঙ্গী নদীতে শিশু নিখোঁজের ১সপ্তাহ পর মৃতদেহ উদ্ধার
রাঙামাটি, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২৬ আগস্ট ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » উন্নয়ন বোর্ডের কর্মচারীদের পেনশন সুবিধা চালুকরণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রচেষ্টা গ্রহণ করা হবে : পার্বত্য সচিব
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » উন্নয়ন বোর্ডের কর্মচারীদের পেনশন সুবিধা চালুকরণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রচেষ্টা গ্রহণ করা হবে : পার্বত্য সচিব
১৩৪ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৬ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

উন্নয়ন বোর্ডের কর্মচারীদের পেনশন সুবিধা চালুকরণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রচেষ্টা গ্রহণ করা হবে : পার্বত্য সচিব

ছবি : সংবাদ সংক্রান্ত রাঙামাটি :: আজ ২৬ আগস্ট বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা/কর্মচারীদের সাথে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এর মতবিনিময় সভা রাঙাামাটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ের কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (সচিব পদমর্যাদা) নিখিল কুমার চাকমা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সচিব মোসাম্মৎ হামিদা বেগম।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগমকে প্রথমে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে চেয়ারম্যান এর দপ্তরে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং একই সাথে উত্তড়ীয় ও ক্রেস্ট প্রদান করা হয়।
আজ বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় চেয়ারম্যান স্বাগত বক্তব্যের মাধ্যমে সচিব পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান। তিনি সচিব শুভাগমনকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা/কর্মচারীদের কর্ম প্রাণচাঞ্চল্য বয়ে আনবে এবং কাজের গতি বৃদ্ধি পাবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।
সদস্য প্রশাসন মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব) এর সঞ্চালনায় ও উপস্থাপনায় মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা/কর্মচারীদের পরিচয় পর্ব অনুষ্ঠিত হয়। অতঃপর বোর্ডের সার্বিক বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উপর একটি প্রামাণ্যচিত্র পরিবেশন করা হয়। পরবর্তীতে বোর্ডের সহকারী পরিচালক সাগর পাল একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাংগঠনিক কাঠামো, কর্মকর্তা/কর্মচারীদের পেনশন ও শতভাগ আনুতোষিক সুবিধা চালুকরণ এবং প্রবিধানমালার আইনগত বিষয়ে বিস্তারিত তুলে ধরেন এবং উন্মুক্ত আলোচনা হয়।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বক্তব্যের শুরুতে ১৫ই আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনদ্দশায় পার্বত্য চট্টগ্রামে ৩বার সফর করেছিলেন। এ অঞ্চলের মানুষের জন্য বঙ্গবন্ধু অসীম দরদ ছিল। যার ফলশ্রুতিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সৃষ্টি হয়।
সচিব আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্যাঞ্চলের উন্নয়নের জন্য একটি অগ্রগামী প্রতিষ্ঠান। ইতোমধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে যারা কর্মরত রয়েছেন তাদের কর্মদক্ষতায় আরো অনেকদূর এগিয়ে যাবে। তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে দীর্ঘদিন যাবত যারা কর্মরত আছেন তাদের কল্যাণে পেনশন ও আনুতোষিক সুবিধা চালুকরণের বিষয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ পর্যায়ের প্রচেষ্টা গ্রহণ করা হবে মর্মে মতবিনিময় সভায় অবহিত করেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় পার্বত্য এলাকার উন্নয়নের জন্য সবসময় পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে মর্মে তিনি জানান।
চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ে তোলার। সেই স্বপ্ন বাস্তবায়নের প্রধান হাতিয়ার হচ্ছে আমাদের নতুন প্রজন্ম। আমরা যদি জাতীয় উন্নয়নের সাথে সম্পৃক্ত হতে পারি তাহলে পার্বতাঞ্চলের মানুষও উপকৃত হবে। এ প্রজন্ম শুধু পার্বত্য এলাকায় নয় বরং সারা বাংলাদেশের সোনার বাংলা গড়ে তোলার ক্ষেত্রে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান আশীষ কুমার বড়ুয়া (যুগ্মসচিব), মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব), সচিবের একান্ত সচিব নুসরাত জাহান, বান্দরবান জেলার বিভিন্ন উপজেলার পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আবদুল আজিজ, খাগড়াছড়ি ইউনিট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম, উপপরিচালক মংছেনলাইন রাখাইন, বান্দরবান ইউনিট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্প প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম, রাঙাামাটি নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা (চ:দা:), টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প প্রকল্প ব্যবস্থাপক মো. এয়াছিনুল হক, গবেষণা কর্মকর্তা কাইংওয়াই ম্রো, বাজেট ও অডিট অফিসার (অ:দা:), মো. নুরুজ্জামান, হিসাব রক্ষণ কর্মকর্তা, কল্যানময় চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)