শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৩ অক্টোবর ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে সমবায় কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত কাল
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে সমবায় কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত কাল
৩১৪ বার পঠিত
বুধবার ● ১৩ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে সমবায় কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত কাল

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলা সমবায় কর্মকর্তা কৃষ্ণা রাণী তালুকদারের বিরুদ্ধে আনীত বিভিন্ন অনিয়ম, ঘুষ, দূর্নীতি ও দায়িত্ব-কর্তব্য অবহেলার অভিযোগের তদন্ত ১৩ অক্টোবর বুধবার সকাল ১১টায় বিশ্বনাথ সমবায় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

অভিযোগের তদন্ত করবেন সুনামগঞ্জ জেলা সমবায় কর্মকর্তা মো. বশির আহমদ। গত ৭ অক্টোবর ১৪২৬নং স্মারকে সমবায় কর্মকর্তার কৃষ্ণা রাণী তালুকদারের বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্ত করা হবে বলে নোটিশ প্রেরণ করা হয়েছে।

গত ১লা সেপেটম্বর সমবায় অধিদপ্তর, আগাঁরগাওয়ের নিবন্ধক ও মহাপরিচালক বরাবরে বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সদস্য আবুল কালাম, দৌলতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আরিফ সিতাব, ইউপি সদস্য আনোয়ার হোসেন, মাওলানা ছমির উদ্দিন ও নজির উদ্দিন একটি অভিযোগ দায়ের করেছিলেন।

অভিযোগ দায়েরের পর সমবায় কর্মকর্তা কৃষ্ণা রানী তালুকদার ও চাউলধনী হাওরের সাবলীজ গ্রহিতা সাইফুল ও তার বাহিনী বিভিন্ন স্থানে তদন্ত না হওয়ার জন্য তদবির শুরু করেন।

এতে প্রথমদিকে দুজনকে তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হলেও তারা অপারগতা প্রকাশ করেন। অবশেষে অভিযোগকারীগণ সমবায় মন্ত্রনালয়ের উর্ধ্বতন মহলে বিষয়টি অবহিত করলে শেষ পর্যন্ত সুনামগঞ্জ জেলা কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়।

এই্ কর্মকর্তাও তদন্ত থেকে বিরত থাকার জন্য নানা অজুহাত খোজছিলেন। শেষপর্যন্ত তিনি তদন্তের দায়িত্ব গ্রহণ করে নোটিশ প্রেরণ করেন।

চাউলধনী হাওরপারের মানুষের অভিযোগ সমবায় কর্মকর্তা কৃষ্ণা রানী তালুকদার সাইফুলের সাথে আতাত করে দশঘর অযোগ্য মৎস্যজীবি সমবায় সমিতিকে যোগ্য সমিতির সনদ দিয়ে চাউলধনী হাওর লীজ গ্রহনের সুবিধা করে দেয়ায় এবং বিভিন্ন অবৈধ কর্মকান্ডের কারনে এই সমিতি ৩০/৩৫হাজার কৃষকের শতকোটি টাকার ক্ষতি করে। হাওরে দুটি হত্যাকান্ডের মতো ঘটনা ঘটে। এমন অভিযোগ স্থানীয় কৃষকদের মুখে মুখে।

বিশ্বনাথে স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ নিয়ে চরম অসন্তুষ্ট

বিশ্বনাথ ::: সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের মধ্যবর্তী খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ সংলগ্ন যে কোন ভূমিতে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করার দাবীতে গত ১০ অক্টোবর রোববার সিলেটের সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল এর কাছে স্মারকলিপি পেশ করেছেন এলাকাবাসী।

ইতিপূর্বে এ বিষয়ে সিলেটের জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্মারকলিপি সূত্রে জানা যায়, বাংলাদেশের প্রতিটি ইউনিয়নে সরকারি ভাবে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠিত হলেও বিশ্বনাথ উপজেলাধিন খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স এখনও স্থাপিত হয়নি।

সম্প্রতি জানা গেছে, ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পৃথিগঞ্জ বাজারের পাশে লামাকাজী ইউনিয়ন ভুক্ত জমিতে খাজাঞ্চী ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য জমি নির্ধারণ করা হয়েছে। যা প্রতিষ্ঠিত হলে খাজাঞ্চী ইউনিয়নবাসীর কোন উপকারে আসবে না।

স্মারকলিপিতে বলা হয়, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের পাশে সরকারি পাঁচটি প্রতিষ্ঠান যেমন- সরকারি ভূমি অফিস, পোস্ট অফিস, কৃষি ব্যাংক লিমিটেড, খাজাঞ্চী রেলওয়ে স্টেশন, খাজাঞ্চী স্টেশন জামে মসজিদ সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

এছাড়াও বিশ্বনাথ-রামপাশা-রাজাগঞ্জ বাজার হয়ে খাজাঞ্চী স্টেশনে যাতায়াতের উন্নত ব্যবস্থা বিদ্যমান। বিশ্বনাথ-রামধানা হয়ে খাজাঞ্চী স্টেশন, খাজাঞ্চী স্টেশন হয়ে কামাল বাজার সিলেট যাতায়াতে ব্যবস্থা আছে।

খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ সংলগ্ন সরকারি রাস্তার পাশে ভূমি দান করতে এলাকাবাসী আগ্রহী। এরপরও একটি স্বার্থনেষী মহল গোটা ইউনিয়নের সিংহভাগ মানুষকে সুবিধা বঞ্চিত করে তাদের নিজেদের স্বার্থে পৃথিগঞ্জ সংলগ্ন লামাকাজী ইউনিয়নের হাজরাই গ্রামভুক্ত ভূমিতে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণে মরিয়া হয়ে উঠে পরে লেগেছে। অথচ লামাকাজী ইউনিয়নের ভুরকী বাজারে একটি সরকারি স্বাস্থ্য কমপ্লেক্ষ রয়েছে।

বিষয়টি সরেজমিনে তদন্ত করে ইউনিয়নবাসীর সুবিধাজনক স্থানে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স স্থাপনের জন্য জোর দাবী জানান এলাকাবাসী।





সকল বিভাগ এর আরও খবর

রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ
আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা
রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ
নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ
আনসারের অস্ত্রলুটের  ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে
বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ
নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা
কাপ্তাই হ্রদকে বাঁচাতে  ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)