শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৪ অক্টোবর ২০২১
প্রথম পাতা » অপরাধ » হিরোইন ও ইয়াবার মামলায় নারীর আমৃত্যু কারাদন্ড
প্রথম পাতা » অপরাধ » হিরোইন ও ইয়াবার মামলায় নারীর আমৃত্যু কারাদন্ড
৫৯২ বার পঠিত
রবিবার ● ২৪ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হিরোইন ও ইয়াবার মামলায় নারীর আমৃত্যু কারাদন্ড

ছবি : সংবাদ সংক্রান্ত সাইফুল মিলন, স্টাফ রিপোর্টার :: মাদক মামলায় শাহানাজ বেগম ওরফে রুমি (৩৫) নামের এক নারীকে আমৃত্যু কারাদন্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত গাইবান্ধা। একই সঙ্গে তাঁকে ৫০হাজার টাকা জরিমানাও করা হয়েছে। অনাদায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন। গাইবান্ধা জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক আজ রবিবার ২৪ অক্টোবর সকালে আসামির অনপুস্থিতিতে এ রায় দেন।

মামলায় অপর দুই আসামীর মধ্যে রুবেল মিয়াকে ৫ বছরের কারাদন্ড ও ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করেন এবং কোন সাক্ষ্য না থাকায় মাইদুর রহমান রচিকে খালাস প্রদান করেন আদালত। শাহানাজ ও রুবেল দুজনই পলাতক রয়েছে। তাদের অনপুস্থিতিতে এ রায় প্রদান করেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম শাহানাজ বেগম (৩৫)। তাঁর বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জের বজরা কঞ্চিবাড়ি গ্রামে। তিনি ওই গ্রামের ইলিয়াস মন্ডেলর স্ত্রী। অপর আসামী রুবেল মিয়া (২৩) সদরের খোলাহাটির পূর্বপাড়া গ্রামের মফিজুল হক কসাইয়ের ছেলে।

রায়ের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মো. ফারুক আহম্মেদ প্রিন্স।
তিনি জানান, ২০১৮ সালের ২ এপ্রিল গাইবান্ধার শহরের শনিমন্দির রোডে হিরোইন ও ইয়াবা কেনা বেচার সময় শাহানাজকে আটক করে সদর থানা পুলিশ। পরে শাহানাজ বেগমের কাছ থেকে ৮০ গ্রাম হেরোইন ও ৪’শ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। একই সময় রুবেল ও রচিকে আটক করে পুলিশ। এই ঘটনায় পরদিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে শাহানাজ বেগম ও রুবেল ও রচির বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে গাইবান্ধা সদর থানায় মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আরও জানান, হেরোইন ও ইয়াবা বহন ও কেনা-বেচার অপরাধে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। এ মামলায় আদালতে দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ অনুষ্ঠিত হয়। মাদকসংক্রান্ত আলামতের পরিমাণ ২৫ গ্রামের বেশি হলেই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড বা মৃত্যুদণ্ডের বিধান আছে। এ কারণে আদালতের বিচারক আসামিকে আমৃত্যু কারাদন্ডাদেশে দণ্ডিত করেন। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানার





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)