শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৩ ফেব্রুয়ারী ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে মোকাব্বির-নুনু দ্বন্দ্ব: পুলিশ পাহারায় অভিযোগের তদন্ত
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে মোকাব্বির-নুনু দ্বন্দ্ব: পুলিশ পাহারায় অভিযোগের তদন্ত
৫৯৬ বার পঠিত
বুধবার ● ২৩ ফেব্রুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে মোকাব্বির-নুনু দ্বন্দ্ব: পুলিশ পাহারায় অভিযোগের তদন্ত

--- বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মন্ত্রীর কাছে এমপির দেয়া প্রকল্পের অনিয়মের অভিযোগের তদন্ত করা হয়েছে।

আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারী) বিকেলে পুলিশি পাহারায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সরেজমিন উপস্থিত হয়ে এই অভিযোগের তদন্ত করেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান।

তিনি তদন্তস্থলে এমপির অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য লিখিত ও মৌখিক স্বাক্ষী নেন। পাশাপাশি উপজেলা চেয়ারম্যানের পক্ষের লোকজনের কাছ থেকেও স্বাক্ষী নেয়া হয়।

এসময় সকল প্রকার অপৃতীকর ঘটনা এড়াতে ইউএনও’র কার্যালয়ের দরজা ও উপজেলা পরিষদ মাঠে পুলিশ মোতায়েন ছিলো।

জানাযায়, সম্প্রতি উপজেলার ‘নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প’ নামের ৩৯ কোটি ৬লাখ ৫৮ টাকার একটি প্রকল্প বরাদ্দ পান উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

কিন্ত উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ওই প্রকল্পে টাকা নেয়ার অভিযোগ এনে পরিকল্পনামন্ত্রীর কাছে এমপি মোকাব্বির খান লিখিত অভিযোগ দেন। গত ২১ সালের ২৩ ডিসেম্বর এমপি নিজে স্বাক্ষর করে ওই অভিযোগটি দায়ের করেন।

অভিযোগটি সরেজমিন তদন্ত করতে মঙ্গলবার বিকেলে বিশ্বনাথে যান সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান। তবে তদন্তের এই গণবিজ্ঞপ্তি ইউএনও’র নোটিশ বোর্ডে টানানো হলেও তদন্তরুমে সাংবাদিক অথবা অতিরিক্ত কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

পরে বিকেল সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান সাংবাদিকদের বলেন, বিশৃঙ্খলা এড়াতে তদন্তরুমে অতিরিক্ত কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি। এসময় অনেকের লিখিত ও মৌখিক স্বাক্ষী নেয়া হলেও নির্ধারিত প্রকল্পে মাত্র দু’জন স্বাক্ষী পাওয়া গেছে।
আর এই তদন্ত প্রতিবেদন শিগগিরই মন্ত্রনালয়ে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

উপজেলা চেয়ারম্যান বলেন, এখন পর্যন্ত ওই প্রকল্পের তালিকাও তৈরী করা হয়নি। কিন্তু এমপি তার বিরুদ্ধে মিথ্যা একটি অভিযোগ দিয়েছেন।

বিশ্বনাথে নতুন দ্বন্দ্বে এমপি- উপজেলা চেয়ারম্যান

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে আবারও পুরোনো দ্বন্ধে মুখোমুখি হচ্ছেন সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খান ও উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া। গত ২০২০ সালেও এ দুই জনপ্রতিনিধির মধ্যে হামলা ও আদালতে মামলা চলমান রয়েছে।

কাল মঙ্গলবারও (২২ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ প্রাঙ্গণে তাদের অনুসারিদের মধ্যে বড় ধরণের অঘটনের আশঙ্খা করা হচ্ছে।

জানযায়, সম্প্রতি উপজেলার ‘নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প’ নামের ৩৯ কোটি ৬লাখ ৫৮ টাকার একটি প্রকল্প বরাদ্দ পান উপজেলা চেয়ারম্যান। কিন্ত উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ওই প্রকল্পের অনিয়মের অভিযোগ এনে পরিকল্পনামন্ত্রীর কাছে এমপি লিখিত অভিযোগ দেন। গত ২১ সালের ২৩ ডিসেম্বর এমপি নিজে স্বাক্ষর করে ওই অভিযোগটি দায়ের করেন।

অভিযোগটি সরেজমিন তদন্ত করতে মঙ্গলবার বিকেলে (২২ ফেব্রুয়ারি) বিশ্বনাথে যাবেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান। ওইদিন বিকেল সাড়ে তিনটায় উপযুক্ত প্রমাণাদিসহ সংশ্লিষ্ঠ সকলকে তদন্তস্থলে যথা সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধও করা হয়েছে।

এনিয়ে উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চলছে নানা আলোচনা ও সমালোচনা। এমপি ও উপজেলা চেয়ারম্যান অনুসারিদের ভেতরে ভেতরে উত্তেজনা বিরাজ করছে।

তদন্তস্থলে উভয় পক্ষ উপস্থিত থাকলে বড় ধরণের সংঘর্ষেরও আশঙ্খা করছেন অনেকে। তবে তদন্তকারি কর্মকর্তার নির্দেশ মোতাবেক অভিযোগের প্রমাণাদি সংগ্রহ করতে ব্যস্ত রয়েছেন এমপির পক্ষের লোকজন।

অন্যদিকে এমপির বিরুদ্ধেও অভিযোগের প্রমান সংগ্রহের কাজ করছেন উপজেলা চেয়ারম্যানের লোকজন।

এদিকে, গত ২০২০সালের ১০ আগস্ট উপজেলা চেয়ারম্যান সমর্তকরা এমপির গাড়িতে ঢিল মারা নিয়ে কোর্টে মামলা চলমান রয়েছে। তাই এমপি ও উপজেলা চেয়ারম্যানের পুরোনো এই দ্বদ্ধ আবারও নাড়া দিয়ে উঠতে পারে বলে অনেকেই মনে করছেন।

এব্যাপারে জানতে চাইলে এমপি মোকাব্বির খান বলেন, আমি উপস্থিত থাকার কোনো প্রয়োজন নেই। উপজেলার অনেক মানুষের মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি মন্ত্রীর কাছে ওই অভিযোগটি দিয়েছেন। তাই অভিযোগকারিরা সেটা প্রমান করবেন বলে তিনি জানান।

এবিষয়ে জানতে মোবাইল ফোনে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

বিশ্বনাথে রেসকিউ লাইফ কার্যালয় উদ্বোধন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথের সমাজসেবামূলক সংগঠন ‘রেসকিউ লাইফ ফাউন্ডেশন’-এর কার্যালয় উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে পৌরশহরের নতুন বাজারে এই কার্যালয় উদ্বোধন করা হয়।

রেসকিউ লাইফ ফাউন্ডেশনের সভাপতি মো. আবদুন নুরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক নাহিদ আহমেদ সুয়েবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবক-ক্রিড়ানুরাগী মুমিন খান মুন্না। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাজাঞ্চি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন।

প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের বক্তব্যে রেসকিউ লাইফ ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং যেকোনো প্রয়োজনে ফাউন্ডেশনটির পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শুভ্র দেব শুভ।

অনুষ্ঠানের প্রধান অতিথি মুমিন খান মুন্নাকে সম্মাননা ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধিতও করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেসকিউ লাইফ ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সাব্বির, সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ আজাদ, সহসাংগঠনিক সম্পাদক বাপ্পী মালাকার, অর্থ সম্পাদক জাহিদুর রহমান নাবিল, সহঅর্থ সম্পাদক আনোয়ার আহমদ, রক্ত বিষয়ক সম্পাদক শাহীন আলম, প্রচার সম্পাদক আল আমিন সাঈদ, সহপ্রচার সম্পাদক আবদুল বাসিত, দপ্তর সম্পাদক মাহিম শেখ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রিপন আহমদ ও সদস্য আল আমিন, জুবেল আহমদ, আবদুল সুয়েব, হুসাইন আহমদ, ইয়াসিন আরাফাত প্রমুখ।

বিশ্বনাথে ছাত্রলীগের উদ্যোগে প্রভাতফেরী ও আলোচনা সভা

বিশ্বনাথ প্রতিনিধি : বিশ্বনাথে সোমবার ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রভাতফেরী, স্মৃতিস্তম্বে পুস্পস্ববক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) পার্থ সারথি দাশ পাপ্পু’র সভাপতিত্বে ও দশঘর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজাদ আহমদের ও ছাত্রলীগ নেতা বাবলু হোসাইনের যৌথ পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী ফখরুল ইসলাম মতছিন।

প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা মহব্বত শেখ, আওয়ামী লীগ নেতা রিয়ান আলী, উপজেলা যুবলীগের সদস্য রুহেল খান, ঢাবির মহসিন হল ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক মোজাহিদুল ইসলাম হিমেল, উপজেলা যুবলীগ নেতা হুমায়ুন রশিদ, হেলাল আহমদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লামাকাজি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আকমল হোসেন, রামপাশা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তারেক আহমদ, ছাত্রলীগ নেতা আব্দুল মুক্তাদির সবুজ, মুহিব খান শিপন, ছয়েফ আহমদ সোহাগ, জাকির আহমদ, অমিত মালাকার, আফসার আহমদ, রাজিব আহমদ, জুবায়ের, আজহার আহমদ, মো. আব্দুল্লাহ, শাহরিয়ার, মাহবুব আলম, মাছুম খান, সজিব আহমদ, জুবায়ের আহমদ, জাহেদ আহমদ, রাজন আহমদ, সোহানুর রহমান সুমন, সুয়েব আহমদ, রুহুল আমিন, আল-আমিন, পারভেজ আহমদ ফাহিম, মামুন আহমদ, রেজাউল ইসলাম, সাঈদ আহমদ, সাহেদ আহমদ প্রমুখ।





সকল বিভাগ এর আরও খবর

দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ
অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত
রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার
সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে
গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)