শিরোনাম:
●   একই পরিবারে সরকারী তিনটি ঘর নিয়ে হৈ চৈ ●   আধুনিক বাংলাদেশ গড়ার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ●   ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেসের লোগো উন্মোচন ●   সিলেটে এডভোকেট জামানের উপর হামলা ●   চুয়েটে চারটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন ●   জমি বেদখলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   জমি বেদখলের প্রতিবাদে দীঘিনালায় ইউপিডিএফের বিক্ষোভ ●   আগামীকাল বিশ্ব হার্ট দিবস ●   আত্রাইয়ে বিশ্ব পর্যটন দিবস পালন ●   গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের তদন্ত শুরু ●   দেখা মিলেছে চার পা বিশিষ্ট মোরগ ●   নিয়োগ বাণিজ্যে কোটি টাকা আত্মসাতের অভিযোগ ●   জামাই শশুড়কে হত্যা করে অন্যকে ফাঁসানোর চেষ্টা ●   ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমান আদলতে জরিমানা ●   ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনী লড়াই জমে উঠেছে ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে গৃহকর্ত্রীর মৃত্যু ●   খাগড়াছড়িতে পানিতে ডুবে ২শিশুর মৃত্যু ●   বিএনপি’র পক্ষ থেকে বিশ্বনাথ পৌর নির্বাচন বর্জনের আহ্বান ●   ওমানে নারী ক্রিকেট দলের অধিনায়ক রাউজানের হেয়াম ●   রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা ●   ঝিনাইদহে এক প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু ●   মৃৎশিল্পীর রঙ তুলির আঁচড়ে মূর্ত হয়ে উঠছে দেবী দুর্গার রুপ ●   রাউজানে কেউচিয়া খাল ভরাট : চাষাবাদে দুর্ভোগ ●   নবীগঞ্জে ৯৪টি মন্ডপে শারদীয় দূর্গাপুজার প্রস্তুতি ●   বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষা দিলেন মাসুদা ●   ৭১ টিভি’র নানিয়ারচরের সংবাদ সংগ্রাহক পদ থেকে মেরাজকে অব্যাহতি ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে মাটিরাঙ্গায় ইউপিডিএফের বিক্ষোভ ●   প্রধানমন্ত্রী পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে ব্যাপক উন্নয়ন বরাদ্দ দিয়েছে : পার্বত্য মন্ত্রী
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২০ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » বগুড়া » গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ
প্রথম পাতা » বগুড়া » গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ
৪০ বার পঠিত
মঙ্গলবার ● ২০ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

প্রর্তীকি ছবি বগুড়া প্রতিনিধি :: বগুড়ার গাবতলীতে নশিপুর ইউনিয়নরে বড় ইটালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। গত ১৮সেপ্টেম্বর গাবতলী উপজেলা শিক্ষা অফিসারের বরাবরে লিখিত অভিযোগটি দাখিল করেছেন একই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষে সভাপতি নূর মোহাম্মাদ। এর অনুলিপি দিয়েছেন, প্রাথমিক শিক্ষা দপ্তরের মহাপরিচালক, বগুড়া দূর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক, রাজশাহী বিভাগের প্রাথমিক শিক্ষ দপ্তরের উপ-পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও গাবতলীর ইউএনও’র বরাবরে। অভিযোগে বলা হয়েছে, প্রধান শিক্ষক আব্দুল হামিদ ২০২০-২০২১ এবং ২০২১-২০২২ অর্থবছরে বিদ্যালয়ের অনুকুলে বরাদ্দকৃত সমস্ত অর্থ ভুয়া বিল ভাউচার দেখিয়ে সভাপতির স্বাক্ষর জাল করে আত্মসাত করেছেন। উদাহরণ হিসেবে তিনি উল্লেখ করেছেন, স্লিপ, রুটিন, প্রাক প্রাথমিক, ক্ষুদ্র মেরামত, দূর্যোগকালীন ভাতা, ওয়াসার প্রোগ্রাম-এ সবের জন্য বরাদ্দকৃত অর্থ কোন খাতে ব্যয় করা হয়েছে তার কোন সদুত্তর প্রধান শিক্ষকের কাছে নেই। বিভিন্ন শিক্ষা উপকরণ ও আসবাবপত্র তছরুপ করেছেন। তাছাড়া প্রধান শিক্ষক স্বেচ্ছাচারী করে কোন মিটিং ডাকেন না। তবে ৫/৬টি রেজুলেশন ভুলভাল দেখিয়ে একসাথে স্বাক্ষর নিয়েছেন বলে ওই অভিযোগে উল্লেখ করা হয়। এ ব্যাপারে গাবতলী উপজেলা শিক্ষা অফিসার নাহিদা আকতারের সাথে গতকাল সোমবার মোবাইল ফোনে কথা বলা হলে তিনি বলেন, এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ তিনি হাতে পেয়েছেন। বিষয়টি সঠিকভাবে তদন্তের জন্য শীঘ্রই তিনি একটি কমিটি গঠন করে দিবেন। তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতেই তিনি প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান। তবে প্রধান শিক্ষক আ: হামিদ বলেন, বিষয়টি ষড়যন্ত্রমূলক। একটি মহল তাকে ফাঁসানোর চেষ্টা চালাচ্ছে।

মরহুম সংসদ সদস্য সিরাজুল হকের ৪১তম মৃত্যু বার্ষিকী পালিত
বগুড়া :: বগুড়ার গাবতলী বালিয়াদিঘী কোলাকোপা আজাদ মঞ্জিলে গতকাল সোমবার দিনব্যাপী মরহুম সংসদ সদস্য আলহাজ্ব সিরাজুল হক তালুকদারের ৪১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা, কবর জিয়ারত, দোয়া মাহফিল, দুঃস্থদের মাঝে চাউল ও নগদ অর্থ এবং মিষ্টি বিতরন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক উত্তর কোণ পত্রিকা ব্যবস্থাপনা পরিচালক এবং গ্রীন কোলাকোপা এষ্টেট মহাপরিচালক বেগম শামসুন নাহার জামান তালুকদার, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় কৃষকদলের সিনিয়র সহ সভাপতি এবং সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, গ্রীন কোলাকোপা এষ্টেট উপদেষ্টা অধ্যাপিকা মাহমুদা হাকিম, ড. তাজমেরী ইসলাম, অধ্যাপিকা ফজিলাতুন নেছা, পরিচালক ও দৈনিক উত্তর কোণ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাহেদুজ্জামান সিরাজ বিজয়, ত্বত্ত্ববধায়ীকা জোবেদা বেগম, তাহরিমা আফরিন তমা, হারিছা জামান আরসি, সার্দাদুজ্জামান তালুকদার জাওয়াদ, মতিয়ার রহমান প্রমূখ। দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওঃ সাদেকুল ইসলাম। এছাড়াও মরহুম সংসদ সদস্য আলহাজ্ব সিরাজুল হক তালুকদারের ৪১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দয়ারামপুর আলহাজ্ব সিরাজুল হক তালুকদার দাখিল মাদ্রাসা’য় পৃর্থক ভাবে আলোচনা সভা ও দোয়া মোনাজাত করা হয়। উল্লেখ্য, মরহুম সংসদ সদস্য সিরাজুল হক তালুকদার ১৯৭৯ইং সালে বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য। ১৯৬২ইং সালে পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদ সদস্য। ১৯৫৩ইং সালে বগুড়া জেলা বোর্ড সদস্য। ১৯৬৬ইং সালে বগুড়া জেলা কাউন্সিল সদস্য। ১৯৪৮ইং সাল থেকে ২৫বৎসর যাবত বালিয়াদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ রেডক্রস সোসাইটি আজীবন সদস্য ছিলেন।
মরহুম সংসদ সদস্য সিরাজুল হক তালুকদার দৈনিক উত্তরকোণ পত্রিকার সাবেক সম্পাদক মরহুম মোজাম্মেল হক তালুকদার এবং সাবেক সংসদ সদস্য মোঃ হেলালুজ্জামান তালুকদারের লালু’র পিতা ছিলেন।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)