শিরোনাম:
●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই
রাঙামাটি, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২০ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » বগুড়া » গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ
প্রথম পাতা » বগুড়া » গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ
৩০৮ বার পঠিত
মঙ্গলবার ● ২০ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

প্রর্তীকি ছবি বগুড়া প্রতিনিধি :: বগুড়ার গাবতলীতে নশিপুর ইউনিয়নরে বড় ইটালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। গত ১৮সেপ্টেম্বর গাবতলী উপজেলা শিক্ষা অফিসারের বরাবরে লিখিত অভিযোগটি দাখিল করেছেন একই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষে সভাপতি নূর মোহাম্মাদ। এর অনুলিপি দিয়েছেন, প্রাথমিক শিক্ষা দপ্তরের মহাপরিচালক, বগুড়া দূর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক, রাজশাহী বিভাগের প্রাথমিক শিক্ষ দপ্তরের উপ-পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও গাবতলীর ইউএনও’র বরাবরে। অভিযোগে বলা হয়েছে, প্রধান শিক্ষক আব্দুল হামিদ ২০২০-২০২১ এবং ২০২১-২০২২ অর্থবছরে বিদ্যালয়ের অনুকুলে বরাদ্দকৃত সমস্ত অর্থ ভুয়া বিল ভাউচার দেখিয়ে সভাপতির স্বাক্ষর জাল করে আত্মসাত করেছেন। উদাহরণ হিসেবে তিনি উল্লেখ করেছেন, স্লিপ, রুটিন, প্রাক প্রাথমিক, ক্ষুদ্র মেরামত, দূর্যোগকালীন ভাতা, ওয়াসার প্রোগ্রাম-এ সবের জন্য বরাদ্দকৃত অর্থ কোন খাতে ব্যয় করা হয়েছে তার কোন সদুত্তর প্রধান শিক্ষকের কাছে নেই। বিভিন্ন শিক্ষা উপকরণ ও আসবাবপত্র তছরুপ করেছেন। তাছাড়া প্রধান শিক্ষক স্বেচ্ছাচারী করে কোন মিটিং ডাকেন না। তবে ৫/৬টি রেজুলেশন ভুলভাল দেখিয়ে একসাথে স্বাক্ষর নিয়েছেন বলে ওই অভিযোগে উল্লেখ করা হয়। এ ব্যাপারে গাবতলী উপজেলা শিক্ষা অফিসার নাহিদা আকতারের সাথে গতকাল সোমবার মোবাইল ফোনে কথা বলা হলে তিনি বলেন, এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ তিনি হাতে পেয়েছেন। বিষয়টি সঠিকভাবে তদন্তের জন্য শীঘ্রই তিনি একটি কমিটি গঠন করে দিবেন। তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতেই তিনি প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান। তবে প্রধান শিক্ষক আ: হামিদ বলেন, বিষয়টি ষড়যন্ত্রমূলক। একটি মহল তাকে ফাঁসানোর চেষ্টা চালাচ্ছে।

মরহুম সংসদ সদস্য সিরাজুল হকের ৪১তম মৃত্যু বার্ষিকী পালিত
বগুড়া :: বগুড়ার গাবতলী বালিয়াদিঘী কোলাকোপা আজাদ মঞ্জিলে গতকাল সোমবার দিনব্যাপী মরহুম সংসদ সদস্য আলহাজ্ব সিরাজুল হক তালুকদারের ৪১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা, কবর জিয়ারত, দোয়া মাহফিল, দুঃস্থদের মাঝে চাউল ও নগদ অর্থ এবং মিষ্টি বিতরন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক উত্তর কোণ পত্রিকা ব্যবস্থাপনা পরিচালক এবং গ্রীন কোলাকোপা এষ্টেট মহাপরিচালক বেগম শামসুন নাহার জামান তালুকদার, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় কৃষকদলের সিনিয়র সহ সভাপতি এবং সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, গ্রীন কোলাকোপা এষ্টেট উপদেষ্টা অধ্যাপিকা মাহমুদা হাকিম, ড. তাজমেরী ইসলাম, অধ্যাপিকা ফজিলাতুন নেছা, পরিচালক ও দৈনিক উত্তর কোণ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাহেদুজ্জামান সিরাজ বিজয়, ত্বত্ত্ববধায়ীকা জোবেদা বেগম, তাহরিমা আফরিন তমা, হারিছা জামান আরসি, সার্দাদুজ্জামান তালুকদার জাওয়াদ, মতিয়ার রহমান প্রমূখ। দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওঃ সাদেকুল ইসলাম। এছাড়াও মরহুম সংসদ সদস্য আলহাজ্ব সিরাজুল হক তালুকদারের ৪১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দয়ারামপুর আলহাজ্ব সিরাজুল হক তালুকদার দাখিল মাদ্রাসা’য় পৃর্থক ভাবে আলোচনা সভা ও দোয়া মোনাজাত করা হয়। উল্লেখ্য, মরহুম সংসদ সদস্য সিরাজুল হক তালুকদার ১৯৭৯ইং সালে বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য। ১৯৬২ইং সালে পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদ সদস্য। ১৯৫৩ইং সালে বগুড়া জেলা বোর্ড সদস্য। ১৯৬৬ইং সালে বগুড়া জেলা কাউন্সিল সদস্য। ১৯৪৮ইং সাল থেকে ২৫বৎসর যাবত বালিয়াদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ রেডক্রস সোসাইটি আজীবন সদস্য ছিলেন।
মরহুম সংসদ সদস্য সিরাজুল হক তালুকদার দৈনিক উত্তরকোণ পত্রিকার সাবেক সম্পাদক মরহুম মোজাম্মেল হক তালুকদার এবং সাবেক সংসদ সদস্য মোঃ হেলালুজ্জামান তালুকদারের লালু’র পিতা ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)