শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৯ অক্টোবর ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রাবিপ্রবিতে শেখ রাসেল এর ৫৯ তম জন্মদিন উদযাপন
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রাবিপ্রবিতে শেখ রাসেল এর ৫৯ তম জন্মদিন উদযাপন
২০২ বার পঠিত
বুধবার ● ১৯ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাবিপ্রবিতে শেখ রাসেল এর ৫৯ তম জন্মদিন উদযাপন

ছবি : সংবাদ সংক্রান্ত রাঙামাটি :: ১৮ অক্টোবর ২০২২ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৯ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২২ উপলক্ষে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার আগে শেখ রাসেল এর ৫৯ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২২ উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং দোয়া কামনা করেন রাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাবিপ্রবি রিজেন্ট বোর্ডের সদস্য সাংসদ দীপংকর তালুকদার এমপি এবং রাবিপ্রবি উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা।

সভায় রাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাবিপ্রবি রিজেন্ট বোর্ডের সদস্য সাংসদ দীপংকর তালুকদার এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবিপ্রবি উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা ।
এছাড়া আলোচনা সভায় রাবিপ্রবি প্রক্টর জুয়েল সিকদার, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সহকারি পরিচালক মোঃ আবদুল গফুর, ফরেস্ট্রি এন্ড ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান সুপ্রিয় চাকমা, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান নেইংম্রাচিং চোধুরী ননি, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ধীমান শর্মা, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান(ইন-চার্জ) জনাব খোকনেশ্বর ত্রিপুরা এবং হিসাব রক্ষক সালাহউদ্দিন বক্তব্য প্রদান করেন। সভা সঞ্চালনা করেন রাবিপ্রবি রেজিস্ট্রার( ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা।

সভায় বক্তারা ১৯৭৫ সালে শিশু শেখ রাসেলকে হত্যা ইতিহাসের একটি জগণ্য অপরাধ হিসেবে আখ্যায়িত করেন। বক্তারা এরকম হত্যাকান্ড যেন ভবিষ্যতে বিশ্বে কোথাও না হয় এ কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ দীপংকর তালুকদার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে যে হত্যাকান্ড হয়েছে তা পৃথিবীতে নজিরবিহীন। এটা ছিল সমষ্টিগত চেতনার বিরুদ্ধে হত্যাকান্ড। ফুল প্রস্পুতি হওয়ার আগে শেখ রাসেলকে হত্যা করা হয়েছে। শিশু রাসেল বেঁচে থাকলে হয়তো দেশের জন্য অনেক অবদান রাখতো। তিনি আরো বলেন, “ভবিষ্যতে বাংলাদেশ যেন শিশুদের জন্য নিরাপদ হয়, এভাবে শিশু যেন অকালে মারা না যায় এই কামনা করি। আগামী প্রজন্মের শিশুদের জন্য নিরাপদ বাসযোগ্য পৃথিবী যেন রেখে যেতে পারি সবাইকে এই অংগীকার করতে হবে।”

উপাচার্য ড. সেলিনা আখতার বলেন, শিশু রাসেলকে হত্যা একটা জগণ্য অপরাধ ছিল। মুক্তিযুদ্ধের চেতনাকে ধংস করার জন্য ১৯৭৫ সালের হত্যাকান্ড ঘটানো হয়েছে। স্বাধীন বাংলাদেশ যেন মাথা উচু করে দাড়াতে না পারে এ হত্যাকান্ড তারই অংশ।

উপ-উপাচার্য ড. কাঞ্চন চাকমা বলেন, উপ-উপাচার্য ড. কাঞ্চন চাকমা বলেন, “আমরা শেখ রাসেলকে হারিয়েছি - সাথে হারিয়েছি বড় সম্ভাবনাকে।”

আলোচনা সভা শেষে রাবিপ্রবি প্রশাসনিক ভবনের সামনে বৃক্ষ রোপণ করেন রাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার এবং উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)