শিরোনাম:
●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৮ আগস্ট ২০২৩
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি সদর হাসপাতালের ডাঃ মেহেরীনের বিরুদ্ধে অসাদাচরণের অভিযোগ
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি সদর হাসপাতালের ডাঃ মেহেরীনের বিরুদ্ধে অসাদাচরণের অভিযোগ
১৭৭ বার পঠিত
মঙ্গলবার ● ৮ আগস্ট ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠি সদর হাসপাতালের ডাঃ মেহেরীনের বিরুদ্ধে অসাদাচরণের অভিযোগ

ছবি : সংবাদ সংক্রান্ত ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠি সদর হাসপাতালের মেডিকেল অফিসার জিন্নাত আরা মেহেরীনের বিরুদ্ধে অসাদাচরণ, স্বেচ্ছাচারিতা, রোগীদের সাথে র্দুব্যবহার ভুল চিকিৎসাসহ ডায়াগনস্টিক বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। উপজেলা স্বাস্থ্যকম্পেøক্সে পোস্টিং থাকলেও প্রভাব খাটিয়ে নিময় বর্হিভূত সদর হাসপাতালে বসেই চিকিৎসা বানিজ্য চালিয়ে যাচ্ছেন তিনি।
বিভিন্ন সূত্রে পাওয়া অভিযোগ এবং অনুসন্ধানে জানাগেছে, ঝালকাঠি জেলার বাসিন্দা হওয়ায় জেলার রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পোস্টিং হয় মেডিকেল অফিসার জিন্নাত আরা মেহেরীনের। কিন্তু যোগদানের শুরু থেকেই তিনি ঝালকাঠি সদর হাসপাতালে দায়িত্ব নেন। অভিযোগ রয়েছে অনিয়মতান্ত্রিকভাবে প্রভাব খাটিয়ে নিময় বহির্ভূত এ সুবিধা নিচ্ছেন। কিন্তু এতেই ক্ষান্ত হননি তিনি। সদর হাসপাতালে বসেই চালিয়ে যাচ্ছেন প্রাইভেট বাণিজ্য। রোগীদেরকে গণহারে বাইরে পরীক্ষায় পাঠিয়ে হাতিয়ে নিচ্ছেন পার্সেন্টিজের রমরমা আয়। বদ মেজাজী এ চিকিৎসকের বিরুদ্ধে রোগীদের সাথে দুর্ব্যবহারের অভিযোগ সবারই মুখে মুখে। রয়েছে ভুল চিকিৎসারও অভিযোগ। জেলা জজ আদালতের কর্মচারী, পুলিশ সদস্য, সাংবাদিকসহ হাসপাতালে আসা সুশীল সমাজের প্রতিনিধিরাও এ চিকিৎসকের আচরণে চরম অসন্তুষ্ট।
আর এসব অভিযোগের ব্যাপারে মেডিকেল অফিসার জিন্নাত আরা মেহেরীন এর নাম্বারে ফোন দিলে তার স্বামী ফোন ধরেন এবং তার সাথে কথা বলার জন্যে বলেন। তিনি বলেন, ‘একজনে ভুল চিকিৎসার কথা বললেই হবে না। কোন বিশেষজ্ঞ চিকিৎসকের বলতে হবে এবং লিখিত তাকতে হবে। ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসক হিসেবে দায়িত্ব পালনের অনুমতি রয়েছে।’
ঝালকাঠি সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার শামীম আহমেদ বলেন, আমি নতুন যোগদান করে কিছু কিছু অভিযোগের কথা শুনেছি। এসব ব্যাপারে খতিয়ে দেখছি। আর রোগীদের অহেতুক টেস্টের ব্যাপারে সব ডাক্তারদেরই সতর্ক করে দেয়া হয়েছে। ডা: জিন্নাত আরা মেহেরীনের ্িবরুদ্ধে অতিরিক্ত জেলা জজ আদারতের রেকর্ড সহকারী মো: খাইরুল ইসলাম কর্তৃক একখানা অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এদিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: মাসুদুর রহমান স্বাক্ষরিত একখানা পত্র ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক বরাবর প্রদান করা হয়েছে। পত্রে ঝালকাঠি সদর হাসপাতালে কর্মরত চিকিৎসক জিন্নাত আরা মেহেরীন এর বিরুদ্ধে অত্র আদালতের রেকর্ড সহকারী মো: খাইরুল ইসলাম কর্তৃক দাখিলী স্বব্যাখ্যাত পেশাগত অবহেলা অসাদচরণ ও ভুল চিকিৎসা সংক্রান্ত লিখিত অভিযোগ তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে এবং আদালতকে অবহিতকরণের অনুরাধ করা হয়। যার স্মারক নং: ৭৪ তারিখ ২০/০৭/২০২৩ইং।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)