শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২৮ ডিসেম্বর ২০২৩
প্রথম পাতা » অপরাধ » মিরসরাইয়ে কৃষি জমির টপ সয়েল কাটার অপরাধে ২ লাখ টাকা জরিমানা
প্রথম পাতা » অপরাধ » মিরসরাইয়ে কৃষি জমির টপ সয়েল কাটার অপরাধে ২ লাখ টাকা জরিমানা
১০৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৮ ডিসেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মিরসরাইয়ে কৃষি জমির টপ সয়েল কাটার অপরাধে ২ লাখ টাকা জরিমানা

--- মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :: চট্টগ্রামের মিরসরাইয়ে কৃষি জমির টপ সয়েল কেটে ইটভাটায় বিক্রির অপরাধে এক মাটি ব্যবসায়ীকে ২ লাখ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ৯টার দিকে উপজেলার মিরসরাই সদর ইউনিয়নের বিসিক শিল্পনগরী এলাকার তালবাড়িয়া গ্রামে অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান।

অভিযানে টপসয়েল কাটার কাজে জড়িত মিরসরাই পৌরসভার তারাকাটিয়া গ্রামের মৃত মো. জাকির হোসেনের ছেলে মো. ইউসুফ উদ্দিনকে (৩২) নগদ ২ লাখ টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও মোবাইল কোর্টের ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, বিসিক শিল্প এলাকার নিকটবর্তী তালবাড়িয়া নামক এলাকায় এক্সকেভেটর দ্বারা কৃষি জমির টপসয়েল কেটে অন্যত্র পরিবহনের অভিযোগে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাত ৯টায় এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে কৃষি জমির টপসয়েল কাটার সত্যতা পাওয়া যায় এবং ঘটনাস্থলে একটি বড় সাইজের হলুদ রঙের এক্সেভেটর পাওয়া যায়। এসময় ইউসুফ উদ্দিন টপসয়েল কাটার কাজে জড়িত বলে স্বীকারোক্তি দেন এবং ভবিষ্যতে এধরণের কাজ আর করবেন না মর্মে অঙ্গিকার ব্যক্ত করে মুচলেকা প্রদান করেন।

অবৈধভাবে এক্সকেভেটর দিয়ে কৃষি জমির টপ সয়েল কেটে ইটভাটায় সরবরাহের দায়ে অভিযুক্ত মো. ইউসুফকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক নগদ ২ লাখ টাকা জরিমানা করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)