শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১৫ ফেব্রুয়ারী ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » বসতঘরের দখল ফিরে পেলেন প্রবাসী দম্পতি : ৩ সহোদর আটক
প্রথম পাতা » সকল বিভাগ » বসতঘরের দখল ফিরে পেলেন প্রবাসী দম্পতি : ৩ সহোদর আটক
৩৫২ বার পঠিত
সোমবার ● ১৫ ফেব্রুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বসতঘরের দখল ফিরে পেলেন প্রবাসী দম্পতি : ৩ সহোদর আটক

ছবি : সংবাদ সংক্রান্তবিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীরগাঁও গ্রামে দীর্ঘদিন ধরে জায়গা-জমি নিয়ে প্রবাসী দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলে আসছে। এনিয়ে আদালতে উভয় পক্ষে মামলা মোকদ্দমা রয়েছে। বিরোধের একপর্যায়ে বাড়ির পাকা বসতঘরটি একক দখলে নেন যুক্তরাজ্য প্রবাসী ভাই ফজর আলী। আর বাড়ি ছাড়া হন সৌদি আরব প্রবাসী অপর ভাই আজর আলীর পরিবার।
শুক্রবার (১২ ফেব্রুয়ারি) স্ত্রী ও দুই ছোট সন্তানকে সাথে নিয়ে সৌদি আরব থেকে দেশে ফিরেন আজর আলী। কিন্ত তার বসতঘরটি অপর পক্ষ কর্তৃক তালাবদ্ধ থাকায় তিনি দেশে ফিরে ঘরে প্রবেশ করতে না পেয়ে শরণাপন্ন হন থানা পুলিশের। এরপর শনিবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় থানা পুলিশকে সাথে নিয়ে আজর আলী তার নিজ বাড়িতে গিয়ে তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করতে চাইলে এতে বাঁধা দেন তার ভাগিনারা (ফজর আলী পক্ষ)। এসময় মামা আজর আলীর সাথে তার ভাগিনা নয়াছ উদ্দিন পক্ষের মারামারি শুরু হয়। এতে আহত হন- মামা আজর আলী, ভাগিনা নয়াছ উদ্দিন, তার স্ত্রী রুজিনা বেগম ও ছোট ভাই আমিন উদ্দিন। গুরুতর আহতদের মধ্যে রুজিনা বেগমকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।
এদিকে, তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল থেকে নয়াছ উদ্দিন (৩৫), তার ভাই নাজিম উদ্দিন (২৫) ও আমিন উদ্দিন (২০)’কে আটক করেছে পুলিশ। আটককৃতরা উপজেলার দশপাইকা গ্রামের মৃত আপ্তাব আলীর পুত্র। এরপর স্ত্রী ও সন্তানদের নিয়ে নিজ বসতঘরে প্রবেশ করেন আজর আলী।
তিন সহোদরকে আটকের সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ থানার এসআই ফজলুল হক বলেন, আজর আলী প্রবাস থেকে স্ত্রী ও ছোট সন্তানদের নিয়ে দেশে ফিরে নিজ বসতঘরে উঠতে না পেরে থানায় অভিযোগ করেন। আমরা তাদের বাড়িতে নিয়ে গেলে পুলিশের উপস্থিতিতেই তাদের মরধর শুরু করে নয়াছ উদ্দিন পক্ষ। এসময় ঘটনাস্থল থেকে ৩জন আটক করা হয়।
উল্লেখ্য, বাড়িতে নির্মিত দালান বসতঘরের দুটি ইউনিটে দুই ভাইয়ের পরিবার এক সময় বসবাস করেন। ২০১৭ সালে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হলে সৌদি আরব প্রবাসী আজর আলীর ১ম স্ত্রী আনোয়ারা বেগম বাবার বাড়ি চলে গেলে তার ঘর দখলে বড় ভাই যুক্তরাজ্য প্রবাসী ফজর আলী। এরপর থেকে ওই ঘর তালাবদ্ধ করে রাখেন তিনি।

বিশ্বনাথে উপজেলা যুবদল নেতা আব্বাস আলী সুমনের পদত্যাগ

বিশ্বনাথ :: সদ্য ঘোষিত (৮ ফেব্রুয়ারী) সিলেটের বিশ্বনাথ উপজেলা যুবদলের ৪১ সদস্যের আহবায়ক কমিটির সিনিয়র সদস্যের পদ থেকে পদত্যাগ করেছেন যুবদল নেতা আব্বাস আলী সুমন। নিজের ব্যক্তিগত ও পারিবারিক কারণে তিনি পদত্যাগের সিদ্ধান্ত গ্রহন করেছেন তিনি। রোববার (১৪ ফেব্রুয়ারী) সকালে স্থানীয় সাংবাদিকদের কাছে প্রেরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে দলের নেতাকর্মীসহ সবাইকে নিজের পদত্যাগের বিষয়টি অবহিত করছেন যুবনেতা আব্বাস আলী সুমন।

বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে টাকা আত্মসাৎ ও প্রতারণা মামলার আসামি আহমদ আলী (৪৮) নামের এক যুক্তরাজ্য প্রবাসী সিলেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাকে কারাগারে প্রেরণের নিদের্শ দেন। তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিঙ্গেরকাছ পশ্চিম গাঁওয়ের মৃত খোয়াজ আলীর ছেলে। আহমদ আলী তার নিকটাত্মীর ১ কোটি ২১লাখ ৫৯হাজার ৫৮১টাকা আত্মসাৎ ও প্রতারণা করায় মামলায় আদালত তাকে কারাগারে প্রেরণ করেছেন। মামলার বাদী একই গ্রামের বাসিন্দা ও বিশ্বনাথ উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি ও দৌলতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ আবারক আলী ।
টাকা আত্মসাৎ ও প্রতারণা মামলার আসামি আহমদ আলীকে কারাগারে প্রেরণের বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবি মোহাম্মদ আতিকুর রহমান বলেন, আসামি উচ্চ আদালতের জামিন শেষে রবিবার সিলেট জুডিশিয়াল ম্যাজেস্ট্রিট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন।
জানাগেছে, ২০১৯ সালের ২৩জুন প্রবাসী আহমদ আলীকে একমাত্র আসামি করে সিলেটের সিনিয়র জ্যুডিসিয়েল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালতে ১কোটি ২১লাখ ৫৯হাজার ৫৮১টাকা আত্মসাৎ ও প্রতারণার অভিযোগ এনে মামলা দায়ের করেন আলহাজ¦ আবারক আলী। বর্তমান মামলা নং (বিশ্বনাথ জিআর ১২১/১৯ইং)
এজাহার সূত্রে জানাগেছে, আত্মীয়তার সম্পর্ক থাকায় সর্বমোট ব্যাংক মারফতে আহমদ আলীকে আবারক আলী ১ কোটি ২১ লাখ ৫৯ হাজার ৫৮১ টাকা ধার দেন। কিন্তু টাকা নেওয়ার পর শেষ পর্যন্ত আহমদ আলী আবারক আলীর সঙ্গে প্রতারণা করেন।

বিশ্বনাথে ৩টি গরু চুরি

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে গরু ঘরের তালা ভেঙ্গে ৩টি গরু চুরি সংগঠিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে উপজেলার সদর ইউপির পূর্ব কারিকোনা গ্রামের আমির আলীর বাড়িতে এ চুরি ঘটনা ঘটে। চুরি হওয়া গরুর মধ্যে দুটি গাভী ও একটি ষাড় গরু রয়েছে। এঘটনায় রবিবার সকালে আমির আলী বাদি হয়ে বিশ্বনাথ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
আমির আলী জানান, দীর্ঘদিন ধরে শখের বসে গরু পালন করে আসছি। শনিবার সন্ধ্যায় প্রতিদিনের ন্যায় ৩টি গরুকে গরু ঘরের ভিতরের রাখা হয়। রবিবার ভোর বেলায় নামাজ পড়তে ঘুম থেকে উঠে দেখতে পাই গরু ঘরের তালা ভাঙ্গা অবস্থায় রয়েছে। এসময় গরু ঘরের ভিতরে প্রবেশ করে দেখতে পাই গরুগুলো নেই। শনিবার রাতের কোনো এক সময় চুরেরদল গরু ঘরের তালা ভেঙে দুটি গাভী ও একটি ষাড়গুলো চুরি করে নিয়ে যায়। চুরি হওয়া গরুগুলোর আনুমানিক বাজার মূল্য আড়াই লক্ষ টাকা হবে বলে তিনি দাবি করেন।
এব্যাপারে বিশ্বনাথ থানা অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, গরু চুরির ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।





সকল বিভাগ এর আরও খবর

পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা
আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি
স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার
সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী
রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার
কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা
মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল
২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ
পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)