শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ●   বিপন্ন সভ্যতায় বিপন্ন নারী
রাঙামাটি, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৮ জুলাই ২০২১
প্রথম পাতা » খাগড়াছড়ি » পানছড়িতে একজনকে গুলি করে হত্যা : সাবেক কর্মীকে গুলি করে হত্যায় ইউপিডিএফ এর নিন্দা
প্রথম পাতা » খাগড়াছড়ি » পানছড়িতে একজনকে গুলি করে হত্যা : সাবেক কর্মীকে গুলি করে হত্যায় ইউপিডিএফ এর নিন্দা
৩৮১ বার পঠিত
রবিবার ● ১৮ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পানছড়িতে একজনকে গুলি করে হত্যা : সাবেক কর্মীকে গুলি করে হত্যায় ইউপিডিএফ এর নিন্দা

ছবি : নিহত খল কুমার ত্রিপুরা ওরফে সাগর, সংগ্রহীত- সিএইচটি নিউজখাগড়াছড়ি :: খাগড়াছড়ি জেলার পানছড়ির দুর্গম মরাটিলা এলাকায় ইউপিডিএফ এর সাবেক কর্মী উপজাতীয় আঞ্চলিক সংগঠনের একজন গুলিবিদ্ধ হয়ে মারা যায়।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আজ ১৮ জুলাই ২০২১ ইং রবিবার সকাল পোনে ৯ টার দিকে উপজেলার দুর্গম মরাটিলা এলাকায় উপজাতীয় আঞ্চলিক সংগঠনের সংঘর্ষে খল কুমার ত্রিপুরা ওরফে সাগর (২৮) গুলিবিদ্ধ হয়ে মারা যায়।
সে একই এলাকার পদ্মীনি পাড়ার অলিন মোহন ত্রিপুরা ছেলে। সে ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের মরাটিলা এলাকার কমান্ডার ছিলো। ঘটনার পরপরই পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে পৌছায় তবে কাউকে আটক করতে পারেনি।
নিহতের ভাই বিবলাল ত্রিপুরা জানায়, সে এক সময় ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের সদস্য ছিলো। সেখান থেকে খল কুমার স্বাভাবিক জীবনে ফিরে এসে জুমচাষ ও কলা ব্যবসা করতো। তার দুটি ছেলে আছে। সুমন জয় ত্রিপুরা পঞ্চম শ্রেণীর ও দুকসম ত্রিপুরা ১০ ম শ্রেণীর ছাত্র।
পানছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. দুলাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ধারনা করা হচ্ছে, উপজাতীয় আঞ্চলিক দল সমূহের আধিপত্য বিস্তার নিয়েই এ ঘটনা ঘটেছে। লাশ সুরত হালের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এবিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে।
পানছড়িতে ইউপিডিএফের সাবেক কর্মীকে গুলি করে হত্যার নিন্দা
সংবাদ বিজ্ঞপ্তি :: ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা আজ ১৮ জুলাই ২০২১, রবিবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে পানছড়ি উপজেলার মরাটিলায় শাসকগোষ্ঠীর একটি বিশেষ মহলের মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক খল কুমার ত্রিপুরা ওরফে সাগর (২৮) নামে ইউপিডিএফের এক সাবেক কর্মীকে গুলি করে হত্যা ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন, আজ রবিবার (১৮ জুলাই) সকালে খল কুমার ত্রিপুরা (সাগর) পানছড়ি বাজারে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। তিনি মরাটিলা দোকানের পাশের রাস্তার ধারে গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন। এমন সময় (সকাল ৯টা) পানছড়ি বাজারের দিক থেকে ১০-১২ জনের একদল অস্ত্রধারী সন্ত্রাসী এসে তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
তিনি নিহতের পরিচয় জানিয়ে বলেন, নিহত খল কুমার ত্রিপুরা মরাটিলা গ্রামের অলি মোহন ত্রিপুরার ছেলে। তিনি এক সময় ইউপিডিএফের সাথে যুক্ত ছিলেন। তবে এক বছর আগে তিনি দলীয় কাজ থেকে ইস্তফা দিয়ে নিজেকে পারিবারিক কাজে নিয়োজিত করে সাধারণ জীবন-যাপন করছিলেন।
বিবৃতিতে ইউপিডিএফ নেতা উদ্বেগ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তিপূর্ণ পরিবেশকে বিনষ্টের জন্য শাসকগোষ্ঠী আবারো মরিয়া হয়ে উঠেছে। তারা তাদের পালিত সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে খুন-খারাবির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে অশান্তি জিইয়ে রাখতে চায়।
তিনি অবিলম্বে খল কুমার ত্রিপুরার হত্যাকারীদের গ্রেফতার এবং সন্ত্রাসীদের মদতদান ও আশ্রয়-প্রশ্রয় বন্ধ করার দাবি জানিয়েছেন।





খাগড়াছড়ি এর আরও খবর

পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী
গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪
সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী
পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা
খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন
গুইমারায় মাটি কাটার দায়ে মদীনা ব্রীকসকে জরিমানা গুইমারায় মাটি কাটার দায়ে মদীনা ব্রীকসকে জরিমানা
মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২
মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২
মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)