শিরোনাম:
●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ৩ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » ঢাকা » বিরোধীদের মোকাবেলায় সরকার আত্মঘাতি পোড়ামাটি রাজনৈতিক কৌশল অবলম্বন করেছে
প্রথম পাতা » ঢাকা » বিরোধীদের মোকাবেলায় সরকার আত্মঘাতি পোড়ামাটি রাজনৈতিক কৌশল অবলম্বন করেছে
৫২৪ বার পঠিত
শুক্রবার ● ৩ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিরোধীদের মোকাবেলায় সরকার আত্মঘাতি পোড়ামাটি রাজনৈতিক কৌশল অবলম্বন করেছে

ছবি : সংবাদ সংক্রান্তছবি : সংবাদ সংক্রান্ত আজ সকালে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ সমাবেশে পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, আগামী জাতীয় নির্বাচন যত এগিয়ে আসছে সরকারের মধ্যে তত অস্থিরতা বাড়তে শুরু করেছে। বিরোধীদের মোকাবেলায় রাজনৈতিক কৌশলের দিক থেকে তারা এক ধরনের আত্মঘাতি পোড়ামাটি নীতি অনুসরণ করছে। রাজনৈতিক দেউলিয়াত্বের কারণে তারা এখন ভুতের মত পিছনে হাটতে শুরু করেছে। করোনা দুর্যোগে সর্বশান্ত জীবিত মানুষদের বাঁচানোর রাজনীতির পরিবর্তে ৪০ বছর পর তারা এখন জিয়াউর রহমানের লাশ খোঁজার রাজনীতি শুরু করেছে। এটা সরকার ও সরকারি দলের দেউলিয়া দশা ও হীনমন্যতার বহিঃপ্রকাশ। তিনি বলেন, ঐতিহ্যবাহী একটি দলকে এত নীচে নামতে হবে কেন ? তারা প্রকারান্তরে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদেরকে অবমাননা করছেন। তিনি বলেন, করোনা দুর্যোগ ও বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে যখন বিরোধীদল ও জনগণকে আস্থায় নিয়ে রাজনৈতিক উদ্যোগ নেয়া জরুরী তখন সরকার খুঁচিয়ে খুঁচিয়ে রাজনীতিতে হিংসা, ঘৃণা আর বিরোধী-বৈরীতা আরও বাড়িয়ে তুলছ্ সরকারের উস্কানীমূলক এসব রাজনৈতিক কৌশল বিদ্যমান সংকট আরো ঘনীভূত করবে; অনাস্থা-অবিশ্বাস কেবল আরও বাড়িয়েই তুলবে।

তিনি বলেন, দুর্যোগজনীত পরিস্থিতি মোকাবেলায় সরকারের ব্যর্থতা, অব্যবস্থা, দুর্নীতি, লুটপাট, বাজারে সিণ্ডিকেটের দৌরাত্ম ও নৈরাজ্য আড়াল করতেই সরকার মানুষের মনযোগ ঘুরিয়ে দিতে তৎপর রয়েছে। নিজেদের উপর অনাস্থা থেকেই তারা শিক্ষা প্রতিষ্ঠান খুলতে দীর্ঘসূত্রিতার আশ্রয় নিচ্ছে; ছাত্রলীগকে আগেই শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থান নিতে নির্দেশনা দিয়েছে।

তিনি বলেন, বেপরোয়া সরকার রাজনীতি ও রাজনীতিকদেরকে সাইড লাইনে বসিয়ে রেখে সমগ্র গণতান্ত্রিক কাঠামো ভেঙ্গে দিয়ে বলপ্রয়োগের রাষ্ট্রীয় ব্যবস্থার উপর নির্ভর করে দেশ চালানোর বিপজ্জনক পথে হাঁটছে। ভোটের মাধ্যমে নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথও তারা বন্ধ করে দিয়েছে। এসব গুরুতর অশনি সংকেত; যা কারও জন্যই শুভ নয়। তিনি এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে অধিকার আর ইনসাফ প্রতিষ্ঠায় গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তির রাজপথের কার্যকরি ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

জাতীয় প্রেসক্লাবের সামনে পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, আবু হাসান টিপু, কেন্দ্রীয় নেতা রাশিদা বেগম, এ্যাপোলো জামালী, সাইফুল ইসলাম, অরবিন্দু বেপারী বিন্দু, সংহতি জানান সংহতি সংস্কৃতি সংসদের সভাপতি ইফতেখার আহমেদ বাবু, সাংবাদিক সফিকুল ইসলাম কাজল প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ দেশের প্রতিটি নাগরিককে গণটিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসা, রেশনিং ব্যবস্থা চালু, এলপিজি সিলিণ্ডার গ্যাসের দাম কমানো, জালিয়াত-মুনাফাখোর বাজার সিণ্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, উত্তরাঞ্চলে বন্যা কবলিত জেলাসমূহেহহ জরুরীভিত্তিতে ত্রাণ তৎপরতা শুযরুর আহ্বান জানান। বক্তারা বলেন, আন্দোলনে সরকারকে পিছু হঠাতে না পারলে ভোটাধিকার, গণতন্ত্র, মর্যাদা কিছুই রক্ষা করা যাবে না।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল তোপখানা রোড, পুরানা পল্টন, বিয়জনগর প্রদক্ষিণ করে সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)