শিরোনাম:
●   ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী নবাব আটক ●   উদ্বোধনের আগেই দেবে গেলো আত্রাই আঞ্চলিক মহাসড়ক ●   ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ ●   বন্যার্তদের মধ্যে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ ●   বিদ্যালয়ের গ্রধান শিক্ষিকা উঁকুন তোলেন শিক্ষার্থীদের দিয়ে ●   গলায় ফাঁস দিয়ে বিশ্বনাথে বৃদ্ধের আত্মহত্যা ●   স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন খাগড়াছড়িতে উৎসবের আমেজ ●   পদ্মা সেতু উদ্বোধনে কুষ্টিয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রা ●   পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের কৃষকের অর্থনীতির ইতিবাচক পরিবর্তন হবে ●   বিয়েতে রাজি না হওয়াতে রেজাউল পুত্র শাহারিয়ার মিথ্যা মামলায় এলাকা ছাড়া ●   বন্যা কবলিতদের সাহায্যার্থে বন্ধুত্বের বন্ধন মীরসরাই-২০০২ব্যাচ ●   পোড়াতে না পারায় পাথর বেঁধে সুরমা নদীতে লাশ ●   এপাড়-ওপাড় বাংলার শিক্ষার্থীদের এক মিলনক্ষেত্র রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ●   নবীন গবেষকদের জন্য দিক-নির্দেশনামূলক ওয়েবিনার ●   পদ্মা সেতুর মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নের স্বপ্ন দেখছে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের কৃষিজীবী ও পর্যটন শিল্পে জড়িতরা ●   মোরেলগঞ্জে কারিগরি কলেজে এইচএসসি ফর্ম ফিলাপের নামে অতিরিক্ত অর্থ আদায় ●   হিল উইমেন্স ফেডারেশন পুনর্গঠিত : নীতি সভাপতি ও রিতা সম্পাদক ●   বহুমুখী সমস্যা ও পৃষ্ঠপোষকতার অভাবে সংকটের মুখে মৃৎ শিল্প ●   কালের স্বাক্ষী গান্ধী আশ্রম হতে পারে পর্যটন কেন্দ্র ●   আত্রাইয়ে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ●   ঝিনাইদহে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ●   বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে দাঁড়ালেন শফিক চৌধুরী : বন্যা পরিস্থিতি নিয়ে আরো একাধিক সংবাদ ●   মিরসরাইয়ে ৪ হাজার ৭ শত ইয়াবা সহ গ্রেফতার-৩ ●   কাউখালীতে সাত দিনের আবাসিক সাঁতার প্রশিক্ষণ শেষ হয়েছে ●   বন্যার পানিতে ডুবে বিশ্বনাথে ৬ জনের মৃত্যু : নিখোঁজ শিশু ●   বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু ●   আক্কেলপুরে বাইক বিস্ফোরণে চালক দগ্ধ ●   কুষ্টিয়া মৎস্য কর্মকর্তাদের বিরুদ্ধে ১৬টি পুকুর খননের অর্থ লোপাটের অভিযোগ ●   ময়মনসিংহকে শিক্ষা নগরী থেকে প্রযুক্তি নগরীতে রূপ দিতে ১৫৩ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক হচ্ছে : পলক ●   গাবতলীতে জেলেদের মাঝে ভ্যান গাড়ী বিতরণ
রাঙামাটি, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১১ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রাঙামাটি হাসপাতালে যাতায়াতে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন জনসাধারন
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রাঙামাটি হাসপাতালে যাতায়াতে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন জনসাধারন
৬৭৭ বার পঠিত
শনিবার ● ১১ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাঙামাটি হাসপাতালে যাতায়াতে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন জনসাধারন

ছবি : সংবাদ সংক্রান্ত-সিএইচটি মিডিয়াছবি : সংবাদ সংক্রান্ত-সিএইচটি মিডিয়ানির্মল বড়ুয়া মিলন :: রাঙামাটি পৌরসভার ৯টি ওয়ার্ডে কম-বেশী প্রায় সংযোগ সড়কের বেহাল দশা।
তারমধ্যে রাঙামাটি-চট্টগ্রাম মুল সড়কের সাথে রাঙামাটি প্রধান ডাকঘর থেকে রাঙামাটি সদর হাসপাতাল সংযোগ সড়কটি দীর্ঘ প্রায় ১০ বছর সংস্কার কাজ হয়নি।
রাঙামাটি সদর হাসপাতাল সড়ক দিয়ে প্রতিদিন হাজার-হাজার মানুষ যানবাহন নিয়ে এবং পায়ে হেটে যাতায়ত করে থাকেন।
রাঙামাটি সরকারি মেডেকেল কলেজ, রাঙামাটি জেলা সদর হাসপাতাল, রাঙামাটি নার্সিং ইনষ্টিটিউট, রাঙামাটি জেলা পরিবার পরিকল্পনা অফিসের প্যানাগার, আরএইচ ষ্টেপ সেবা কেন্দ্র, জেলার বিভিন্ন উপজেলার রোগীবাহি গাড়ি, জেলার প্রত্যন্ত অঞ্চলের মুমুর্ষ রোগী, শত-শত মানুষ পায়ে হেটে, কার, মাইক্রো, মটরসাইকেল, সিএনজি অট্রোরিক্সা নিয়ে করোনা ভাইরাসের টিকা নিতে আসেন এছাড়া কালিন্দীপুর ও হাসাপাতাল এলাকায় বসবাসরত জনসাধারন অসংখ্য ছোট-বড় খানাখন্দ ভরা হাসপাতাল সড়ক দিয়ে যাতায়ত করতে বাধ্য হচ্ছে। বৃষ্টির পানিতে সড়কে সৃষ্টি হয়েছে একাধিক ডোবা’র। এ অবস্থায় যাতায়াতে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন পথচারীরা।
স্থানীয়রা জানান, সঠিক পরিকল্পনা এবং সময় মতো সংস্কার কাজ শুরু হলে, এ ভোগান্তি পোহাতে হতো না আমাদের। বৃষ্টি পানি জমে গিয়ে অবস্থা হয়েছে আরও নাজুক। ছোট-বড় ডোবা আর কাঁদা-মাটিতে একাকার পথ। সংস্কার শুরু হওয়ার কোন লক্ষণ নাই।
স্থানীয়রা আরো জানান, রাঙামাটি জেলা সদর হাসপাতাল সড়কের জায়গাটি গণপূর্ত বিভাগের তারাই এ গুরুত্বপূর্ণ সড়কটি দেখভাল করে থাকেন।
এবিষয়ে রাঙামাটি জেলা গণর্পূত বিভাগের নির্বাহী প্রকৌশলী অনিন্দ্য কৌশল এর সাথে যোগাযোগ করা হলে তিনি গণর্পূত বিভাগের নথি দেখে রাঙামাটি জেলা সদর হাসপাতাল সড়কের জায়গাটি গণপূর্ত বিভাগের নামে হুকুম দখল করা (ক্রয় করা) কিন্তু এ সড়কটি দেখভাল করার দায়িত্ব গণর্পূত বিভাগের নয় বলে সাফ জানিয়ে দেন।
তিনি আরো বলেন, রাঙামাটি সরকারি মেডিকেল কলেজ, রাঙামাটি জেলা সদর হাসপাতাল, রাঙামাটি নার্সিং ইনষ্টিটিউট এবং তাদের কোয়ার্টারের কমপাউন্ডের ভিতরের অংশের সড়কের দেখভাল করার দায়িত্ব গণর্পূত বিভাগের। যা রাঙামাটি জেলা সদর হাসপাতালের গেইট থেকে মর্গ পর্যন্ত।
সরোজমিনে গিয়ে দেখা গেছে, রাঙামাটি জেলা সদর হাসপাতালের কমপাউন্ডের ভিতরের অংশের সড়কেও বেহাল দশা।
অসংখ্য খানাখন্দ ভরা রাঙামাটি জেলা হাসপাতাল সড়কের বিষয়ে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, রাঙামাটি প্রধান ডাকঘর থেকে রাঙামাটি জেলা সদর হাসপাতাল পর্যন্ত সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সড়ক, আমরা রাঙামাটি জেলা পরিষদের মাধ্যমে মূল সড়কের অংশে কার্পেটিং এর পরিবর্তে পাথর দিয়ে আরসিসি ঢালাই করে দেয়ার সিদ্ধান্ত চুড়ান্ত করেছি।
মেয়র বলেন, আমি নিজে প্রকৌশলী নিয়ে সড়কটি মাপ দিয়েছি, বৃষ্টির কারণে সড়কের কাজ শুরু করা যাচ্ছে না, আমরা দীর্ঘ মেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছি।
রাঙামাটি জেলা সদর হাসপাতাল সড়কটি কার্পেটিং বাদ দিয়ে সম্পর্ণ পাথর দিয়ে আরসিসি ঢালাই করে দেয়া হলে এত ব্যস্ত সড়কের যানবাহন এবং পথচারীরা কোন পথে যাতায়ত করবেন জানতে চাইলে, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, রাঙামাটি ষ্টেডিয়ামের পাশ্ব দিয়ে হাসপাতালের সংযোগ সড়কটি যানবাহন এবং পথচারীদের চলাচলের উপযোগি করে গড়া হবে।
যতদিন এ সড়কের সংস্কার কাজ শুরু না হবে আপাতত কংক্রিট দিয়ে তার ওপর রোলার চালিয়ে চাপা দিয়ে সড়কের ছোট-বড় খানাখন্দ ভরাট করে দেয়া হবে বলে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী জানান।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

চট্টগ্রাম বিভাগ এর আরও খবর

ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ
স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন খাগড়াছড়িতে উৎসবের আমেজ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন খাগড়াছড়িতে উৎসবের আমেজ
বিয়েতে রাজি না হওয়াতে রেজাউল পুত্র শাহারিয়ার মিথ্যা মামলায় এলাকা ছাড়া বিয়েতে রাজি না হওয়াতে রেজাউল পুত্র শাহারিয়ার মিথ্যা মামলায় এলাকা ছাড়া
বন্যা কবলিতদের সাহায্যার্থে বন্ধুত্বের বন্ধন মীরসরাই-২০০২ব্যাচ বন্যা কবলিতদের সাহায্যার্থে বন্ধুত্বের বন্ধন মীরসরাই-২০০২ব্যাচ
নবীন গবেষকদের জন্য দিক-নির্দেশনামূলক ওয়েবিনার নবীন গবেষকদের জন্য দিক-নির্দেশনামূলক ওয়েবিনার
হিল উইমেন্স ফেডারেশন পুনর্গঠিত : নীতি সভাপতি ও রিতা সম্পাদক হিল উইমেন্স ফেডারেশন পুনর্গঠিত : নীতি সভাপতি ও রিতা সম্পাদক
মিরসরাইয়ে ৪ হাজার ৭ শত ইয়াবা সহ গ্রেফতার-৩ মিরসরাইয়ে ৪ হাজার ৭ শত ইয়াবা সহ গ্রেফতার-৩
কাউখালীতে সাত দিনের আবাসিক সাঁতার প্রশিক্ষণ শেষ হয়েছে কাউখালীতে সাত দিনের আবাসিক সাঁতার প্রশিক্ষণ শেষ হয়েছে
বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু
পানছড়িতে কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার পানছড়িতে কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)