শিরোনাম:
●   একই পরিবারে সরকারী তিনটি ঘর নিয়ে হৈ চৈ ●   আধুনিক বাংলাদেশ গড়ার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ●   ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেসের লোগো উন্মোচন ●   সিলেটে এডভোকেট জামানের উপর হামলা ●   চুয়েটে চারটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন ●   জমি বেদখলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   জমি বেদখলের প্রতিবাদে দীঘিনালায় ইউপিডিএফের বিক্ষোভ ●   আগামীকাল বিশ্ব হার্ট দিবস ●   আত্রাইয়ে বিশ্ব পর্যটন দিবস পালন ●   গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের তদন্ত শুরু ●   দেখা মিলেছে চার পা বিশিষ্ট মোরগ ●   নিয়োগ বাণিজ্যে কোটি টাকা আত্মসাতের অভিযোগ ●   জামাই শশুড়কে হত্যা করে অন্যকে ফাঁসানোর চেষ্টা ●   ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমান আদলতে জরিমানা ●   ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনী লড়াই জমে উঠেছে ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে গৃহকর্ত্রীর মৃত্যু ●   খাগড়াছড়িতে পানিতে ডুবে ২শিশুর মৃত্যু ●   বিএনপি’র পক্ষ থেকে বিশ্বনাথ পৌর নির্বাচন বর্জনের আহ্বান ●   ওমানে নারী ক্রিকেট দলের অধিনায়ক রাউজানের হেয়াম ●   রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা ●   ঝিনাইদহে এক প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু ●   মৃৎশিল্পীর রঙ তুলির আঁচড়ে মূর্ত হয়ে উঠছে দেবী দুর্গার রুপ ●   রাউজানে কেউচিয়া খাল ভরাট : চাষাবাদে দুর্ভোগ ●   নবীগঞ্জে ৯৪টি মন্ডপে শারদীয় দূর্গাপুজার প্রস্তুতি ●   বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষা দিলেন মাসুদা ●   ৭১ টিভি’র নানিয়ারচরের সংবাদ সংগ্রাহক পদ থেকে মেরাজকে অব্যাহতি ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে মাটিরাঙ্গায় ইউপিডিএফের বিক্ষোভ ●   প্রধানমন্ত্রী পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে ব্যাপক উন্নয়ন বরাদ্দ দিয়েছে : পার্বত্য মন্ত্রী
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৪ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » পরিবহন ধর্মঘটে বিপাকে বিশ্বনাথের সাধারণ মানুষ
প্রথম পাতা » প্রধান সংবাদ » পরিবহন ধর্মঘটে বিপাকে বিশ্বনাথের সাধারণ মানুষ
৩৮ বার পঠিত
বুধবার ● ১৪ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পরিবহন ধর্মঘটে বিপাকে বিশ্বনাথের সাধারণ মানুষ

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: পাঁচ দফা দাবিতে সিলেটে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতির প্রথম দিনেই চরম বিপাকে পড়েছেন জেলার বিশ্বনাথ উপজেলার যাত্রী সাধারণ। মঙ্গলবার সকাল থেকেই উপজেলার প্রবেশ মুখে, বিশ্বনাথ বাইপাস পয়েন্টে অবস্থান নিয়ে পিকেটিং শুরু করেন শ্রমিক সংগঠনের নেতারা।

এসময় তারা সব ধরনের যানবাহন আটকে দেন। এতে চরম ভোগান্তিতে পড়েন শিক্ষার্থী, চাকরিজীবী ও সাধারণ যাত্রীরা।

পরে উপায় না দেখে পায়ে হেটে গন্তব্যে ছুটতে দেখা যায় অনেককে।

সরেজমিন দেখা যায়, বিশ্বনাথ বাইপাস পয়েন্টে পিকেটাররা ভ্যানগাড়ি দিয়ে ব্যারিকেট সৃষ্টি করেন। তারা দূর পাল্লার বাস, সিএনজি, মাইক্রোবাস, পণ্যবাহী ট্রাক, ওষুধের গাড়িসহ সব ধরনের যানবাহনের গতিরোধ করে আটকে রাখেন।

এসময় কয়েক দফা যাত্রী ও চালকদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন পরিবহন শ্রমিক নেতারা।

পরে শিক্ষার্থী, চাকরিজীবী ও সাধারণ যাত্রীরা পায়ে হেঁটে নিজ নিজ গন্তব্যে ছুটে যান।
জানা গেছে, আগামীকাল বুধবার থেকে পুরো সিলেট বিভাগে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করবেন পরিবহন শ্রমিক সংগঠনের নেতারা।

পাঁচ দফা দাবি হলো-সিলেট মহানগর পুলিশের কমিশনার ও উপকমিশনারকে (ট্রাফিক) অপসারণ এবং ট্রাফিক পুলিশের হয়রানি বন্ধ, রেকার-বাণিজ্য ও মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা, সিলেটে শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব খাটানো শ্রম আদালতের প্রতিনিধি নাজমুল আলম ওরফে রোমেনকে প্রত্যাহার করা, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচোরা সড়ক দ্রুত সংস্কার, নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রি করা গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া।

বিশ্বনাথে বেড়েছে যাত্রী বেশে ছিনতাই

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে হঠাৎ করেই বেড়েছে যাত্রী বেশে ছিনতাইয়ের ঘটনা। একটি সংঘবদ্ধ মলমপার্টি চক্র সিএনজি ব্যবহার করে ঘটিয়ে চলেছে এইসব ছিনতাইকাণ্ড। ইতোমধ্যে এদের খপ্পড়ে পড়ে সর্বস্ব হারিয়েছেন উপজেলার একাধিক ব্যক্তি। প্রতিদিন বিকেল থেকে সন্ধ্যার মধ্যেই ঘটছে এসব ছিনতাইয়ের ঘটনা।

অনুসন্ধানে জানা যায়, বিশ্বনাথ, কালিগঞ্জ, রশিদপুর ও বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস সড়কে আছরের পর থেকে মাগরিব পর্যন্ত একদল সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র সিএনজি নিয়ে ওঁৎ পেতে থাকে। তারা তাদের টার্গেট মতো বিত্তবান যাত্রীদের সিএনজিতে ওঠায়। কিছুদূর যাবার পর সুযোগ বুঝে যাত্রীকে অস্ত্র ঠেকিয়ে নগদ অর্থ, মোবাইল ফোন ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয় তারা। পরে ভুক্তভোগী যাত্রীকে প্রাণনাশের হুমকি দিয়ে নির্জন কোনো জায়গায় সুযোগ বুঝে ফেলে দিয়ে পালিয়ে যায় ছিনতাইকারী চক্র।

এ রকম ছিনতাইয়ের শিকার পৌরশহরের মজলিশ ভোগশাইল গ্রামের ব্যাংক কর্মকর্তা মফিজুর রহমান বাবুল অভিযোগ করে বলেন, গেল ১০ সেপ্টেম্বর বিকেল ৫টায় বাড়ি থেকে সিলেট যাবার উদ্দেশ্যে বের হন তিনি। বাড়ির সামনেই তালেরতল নামক স্থান থেকেই কালিগঞ্জের দিক থেকে আসা সিএনজিতে উঠেন। পরে কিছু পথ এগিয়ে ফের গাড়ি উল্টো দিকে ঘুরিয়ে নেয় ছিনতাইকারীরা। এক পর্যায়ে কৌশলে তার মোবাইল ছিনিয়ে নিয়ে জোরপূর্বক পথিমথ্যেই তাকে নামিয়ে দেয় তারা।

এর বেশ কিছুদিন পূর্বে একই সময়ে একই জায়গায় ছিনতাইকারীদের কবলে পড়েন লেচু মিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষক মোফাজ্জল হোসাইন। ঘটনার সময় ছিনতাইকারীদের একজন নেমে তাকে পেছনের সিটে মধ্যখানে বসায়। কিছুদূর এগিয়ে আল-এমদাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এসে দুইপাশ থেকে দুইজন ছিনতাইকারী ধারালো অস্ত্রের দিয়ে জিম্মি করে তার মোবাইল ফোন, মানিব্যাগ ছিনিয়ে নেয়। পরে আবদুল হাসিমের মোড়ে প্রাণনাশের হুমকি দিয়ে তাকে ছেড়ে যায়।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ভুক্তভোগী জানান, নিজের স্থানীয় এলাকায়ও নিরাপদ নই আমরা।

ঘর থেকে বের হলেই ছিনতাইকারীদের হাতে সব কিছু তুলে দিতে হচ্ছে। এটি আমাদের জন্যে লজ্জাকরও বটে।

বিশ্বনাথ পুরানবাজার সিএনজি স্ট্যান্ডের সভাপতি ফিরোজ খান বলেন, কিছুদিন পূর্বে আমাদের একজন চালকও ছিনতাইয়ের শিকার হয়েছেন। সম্প্রতি এ বিষয়গুলো আমার জানা নেই। এ বিষয়ে চালকদের সর্তক করার পাশাপাশি আমরা যথাসাধ্য ব্যবস্থা নেব।

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান বলেন, বিষয়টি থানায় কেউ অবগত করেনি। আমরা গুরুত্ব সহকারে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

বিশ্বনাথে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে সালেহ আহমদ (২৫) নামে সদ্য অনার্স উত্তীর্ণ এক যুবকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের সাতপাড়া গ্রামের মধ্যপ্রাচ্য প্রবাসী এরশাদ আলীর জ্যেষ্ঠ ছেলে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে সালেহ আহমদের নিজ শয়নকক্ষের সিলিংয়ের হুক থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, সিলেট এমসি কলেজ থেকে পরিসংখ্যান বিভাগে সদ্য অনার্স উত্তীর্ণ সালেহ আহমদ গতকাল সোমবার রাত ১১টার পরে পরিবারের সদস্যদের সাথে খাবার খেয়ে নিজ কক্ষে ঘুমুতে যান। আজ মঙ্গলবার সকাল সকাল ৮টার দিকে অনেক ডাকাডাকি করেও ওই কক্ষের ভেতর থেকে তার কোনো সাড়া পাচ্ছিলেন না মা ছানারা বেগম।

পরে বাহির থেকে চাবি দিয়ে দরজার লক খুলে তিনি দেখতে পান ছাদের সিলিংয়ে ঝুলে আছেন সালেহ। খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে। পরিবারের সদস্যদের ধারণা, সোমবার রাত ১১টার পর থেকে মঙ্গলবার সকাল ৮টার পূর্বে কোনো এক সময় সিলিংয়ের হুকে গামছা বেঁধে গলায় ফাঁস নিয়েছেন সালেহ আহমদ। তবে কি কারণে আত্মহননের পথ বেচে নিলেন তিনি? তার সঠিক কারণ জানাতে পারেননি কেউ।

অপর একটি সূত্র জানায়, প্রেমঘটিত কারণেই আত্মহনন করেছেন তিনি।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, ‘মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে অপমৃত্যু মামলা দিয়েছেন। ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।’

সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরতে হবে : শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকারের বাস্তবায়নকৃত উন্নয়নমূলক কর্মকান্ডগুলো জনসম্মুখে তুলে ধরতে হবে। আসন্ন নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে এর কোন বিকল্প নেই। আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে প্রত্যেক ভোটারের ঘরে ঘরে গিয়ে নৌকা প্রতিকে ভোট চাইতে হবে। সারা দেশে নৌকার বিজয় সুনিশ্চিত হলে আবারও প্রধানমন্ত্রী হবেন জাতির জনকের কন্যা শেখ হাসিনা। আর শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে দেশ ও জাতি উন্নয়নের দিকে আরোও এগিয়ে যাবে।

তিনি মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলার দশঘর ইউনিয়নের ৭নং ও ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। উদ্বোধক হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন কিয়াছত মিয়া ও স্বাগত বক্তব্য রাখেন ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাল মিয়া।

দশঘর ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুলের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সমছু মিয়া, মোহাম্মদ আসাদুজ্জামান, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, কার্যনির্বাহী সদস্য মানিক মিয়া, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি তজম্মুল আলী, তৈমুছ আলী, সাধারণ সম্পাদক ইলিয়াস মিয়া, সাংগঠনিক সম্পাদক ছিদ্দিকুর রহমান, উপজেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, চান্দভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সাবেক শিক্ষক সোলেমান আলী, ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এখলাছুর রহমান।

ত্রি-বার্ষিক সম্মেলনে আব্দুর রহমানকে সভাপতি, সুন্দর আলীকে সহ সভাপতি ও জুনুর মিয়াকে সাধারণ সম্পাদক করে ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের এবং শামছুল ইসলাম সমুজকে সভাপতি ও লাল মিয়াকে সাধারণ সম্পাদক করেন ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য নাজমুল ইসলাম চৌধুরী অপু, পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রাজু আহমদ খান, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামছুল ইসলাম সমুজ, আওয়ামী লীগ নেতা মজম্মিল আলী, শহর আলী, নূরুল ইসলাম, দশঘর ইউনিয়ন মহিলা লীগের সভাপতি ছাবিনা খাতুন, সাধারণ সম্পাদক হাসিনা বেগম, কার্যনির্বাহী সদস্য আলবেনা বেগম, শিরিয়া বেগম, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, দশঘর ইউনিয়ন কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক সুপু মিয়া, জেলা যুবলীগ নেতা শেখ কবিরুল ইসলাম কবির, প্রবাসী হারুন মিয়া, নেপুর মিয়া, যুবলীগ নেতা টিটু মিয়া, আব্দাল মিয়া, রুবেল মিয়া, আব্দুল হামিদ, উপজেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক দুলাল মিয়া, ছাত্রলীগ নেতা সুহা আল-হাসান, জহির আহমদ প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)