শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৮ জানুয়ারী ২০১৭
প্রথম পাতা » অপরাধ » বরগুনায় বিভিন্ন স্থানে ভুয়া ডাক্তারদের রমরমা ব্যবসা
প্রথম পাতা » অপরাধ » বরগুনায় বিভিন্ন স্থানে ভুয়া ডাক্তারদের রমরমা ব্যবসা
৩৪১ বার পঠিত
বুধবার ● ১৮ জানুয়ারী ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বরগুনায় বিভিন্ন স্থানে ভুয়া ডাক্তারদের রমরমা ব্যবসা

---বরগুনা প্রতিনিধি ::(৫মাঘ ১৪২৩ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৯.০০মি.) বরগুনা জেলায় বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের ডৌয়াতলা বাজারে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার প্যাথলজির অনিয়ম সহ ভুয়া ডাক্তারের চেম্বার চালু করে রমরমা অবৈধ ব্যবসা করার অভিযোগ উঠেছে।

স্থানীয় সুত্রে জানা যায় এ সমস্ত ডায়াগনস্টিক সেন্টারে অদক্ষ টেকনোলজিষ্ঠ দিয়ে পরীক্ষা নিরীক্ষা করার অভিযোগ রয়েছে। এর ফলে রমরমা বানিজ্য করে যাচ্ছেে এক শ্রেণীর মালিক পক্ষ। নাম প্রকাশে অনিচ্ছুক একাদিক চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা বলেন ডৌয়াতলা বাজারে যে সমস্ত ডায়াগনস্টিক সেন্টার অবৈধ ব্যবসা করে যাচ্ছে সেগুলি রোগীদেরকে অহেতুক হয়রানী করে আসছে। মালিকরা ডায়াগনস্টিক সেন্টারের বিভিন্ন ফেস্টুন ব্যানার ও ভুয়া ডাক্তারের নাম লিখে লিপলেট সহ মাইকের মাধ্যমে প্রচার করে। এর মধ্যে গুরুপ্ত পুর্ন যে গুলো প্রশাসনের আড়াল হয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে, ডৌয়াতলা পিপলস ডায়াগনস্টিক সেন্টার, শতাদ্বী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, সততা ডায়াগনস্টিক সেন্টার, সরেজমিনে গিয়ে দেখা গেছে এই ক্লিনিক ল্যাব গুলিতে তদোপরি অহরহ ডিগ্রীধারী ভূয়া সনদ ব্যবহার করে রোগীর অপারেশনসহ গুরুত্বপূর্ন রোগের চিকিৎসা করছেন ভূয়া ডাক্তার আবুল খায়ের। সরকারি নীতিমালায় এমবিবিএস ডাক্তার ছাড়া নামের প্রথমে ডাক্তার ব্যবহার করার বিধান না থাকলেও আবুল খায়ের নামের এই হাতুরে চিকিৎসক আইনকে তোয়াক্কা না করে নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে সাইনবোর্ড ও চিকিৎসা প্যাডে ডাক্তার লিখে রোগীর চিকিৎসা করছেন।

অক্ষরজ্ঞান ও হাতুরে ডাক্তার অনিয়মতাণ্ডিক ভাবে ক্লিনিক ডায়াগনস্টিক প্যাথলজিতে বসে চিকিৎসা করছেন। সর্বনাশ করছে সাধারন গ্রামের মানুষদের।
এমনকি গুরুত্বপূর্ন অপোরেশন পর্যন্ত করছেন এই ব্যক্তি। তার অপচিকিৎসায় পঙ্গু হয়েছে অনেকে। সনদবিহীন এসব ব্যক্তিরা কি করে সাধারন মানুষকে হয়রানি করছে প্রশ্ন ভুক্তভোগীদের।

তাছাড়া এক শ্রেনীর ডাক্তারদের চিকিৎসা পত্রে অহরহ ইউএসএ, কানাডা, ইউকে, জাপান ও র্জামানী, মেইডইন লেখাসহ একে বারে নিন্মমানের ঔষধ খাওয়ার জন্য রোগীদের উৎসাহিত করে থাকে। এ ঔষধ গুলো সব ফার্মেসীতে পাওয়া যায় না। শুধু ডায়াগনস্টিক সেন্টারে ফার্মেসী বসিয়ে এ ধরনের নিন্মমানের ঔষধ গুলো ফার্মেসীতে বিক্রি করার অভিযোগ রয়েছে।

সরেজমিনে দেখা গেছে বামনা ডৌয়াতলা বাজারে ভুয়া ডাক্তারের আনা গোনা বেশি ফলে ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার প্যাথলজি ও প্রাইভেট হাসপাতালের প্রকোপ এত ব্যাপক ভাবে বৃদ্বি পেয়েছে।

এই প্রতিষ্ঠান গুলোতে সাইন বোর্ড ও দেশের খ্যাতনামা ডাক্তারের ছবিসহ সাইন বোর্ড টানিয়ে রাখে। কিন্তু এ সমস্ত প্রতিষ্ঠান গুলোতে যে ডাক্তার আনা হয় তাদের কোন রেজিষ্ট্রেশন নম্বরসহ কোন কাগজ পত্র নাই । তবে ক্লিনিক ডায়াগনস্টিক গুলো প্রশাসনের নজরে পরার পরেও কোন তৎপরতা নেই প্রশাসনের এমনটাই অভিযোগ স্থানীয়দের ।

এলাকার সাধারন মানুষের দাবী বরগুনা জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জন এর দৃষ্টি আকার্ষন করছেন সাধারন জনগন। এসব ভুয়া ডাক্তারদের অপকর্ম দিনকে দিন আরও বেরে যাওয়া সহ তাদের অপচিকিৎসার ফলে ভিষন ক্ষতির মুখে পড়বে সাধারন মানুষ। এব্যাপারে বরগুনা জেলা সিভিল সার্জন সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন এমবিবিএস কোর্স না করে কেহ ডাক্তার লিখতে পারবেনা। সনদপত্র বিহীন ডাক্তার কোন প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে থাকলে তাদের বিরুদ্ধে প্রশাসন আইনানুগ ব্যবস্থা
নিতে পারে। তাছাড়া সাধারন মানুষকে ধোকা দেয়ার জন্য এক শ্রেনীর প্রতারক আনাচে কানাচে সাইনবোর্ড টানিয়ে স্বাস্থ্য সেবার নামে সাধারন মানুষের সাথে প্রতারনা করছে। এসব ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)