শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ
রাঙামাটি, সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৫ ফেব্রুয়ারী ২০১৭
প্রথম পাতা » অপরাধ » বরগুনায় ভুয়া মামলা দিয়ে জেলে প্রেরন
প্রথম পাতা » অপরাধ » বরগুনায় ভুয়া মামলা দিয়ে জেলে প্রেরন
৪০৭ বার পঠিত
বুধবার ● ১৫ ফেব্রুয়ারী ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বরগুনায় ভুয়া মামলা দিয়ে জেলে প্রেরন

---বরগুনা প্রতিনিধি ::  (৩ ফাল্গুন ১৪২৩ বাঙালা : বাংলাদেশ সময় রাত ৮.২২মি.) দরিদ্র প্রতিবেশীর সাত একর জমির উপর দখলদারের নজর। অতঃপর ভুয়া চাঁদাবাজির মামলা দিয়ে জমির প্রকৃত মালিকসহ চারজনকে কারাগারে প্রেরণ।
এরপর সালেহার সাত একর জমি দখলে নিয়েছে প্রতিবেশী আতাহার মোল্লার বাহিনী।
লুটতরাজ ও ভাঙচুর চালিয়ে লণ্ডভণ্ড করেছে সালেহা ও গনিমিয়ার বসতি। বাড়ির উপরেই চালিয়েছে ট্রাকটরের লাঙলের ফলা। রাতের আঁধারেই চষে ফেলেছে বসতভিটা।
এমন রাহজানির ঘটনাটি ঘটেছে বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের পশ্চিম রায়েরতবক গ্রামে। সাত একর জমির দখল নিয়ে বিরোধ চলছিল গনিমিয়া ও সালেহার সাথে আতাহার মোল্লার পরিবারের। ২০০৮ সাল থেকে যা নিয়ে মামলাও শুরু হয়। অতঃপর ২০১৫ সালে হাই কোর্ট জমির প্রকৃত মালিক হিসেবে দুই ভাইবোন গনিমিয়া ও সালেহার পক্ষেই রায় প্রদান করেন। সেই থেকেই জমিতে বসতি স্থাপন করে চাষাবাদ করে আসছিল বিজিতরা।
তবে উচ্চ আদালতের রায় পক্ষে না গেলেও, ষড়যন্ত্র থেমে থাকেনি আতাহার মোল্লা বাহিনীর। হেনস্ত করতে দায়ের করতে থাকে একের পর এক মামলা। সর্বশেষ চলতি বছরের জানুয়ারী মাসে, সহযোগী এড্যভোকেট আঞ্জুমানারার সহায়তায় ছিনতাই, চাঁদাবাজি ও ধর্মের অবমামনার অভিযোগে পৃথক তিনটি মামলা দায়ের করে। যাতে আদালতে হাজিরা দিতে গেলে ৩১ জানুয়ারী গনিমিয়া, সালেহা, নিজাম ও ফিজিরকে কারাগারে প্রেরণ করেন আদালত।
বাড়ির সক্ষম লোকজনের অনুপস্থিতির এই সুযোগের পুরোপুরি ফায়দা তোলে আতাহার মোল্লা। মঙ্গলবার রাতেই হানা দেয় সালেহাদের বসতিতে। নির্বিচারে চালিয়ে যায় লুটতরাজ। ভাঙচুর করে বসতবাড়ি। মারধোর করে নারি-শিশু সহ উপস্থিত সবাইকে। কলের লাঙল দিয়ে চষে ফেলে ভিটেমাটি।
প্রত্যক্ষদর্শীদের মতে গত ৩১ জানুয়ারী, মঙ্গলবার রাতে আতাহার মোল্লা, হারুন মুন্সী, শাহজাহান ফকির, সুলতান গাজী ও হাবিব মোল্লাসহ দশ বারো জনের একটি বাহিনী এই ধ্বংসযজ্ঞ ও লুটতরাজ চালায়।
ঘটনাস্থলে উপস্থিত থেকে তাদের নির্দেশনা দেন এড্যভোকেট আঞ্জুমানারা। একজন আইনজীবী হয়েও উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করার পাশাপাশি লুটতরাজে নেতৃত্ব দেয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন এলাকাবাসী।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)