শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৪ ডিসেম্বর ২০১৭
প্রথম পাতা » জনদুর্ভোগ » আত্রাইয়ে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো পারাপার
প্রথম পাতা » জনদুর্ভোগ » আত্রাইয়ে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো পারাপার
৭৭১ বার পঠিত
সোমবার ● ৪ ডিসেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আত্রাইয়ে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো পারাপার

---আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: (২০ অগ্রহায়ন ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় বিকাল ৩.৩৭মি.) নওগাঁর আত্রাইয়ে পাঁচ গ্রামের মানুষের ভরসা এখন একটি বাঁশের সাঁকো। উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নের চকশিমলা-ফতেপুর রাস্তাটি এবারের স্মরণ কালের ভয়াবহ বন্যায় বিধ্বস্ত হওয়ায় এ সাঁকোই এখন হয়েছে ওই এলাকার হাজার হাজার জনসাধারণের এক মাত্র ভরসা।
জানা যায়, উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নের চকশিমলা, সন্যাসবাড়ি, বড়শিমলাসহ পাঁচটি গ্রামের হাজার-হাজার জনসাধারণের চলাচলের জন্য মান্দার ফতেপুর বাজার পর্যন্ত একটি রাস্তা তৈরি করা হয়। এ রাস্তাটি ইট দ্বারা এইচবিবিও করা হয়। কিন্তু এবারের ভয়াবহ বন্যায় রাস্তাটি ভেঙ্গে যায় সেই সাথে চকশিমলা গ্রামের ব্রিজ সংলগ্ন রাস্তাও সম্পর্ণ ভেঙ্গে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে ওই এলাকার পাঁচ গ্রামের হাজার হাজার জনগণের যোগাযোগের ক্ষেত্রে চরম দুর্ভোগের সৃষ্টি হয়। সাঁকোর পশ্চিমাঞ্চলের লোকজনের বান্দাইখাড়া হয়ে আত্রাই উপজেলা সদরের সাথে যোগাযোগের জন্য এ রাস্তা ব্যবহার করতে হয়। সম্প্রতি বন্যায় রাস্তাটি সম্পর্ণ বিধ্বস্ত হওয়ায় দুই পারের মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ জন্য এলাকার লোকজন স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এ বাঁশের সাঁকো নির্মাণ করেন।
এ ব্যাপারে চকশিমলা গ্রামের মো. রফিকুল ইসলাম বলেন, আমরা যুগ যুগ থেকে যোগাযোগের ক্ষেত্রে দুর্ভোগের শিকার হচ্ছি। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর আমাদের এ রাস্তাটি ইট দ্বারা এইচবিবি করে দুর্ভোগ কিছুটা লাঘব হয়েছিলো। আপাতত চলাচলের জন্য আমরা এখানে বাঁশের সাঁকো তৈরি করেছি। কোন মতে এর উপর দিয়েই চলাচল করতে হচ্ছে।
এ বিষয়ে হাটকালুপাড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুস শুকুর সরদার বলেন, আমার ইউনিয়নের বন্যায় বিধ্বস্ত সব রাস্তা এলজিইডির তালিকাভুক্ত করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা প্রকৌশলী সরেজমিনে পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. মোবারক হোসেন বলেন, বন্যায় বিধ্বস্ত ও ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো মেরামতের জন্য তালিকা প্রস্তুত করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠানো হয়েছে। প্রয়োজনীয় বরাব্দ পেলে রাস্তাগুলো সংস্কার করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)