শিরোনাম:
●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
রাঙামাটি, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১ নভেম্বর ২০১৮
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » দেশের বিভিন্ন স্থানে জাতীয় যুব দিবস পা‌লিত
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » দেশের বিভিন্ন স্থানে জাতীয় যুব দিবস পা‌লিত
৬৪৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ১ নভেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের বিভিন্ন স্থানে জাতীয় যুব দিবস পা‌লিত

---বান্দরবান প্রতিনিধি :: (১৭ কার্তিক ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.০৫মি) বান্দরবানের থানচিতে জাতীয় যুব দিবস উপলক্ষ‌ে উপ‌জেলা প্রশাস‌নের উ‌দ্দ্যো‌গে র‌্যালি ও আলোচনা সভা অনিু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।
থান‌চি উপ‌জেলা ক‌ম‌প্লেক্স হলরু‌মে আজ ১ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে জাতীয় যুব দিবস ২০১৮ উপ‌লক্ষ‌ে এক আলাচনা সভা অনু‌ষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে অনুষ্টিত যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপ‌স্থিত ছি‌লেন থান‌চি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার নুপ্রু চিং মারমা, বিশেষ অতিথি হিসাবে উপ‌স্থিত ছি‌লেন থান‌চি উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মারমা, উপজেলা কৃষি অফিসার সুদর্ষন সিকদার, উপজেলা সাস্থ কমপ্লেক্সের ডাক্তার জি আর জিহাদুল ইসলাম।
এসময় আ‌রো উপ‌স্থিত ছি‌লেন উপজেলা যুব উন্নয়ন ক্রেডিট অফিসার সেলিম রেজা সহ ভিবিন্ন পাড়া গ্রাম থেকে আগত পাহা‌ড়ি যুবক ও যুবতিরা ।
অনুষ্টানে যুবক যুবতীদের স্বাবলম্বি করার আলোকে ৮ লক্ষ টাকার অনুদা‌নের চেক বিতরণ করা হয়।
এসময় উপজেলা চেয়ারম্যান ক্যাহ্লাচিং মারমা টাকা গ্রহনকারীদের ব‌লেন, সরকা‌রের দেওয়া অনুদা‌নের টাকাগু‌লি যতাযত ভাবে তাদের জীবন মান উন্নয়নে কাজে লাগানোর অনু‌রোধ ক‌রেন।

পুঠিয়াতে যুবদিবস পালনে চমক দেখালো বানেশ্বরের যুবরা
---রাজশাহী প্রতিনিধি :: “জেগেছে যুব গড়বে দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিবাদ্য বিষয় সামনে রেখে আজ বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজনে জাতীয় দিবস পালিত হয়েছে। এ দিবস উপলক্ষে পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী পুঠিয়া উপজেলা চত্বর থেকে শুরু করে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীরাসহ সরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা নিবার্হী অফিসার জনাব মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ - এর সভাপতিত্ব সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: ফজলুর রহমান, সিএস ।

এই বার ব্যতিক্রম ভাবে দিনটি উদজাপনে চমক লাগায় পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের যুবরা । তারা একযোগে সকাল ১০ ঘটিকায় পুরো ইউনিয়নে বৃক্ষরোপন কর্মসূচী,এলাকা ভিত্তিক পরীষ্কার পরিচ্ছন্ন অভিযান,মাদক কুফল প্রচারনা নারীর অবৈতনিক কাজের মূল্যায়নে জন সচেতনতা মূলক প্রচারনা, সামাজিক কল্যানে স্বেচ্ছায় শ্রম টিম গঠন সহ স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করন সভার আয়োজন করে ।

আইকেয়া ফাউন্ডেশনের অর্থায়নে অক্সফামের একটি প্রকল্প ‍”এম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক” প্রকল্পের সহায়তার তার এই কাজটি করেছে বলে জানায় তাদের যুবদের প্রধান মাইনুল হাসান ।

এলাকায় দিবস পালনের ক্ষেত্রে সরকারের সার্বিক সহযোগীতা পেলে তা আরো সহজতর ভাবে সর্ব স্তরে পালন করা সহজ তর হবে বলে তিনি জানান ।

এছাড়াও তিনি তার বক্তব্যের মধ্য বলেন এক জন ব্যক্তি যদি সারা দিনে একটি করেও ভালো কাজ করেন তবে বছর শেষে হিসেব করলে দেখা যাবে ঐ ব্যক্তির ব্যক্তিগত ৩৬৫ টি ভালো কাজ করা হয়েছে ।

মানণীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভীষন ২১ ও ৪১ বাস্তবায়নের জন্য কারীগরি নানামুখি শিক্ষা যা প্রকল্পর সহায়তায় শেখানোর বিষয়গুলোও তুলে ধরেন ।

বানেশ্বর ইউনিয়নের ০৯ টি ওয়ার্ডে একযোগে তারা নানা স্কুল,কলেজ, মাদ্রাসা সহ বাজার কেন্দ্রীক এলাকাতে তারা তাদের কর্মসূচী পালন করে ।

আত্রাইয়ে জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালী
---আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: “জেগেছে যুব গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষযকে সামনে রেখে সারা দেশের ন্যায় নওগাঁর আত্রাইয়ে জাতীয় যুব দিবস পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর নানা কর্মসূচির আয়োজন করে।
আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হল রুমে এসে শেস হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ছানাউল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা ও যুব ঋনের চেক বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান একরামুল বারী রুঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ফজলুল হক প্রমুখ।
আলোচনা শেষে ১৭জন যুব ও যুব মহিলাদের মাঝে বিভিন্ন প্রকল্প ভিত্তিক ৬লাখ ৭০হাজার টাকার ঋণের চেক বিতরন করা হয়।





চট্টগ্রাম বিভাগ এর আরও খবর

পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ  অনুষ্ঠিত কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন
খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত
শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে  ছাই সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই
আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা
রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন
প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা
এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)